ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
291
কুমিল্লায় ডেঙ্গু আক্রান্ত ২ রোগী আশংকাজনক
একজন ঢাকায় রেফার অন্যজন হাসপাতালে চিকিৎসাধীন
বশিরুল ইসলাম:
Published : Wednesday, 7 August, 2019 at 1:46 AM
কুমিল্লায় ডেঙ্গু আক্রান্ত ২ রোগী আশংকাজনক
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গুজ্বরে আক্রান্ত দুই রোগী আশংকাজনক অবস্থায় রয়েছেন। তাদের মধ্য একজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। ঢাকায় রেফার করা রোগীর নাম আছিয়া বেগম(৩৫)। সে বুড়িচং উপজেলার জগতপুর এলাকার জাবেদ আলীর স্ত্রী। এছাড়াও পাখি আক্তার নাকে আরো এক রোগী কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে আশংকাজনক অবস্থায় ভর্তি রয়েছে। তার প্লাটিলেট ৩০ হাজারে নেমে এসেছে যেখানে ১লক্ষ ৫০ হাজার স্বাভাবিক মাত্রায় থাকে।
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে হাসপাতাল কর্তৃপক্ষ যে ডাটা সাংবাদিক বা অন্যান্যদের সরবরাহ করে তা মূলত আগের দিন সকাল ১০টা পর্যন্ত থাকে। অথচ কুমিল্লার কাগজে যে ডাটা সরবরাহ করা হয় তা রাত ১০টায় আপডেট দেওয়া হয়। যে কারণে কুমিল্লার কাগজের ডাটা ও অন্যান্যদের ডাটার সাথে পার্থক্য হয়। তাছাড়া গতকাল কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের সকল ডেঙ্গু আক্রান্ত রোগীকে একই ওয়ার্ডে নিয়ে যাওয়া হলেও কিন্তু পূর্বের ভর্তি ডাটা স্থানান্তর করা হয়নি। যার কারণে পূর্বের ভর্তি ডাটায় আর বর্তমান ভর্তি ডাটার মিলে গড়মিল হবে। কুমিল্লা মেডিকেল কলেজে বর্তমানে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ২৬৩ জন।
ছাড়পত্র নেওয়া রোগী:২০৮, চিকিৎসাধীন ৫৫, গত ২৪ঘন্টায় ২৪জন ভর্তি হয়েছে। ডেঙ্গু আক্রান্ত পুরুষের সংখ্যা: ১৯৩জন, মহিলা:৩৩, শিশু ১০জন
কুমিল্লায় ক্রমেই ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। গত ২৪ঘন্টায় ২৪ জন ডেঙ্গু আক্রান্ত সন্দেহে ভর্তি হয়েছে। গত কয়েকদিনে গত দুই সপ্তাহে ২৬৩জন  রোগী ডেঙ্গু চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হয়েছে। এরই মধ্যে ১৭৬জন রোগী ছাড়পত্র নিয়ে হাসপাতাল থেকে বাড়ী ফিরেছেন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৫৫জন। এদের মধ্যে মহিলা ডেঙ্গু আক্রান্ত রোগী৩৩জন, পুরুষ ১৯৩জন ও শিশু ১০জন রয়েছে। গত ২৪ঘন্টায় শিশু ডেঙ্গু আক্রান্ত হয়ে ১জন ভর্তি হয়েছে মহিলা ভর্তি হয়েছে ৩জন ও পুরুষ ভর্তি হয়েছে ১৯জন।
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে গতকাল ০৪ জুলাই  রাত ১০টা পর্যন্ত  এক দিনে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হয়েছে ২৪জন। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে গত দুই সপ্তাহে মোট পুরুষ ভর্তি হয়েছে ১৯৩জন। তাদের মধ্যে ১৭৮জন পুরুষ ছাড়পত্র নিয়ে বাড়ী গিয়েছে এবং বর্তমানে ৫৫ পুরুষ ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে কুমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
মহিলা ওয়ার্ডে এই পর্যন্ত মোট ৩৩জন মহিলা ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ২৪জন চিকিৎসা নিয়ে বাড়ী ফিরেছেন এবং বর্তমানে ৯জন চিকিৎসাধীন অবস্থায় ভর্তি রয়েছেন।
শিশু ওয়ার্ডে মোট ১০জন রোগী ভর্তি রয়েছেন। তাদের মধ্যে ৭জন ছুটি নিয়ে বাড়ী ফিরেছেন এবং ৩জন বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘন্টায়  তামান্না নামে এক শিশু ভর্তি হয়েছে।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};