ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
ঈদের অজুহাতে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ
কুমিল্লার শাসনগাছা বাসস্ট্যান্ডে ভ্রাম্যমাণ আদালতের অভিযান
জহির শান্ত:
Published : Tuesday, 20 August, 2019 at 2:50 AM
ঈদের অজুহাতে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ

ঈদ উল আযহাকে ঘিরে কুমিল্লার শাসনাগাছা বাসস্ট্যান্ডে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে সোমবার সেখানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময় একটি পরিবহনকে জরিমানাসহ যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় বন্ধের নির্দেশ দিয়ে সংশ্লিদের সতর্ক করে দেন ভ্রাম্যামাণ আদালতের বিচারক ও কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আরা। এছাড়া গতকাল কুমিল্লার দাউদকান্দি ও লালমাইয়ে অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে অভিযান চালানো হয়েছে। এসময় জরিমানা আদায়ের পাশাপাশি যাত্রীদের কাছ থেকে আদায়কৃত অতিরিক্ত টাকা ফেরত দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারকগণ।
জানা গেছে, কুমিল্লার যাত্রী পরিবহনে অন্যতম ও ব্যস্ততম বাসস্ট্যান্ড শাসনগাছা থেকে প্রতিদিন হাজার হাজার যাত্রী জেলার অর্ধেকেরও বেশি উপজেলাসহ দেশের বিভিন্নস্থানে যাতায়াত করে থাকে। কিন্তু ঈদকে কেন্দ্র করে শাসনগাছাসহ বিভিন্ন স্ট্যান্ডের পরিবহনে নির্ধারিত ভাড়া থেকে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে বলে অভিযোগ রয়েছে।  বিশেষ করে ঢাকাগামী যাত্রীদের কাছ থেকে ২শ’ টাকার ভাড়া নেয়া হচ্ছে ৩ শ’ থেকে সাড়ে ৩শ’ টাকা। ঈদের এক সপ্তাহ পার হয়ে গেলেও কমছে না অতিরিক্ত ভাড়া আদায়।
ঈদের অজুহাতে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগঈদ ঘিরে অতিরিক্ত ভাড়া আদায় ও যাত্রীদের হয়রানীর বিষয়ে প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে সোমবার কুমিল্লা জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উদ্যোগে শাসনগাছা বাসস্ট্যান্ডে যৌথ অভিযান পরিচালনা করা হয়।
অভিযানকালে বাসে ওঠা যাত্রীদের সাথে কথা বলেন ভ্রাম্যামাণ আদালতের বিচারক ও কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আরা। এসময় তিনি যাত্রীদের কাছ থেকে ভাড়া বেশি নেয়ার বিষয়টি নিশ্চিত হয়ে কয়েকটি পরিবহনের সংশ্লিষ্টদের তা বন্ধের বিষয়ে সতর্ক করেন এবং নির্ধারিত ভাড়ার তালিকা দৃশ্যমান স্থানে না রাখার অভিযোগে ‘এশিয়া লাইন’ পরিবহনকে ১০ হাজার টাকা জরিমানা করেন।
বিষয়টি নিশ্চিত করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী পরিচালক মো: আছাদুল ইসলাম বলেন, ঈদ ঘিরে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়সহ বিভিন্ন অভিযোগের ভিত্তিতে সোমবার শাসনগাছা বাসস্ট্যান্ডসহ আশপাশের হোটেল, বেকারী, কনফেকশনারী দোকানে অভিযান চালানো হয়।
অভিযানকালে একটি পরিবহনকে ১০ হাজার টাকা জরিমানা হয়েছে। এছাড়াও শাসনগাছা এলাকায় মেয়াদ উত্তীর্ণ কেক বিক্রয়ের অভিযোগে বিসমিল্লাহ কনফেকশনারীকে ৩ হাজার টাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বানানোর অভিযোগে আপ্যায়ন হোটেলকে ৫ হাজার টাকা, জালালাবাদ হোটেলকে ৫ হাজার টাকা এবং ওজনে কারচুপি করায় শাহজালাল ফুডকে (বেকারী) ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};