ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
936
পিতার মৃত্যুর ১১ দিন পর ডেঙ্গুতে প্রাণ গেল পুত্রের
কুমিল্লা চৌদ্দগ্রাম
Published : Saturday, 17 August, 2019 at 2:51 AM

পিতার মৃত্যুর ১১ দিন পর ডেঙ্গুতে প্রাণ গেল পুত্রের
স্টাফ রিপোর্টার, চৌদ্দগ্রাম: কুমিল্লার চৌদ্দগ্রামে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে জহিরুল আলম ভুঁইয়া বাবু(২২) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে। পরে বাদ আসর গ্রামের বাড়িতে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
নিহত বাবু উপজেলার চিওড়া ইউনিয়নের সাস্তানগর গ্রামের ভুঁইয়া বাড়ির মৃত শাহ আলম ভুঁইয়ার ছোট ছেলে। মাত্র এগারো দিন পূর্বে (৫ আগস্ট) লিভার সিরোসিসে আক্রান্ত হয়ে মারা যান বাবুর পিতা শাহ আলম।
এ তথ্যটি নিশ্চিত করেছেন বাবুর নিকটাত্মীয় সাংবাদিক এম.এ. কুদ্দুস। ১১ দিনের ব্যবধানে পিতা-পুত্রের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে পরিবারের সদস্য ও স্বজনদের মাঝে।
স্থানীয় সূত্রে জানা যায়, ডেঙ্গু আক্রান্ত হয়ে নিহত বাবুর পিতা শাহ আলম ভুঁইয়া(৬০) লিভার সিসোসিস রোগে আক্রান্ত হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রায় বিশ দিন চিকিৎসা দেয়া হয়। শাহ আলম হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় তার ছোট ছেলে জহিরুল আলম ভুঁইয়া বাবুই সার্বক্ষণিক পিতার খোঁজখবর নিতেন। বাবু ঢাকায় একটি বেসরকারি কোম্পানিতে চাকুরি করতেন। ৫ আগস্ট সোমবার বিকেলে চিকিৎসাধীন অবস্থায় শাহ আলম ভুঁইয়া মারা যান।
নিহত বাবুর দাদা মুক্তিযোদ্ধা শাহজাহান ভুঁইয়া জানান, বাবার চিকিৎসার খবরাখবর রাখা অবস্থায় হাসপাতালে বাবুর হাতে একটি মশা কামড় দেয়। এতে তাঁর হাত কিছুটা ফুলেও যায়। বিষয়টি সে পরিবারের অন্য সদস্যদের জানায়। কিন্তু পিতার মৃত্যুর শোকে নিজের শরীরে বাসা বাধা রোগের কথাই ভুলে যায় সে। পরে ৭ আগস্ট বাবুর জ্বর অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়ায় স্বাস্থ্য পরীক্ষার পর ডেঙ্গু ধরা পড়ে। তখন তাকে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে তিন দিন চিকিৎসার পর বাবুর অবস্থার কিছুটা উন্নতি হলে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়। একদিন পর তার শারিরীক অবস্থার অবনতি হওয়ায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোরে বাবুর মৃত্যু হয়। পরে বাদ আসর জানাযা শেষে তাকে  দাফন করা হয়। জানাযায় আত্মীয় স্বজন ও গ্রামের লোকজনসহ বিপুল সংখ্যক মুসল্লি উপস্থিত ছিলেন।  

পিতার মৃত্যুর ১১ দিন পর ডেঙ্গুতে প্রাণ গেল পুত্রেরএদিকে ১১ দিনের ব্যবধানে পিতা-পুত্রের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে পরিবারের সদস্য ও স্বজনদের মাঝে। সামান্য সময়ের ব্যবধানে স্বামী ও ছোট পুত্র হারিয়ে বার বার মুর্ছা যাচ্ছেন ছরুরা বেগম। একইভাবে কান্নায় ভেঙে পড়েছেন বাবুর ভাই মিলন, রাজিব, সজিব, বোন টুম্পা ও রুপা। শোকে স্তব্ধ হয়ে পড়েছে ভুইয়া বাড়িসহ পুরো গ্রামের লোকজন।  
এ ব্যাপারে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ হাসিবুর রহমান জানান, বাবুর মৃত্যুরটি সত্যিই অনেক বেদনাদায়ক। ডেঙ্গুর প্রভাব বাড়তে থাকা এ সময়টাতে একটু বেশি সতর্ক থাকার আহবান জানিয়ে তিনি বলেন, জ্বর হলে ডাক্তারের পরামর্শ নিতে হবে, এতে গাফেলতি করবেন না। বিশেষ করে ঢাকা থেকে কেউ জ্বর আক্রান্ত হলে চিকিৎসকের পরামর্শ ছাড়া হাসপাতাল না ছাড়াই উত্তম।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};