ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
326
শোকাবহ আগস্টে ভিক্টোরিয়া কলেজে মাসব্যাপী কর্মসূচি
Published : Tuesday, 6 August, 2019 at 7:21 PM
শোকাবহ আগস্টে ভিক্টোরিয়া কলেজে মাসব্যাপী কর্মসূচি  আর.কে.নীরব।। আগস্ট মানেই শোকের মাস। কারণ এই মাসেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে স্ব-পরিবারে হত্যা করা হয়৷ আগামী ১৫ই আগস্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান -এর ৪৪তম শাহাদত বার্ষিকী।  এ উপলক্ষে মাসব্যাপী নানান কর্মসূচি পালনের উদ্যোগ নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে পরিবার ৷

ইতোমধ্যে ৫সদস্য বিশিষ্ট শিক্ষকদের কমিটির মাধ্যমে কলেজের উভয় শাখায় শিক্ষার্থীদের অংশগ্রহণে হামদ-নাত, কবিতা পাঠ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেল-জীবন ও তার রাজনৈতিক মতাদর্শের উপর রচনা লেখা এবং বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
এতে কলেজের শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ লক্ষ করা গেছে।
এছাড়াও কলেজ প্রশাসন এবং স্ব স্ব বিভাগের উদ্যোগে কলেজের প্রধান ফটক ও প্রতিটি বিভাগের ভবনে লাগানো হয়েছে বঙ্গবন্ধুর স্বরণে শোক ব্যানার, ফেস্টুন।

এদিকে আগামী ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদত বার্ষিকী উপলক্ষে গৃহীত  কর্মসূচি নিয়ে সকল বিভাগ এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলোর কাছে বিজ্ঞপ্তি পাঠিয়েছে কলেজ প্রশাসন।  
সেই বিজ্ঞপ্তি অনুযায়ী,
 আগামী ১৫ আগস্ট সকাল ৭টা ৩০ মিনিটে জাতিয় পতাকা অর্ধনমিত করণ, সকাল ৭টা ৪৫ মিনিটে ধর্মপুর ডিগ্রি শাখাস্হ জাতির পিতার ম্যুরাল- এ শ্রদ্ধাঞ্জলি অর্পণ,  সকাল ৯ টায় টাউনহল থেকে পরিচালিত শোক র্যালী ও জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ,  সকাল ১০টা ৩০ মিনিটে উচ্চ মাধ্যমিক শাখায় শিক্ষক পরিষদ মিলনায়তনে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ ও আলোচনা সভা এবং বাদ যোহর উভয় শাখার জামে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে ১৫ আগস্টের কর্মসূচিতে কলেজের সকল শিক্ষক এবং বিভিন্ন সংগঠনের দায়িত্বপ্রাপ্ত শিক্ষকগণকে স্ব স্ব ইউনিটের সদস্যদের নিয়ে যথাসময়ে শোক র্যালীতে অংশগ্রহণের অনুরোধ করা হয়েছে।

এ বিষয়ে কথা হয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদত বার্ষিকী উদযাপন কমিটির আহবায়ক এবং অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ আসফাক হোসেন এর সাথে।
 তিনি বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ২০১৯ উপলক্ষে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে আগস্ট মাসের শুরু থেকেই উভয় শাখায় বিভিন্ন কর্মসূচি পালিত হয়ে আসছে। ১আগস্ট বেলা ১২টায় হৃদয়ে বঙ্গবন্ধু ম্যুরালে অধ্যক্ষ মহোদয় এর পুষ্পস্তবক অর্পণ এবং বুকে কালো ব্যাজ ধারণ করার মধ্য দিয়ে আমাদের আগস্ট মাসের কর্মসূচি শুরু হয়েছে। এ সমস্ত অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের ব্যপক আগ্রহ লক্ষ করা যাচ্ছে। আমরা আশাকরি,  এই ধরনের কর্মসূচি গুলো শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর চেতনা উদ্ভুদ্ধ করবে।

কলেজ অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন ভূঁইয়া বলেন,"আগস্ট মাস এলেই আমাদের মাঝে শোকের ছায়া নেমে আসে৷ বঙ্গবন্ধুর পরিবারের সাথে দেশের সকল জাতি আজ শোকাহত। আমরা বঙ্গবন্ধুকে হয়তো জীবন্ত অবস্থায় আর ফিরে পাবোনা কিন্তু তার যে আদর্শ তার যে স্মৃতি তা আমাদের পাথেয় হয়ে থাকবে। পরিবারের যারা শাহাদাৎ বরণ করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করেন। আগস্ট মাসের পবিত্রতা বজায় রাখার জন্য সকলকে অনুরোধও করেন তিনি।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};