ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
266
কুমিল্লায় কোরবানির হাটে পুলিশের বিশেষ নজরদারি
ছিনতাইকারী চক্র ও মলম পার্টির কাছ থেকে সতর্ক থাকতে হবে-পুলিশ সুপার
হুমায়ূন কবির জীবন
Published : Thursday, 8 August, 2019 at 2:25 AM

কুমিল্লায় কোরবানির হাটে পুলিশের বিশেষ নজরদারি
কুরবানী ঈদকে সামনে রেখে দৈনিক কুমিল্লার কাগজে বিশেষ সাক্ষাতকারে কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেছেন, ইতিমধ্যে পশুর হাটের যে ইজারাদারদের সাথে আমরা মতবিনিময় করেছি বাজারের সার্বিক পরিস্থিতি এবং একই সাথে নিরাপত্তার বিষয়টা বিবেচনা করে আমরা নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজিয়েছি। কুমিল্লা জেলায় সর্বমোট ৩৯২ টি পশুর হাট রয়েছে। এর মধ্যে ৩৯টি স্থায়ী আর বাকি গুলো অস্থায়ী। কয়েকটি নির্দেশনা দেয়া হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে যে, পশুর হাট কোনরকমে কোনভাবেই মেইন রোডে আসবেনা। অর্থাৎ গরু-ছাগল দিয়ে রোড বন্ধ করে দিবে সেটা কোনো অবস্থাতেই চলবে না। যাতে যান চলাচল কোনোভাবে ব্যহত না হয়। এরপর দ্বিতীয় যে বিষয়টি আপনি যেখানে হাসিল নিবেন যেখানে টাকা লেনদেন হবে সেখানে অবশ্যই অবশ্যই জাল টাকা সনাক্ত করার মেশিন রাখবেন। যাতে যে লোকটা সারা বছর ধরে একটা গরু পালে সে যেনো টাকাটা যেন বুঝে পায়।
তিনি আরো বলেন, ছিনতাইকারী-মলম পার্টির হাত থেকে রক্ষা পাওয়ার জন্য তাদের ভলন্টিয়ারদের সতর্ক থাকার জন্য। পুলিশের লোকজন থাকবে সার্বক্ষণিক আমরা পাহাড়া দিব। বিশেষকরে যেখানে টাকা লেনদেন হবে সেখানে যেন সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসে। অন্তত ৫-১০ টা সিসি ক্যামেরা হলেই এ জায়গাটা সিসি ক্যামেরার আওতায় আসবে। কোনো অবস্থাতেই যেন কেউ প্রতারিত না হয়। যে গরু বিক্রেতা যে হাটেই যেতে চায় সে যেন সেই হাটে যেতে পারে। তাদেরকে যেন জোর করে টানাটানি করে নিজস্ব হাটে নিয়ে যেতে না পারে এ বিষয়গুলো আমরা সুচারুভাবে দেখব।
দৈনিক কুমিল্লার কাগজকে আরো বলেন, একইসাথে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে হাইওয়েতে পশুর ট্রাক চলার সময় যাতে কোনো অবস্থাতে  সে না দাঁড়ায় বা পুলিশ বা অন্য কেউ না দাড় করায় তা সুচারূভাবে দেখবো। পুলিশ সুপারের নজরের বাইরে কোন পুলিশ সদস্য এ ট্রাকগুলো থামাতে পারবেনা। কোনোভাবে গাড়ির ফিটনেস বা অন্য কোনো অজুহাতে থামাতে পারবেনা আমরা সে এলার্ম দিয়েছি। আমরা ডিপ্লোমেন্টারি সে ভাবে সাজিয়েছি। আবার পরিবহন শ্রমিকের নামে, বাস শ্রমিক সংগঠনের নামে বা মালিক সংগঠনের নামে যে চাঁদাটা তুলে সেটাও কিন্তু তুলতে পারবে না। যাতে করে কাউকে হয়রানি করা না হয়। সে জন্য আমরা সার্বিক নিরাপত্তার ব্যবস্থা নিয়েছি।
পুলিশ সুপার আরো বলেন, আশা করি আসন্ন ঈদুল আজহা খুব ভালেভাবে কাটবে এবং এর সাথে তাদেরকে আরেকটি পরামর্শ আমরা তাদেরকে দিয়েছি যেখানে টাকা পয়সা লেনদেন হয় বা গরু বিক্রেতারা যেখানে থাকে সেখানে যেন বদ্ধ পানি জমে না থাকে যাতে করে ডেঙ্গুর জিবানু যাতে ছড়াতে না পারে। ডেঙ্গু সারা দেশে একটা আতঙ্ক ছড়িয়েছে। যাতে করে পশুর হাটগুলোতে কেউ ডেঙ্গু আক্রান্ত না হয় সেক্ষেত্রে আমরা মেসেজ দিয়েছি এবং পরবর্তীতে কার্যক্রম আমরা সেগুলোকে ঘিরেই চালাবো।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};