ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
546
ঈদের সিনেমা জমেনি
Published : Saturday, 17 August, 2019 at 3:10 PM
ঈদের সিনেমা জমেনি ঈদ উপলক্ষে সারাদেশের প্রেক্ষাগৃহে তিনটি ছবি মুক্তি পেয়েছে। তিনটি মুক্তিপ্রাপ্ত ছবির মধে শাকিব-বুবলি অভিনীত 'মনের মতো মানুষ পাইলাম না', রোশান-ববি জুটির প্রথম ছবি 'বেপরোয়া' এবং নবাগত শাকিল-অপর্ণার ‘ভালোবাসার জ্বালা’। ছবি তিনটি ব্যবসায়িকভাবে সাফল্য পায়নি বলে জানিয়েছেন সিনেমার সংশ্লিষ্ট ব্যক্তিরা।

তবে ঢালিউডের ছবির ব্যবসায়িক সাফল্য আসে দুই ঈদেই। ঈদেই প্রাণ ফিরে পায় সিনেমা হলগুলো। ঈদ উৎসবের অংশ হিসেবে মানুষ সিনেমা দেখতে হলে ভিড় করে। যার ফলে হল মালিকদের মুখে যেমন হাসি ফোটে, তেমনি প্রযোজকরাও দেখেন আশার আলো।

ব্যতিক্রম ছিল না এবারের ঈদও। কিন্তু সিনেমা তিনটির মধ্যে এগিয়ে ছিল শাকিব খানের ছবিটি। অনেকখানি আশা নিয়ে হলমালিকরা ছবিটি প্রদর্শন করলেও আশানুরূপ ব্যবসা করতে পারেনি। বেপরোয়া ছবিটিও দর্শক চাহিদা থাকলেও ছবিটি তেমন সাড়া ফেলেনি। অন্যদিকে নতুন জুটির ভালোবাসার জ্বালা ছবিটি একেবারেই দর্শক টানতে ব্যর্থ হয়। দুর্ভাগ্যজনক হলেও সত্যি, হতাশাতেই থামতে হলো সবাইকে। জমেনি এবারের ঈদের সিনেমা বাজার। সরেজমিনে ঢাকার একাধিক সিনেমা হল পর্যবেক্ষণ করে এমন তথ্যই জানা গেছে।

সিনেমা হলগুলো ঘুরে দেখা গেচেহ, প্রত্যেকটি সিনেমাই প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছে। ঈদের দিন থেকেই হলগুলোতে দর্শকের উপস্থিতি কম ছিল।

ঢাকার বেশকিছু হলশহ সারাদেশের বিভিন্ন জায়গার হলগুলোতে যোগাযোগ করে জানা যায় এবারের ঈদের ছবি তেমন সাড়া ফেলেনি। সিনেমার টাকা তুলতে আরো কয়েক সপ্তাহ চালানোর পর টেনেটুনে টাকা তুলতে হবে বলে জানান।

সিনেমার সঙ্গে সংশ্লিষ্টরা বলছেন, বৃষ্টি ও লম্বা ছুটির কারণে এবার হলে দর্শক কম হয়েছে। পাশাপাশি ঈদে যেরকমের ছবি দরকার সেরকম ছবি না পাওয়ায় জমাতে পারেনি এবার।

অন্যান্য ঈদে সোশ্যাল মিডিয়াতেও সিনেমা হলে দর্শক সমাগমের চিত্র দেখা যায়। এবারের ঈদে সেটাও চোখে পড়ার মতো নয়। যার ফলে এই ঈদে সিনেমার ব্যবসা একেবারে মন্দা বললেই চলে।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};