ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1334
সুপ্রীম কোর্ট বারের সভাপতি আমিন উদ্দিন লড়বেন মিন্নির পক্ষে
Published : Wednesday, 21 August, 2019 at 12:52 PM
সুপ্রীম কোর্ট বারের সভাপতি আমিন উদ্দিন লড়বেন মিন্নির পক্ষে বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার আসামি আয়েশা সিদ্দিকা মিন্নির জামিন শুনানিতে অংশ নিয়েছেন খোদ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি, জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন।

মঙ্গলবার (২০ আগস্ট) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো: মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে মিন্নির জামিন বিষয়ে শুনানিতে অংশ নেন তিনি।

আদালতে মিন্নির পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী জেড আইন খান পান্নাও শুনানি করেন। এছাড়া মিন্নির পক্ষে ব্যারিস্টার অনিক আর হক, অ্যাডভোকেট জেসমিন সুলতানা, আইনুন্নাহার লিপি, মাক্কিয়া ফাতেমা ইসলাম, জামিউল হক ফয়সালসহ অর্ধশতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন।

শুনানিতে এ এম আমিন উদ্দিন বলেন, ১৬৪ ধারায় মিন্নির জবানবন্দী পড়লে বোঝা যায়, এটা সাজানো। একজন মানুষের পক্ষে ঘটনার এমন গোছানো সুন্দর বর্ণনা দেয়া সম্ভব না। মি্ন্নিকে ডেকে নিয়ে সারাদিন জিজ্ঞাসাবাদের পর তাকে গ্রেফতার দেখানো হয়। একটা মেয়েকে ধরে এনে জিজ্ঞাসাবাদ করলে তার উপর কতটা চাপ থাকে তা সহজেই বোঝা যায়! এছাড়াও এ মামলার আরেক আসামিকে ১ জুলাই গ্রেফতারের পর ১৪ জুলাই জবানবন্দি নেয়া হয়েছে, সময়ের এই বড় ব্যবধানও রহস্যজনক।

মিন্নির জামিন প্রার্থনা করে তিনি বলেন, এই মামলায় মিন্নি সহ ৫ জন আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। সুতরাং এখন আর মামলার তদন্ত প্রভাবিত করার সুযোগ নেই। মিন্নি একজন ১৯ বছরের নারী। তাই যেকোনও শর্তে তার জামিন চাচ্ছি। জামিন নিয়ে সে পালাবে না। সে তার বাবার জিম্মায় থাকবে।

মিন্নির জামিনের বিরোধিতা করে রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো: সরোয়ার হোসেন বাপ্পী বলেন, মামলায় গ্রেপ্তার হওয়া ১৫ জন আসামির মধ্যে ৫ জন স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন। তাদের প্রত্যেকের বক্তব্যে রিফাত হত্যার সঙ্গে মিন্নির সম্পৃক্তার কথা উঠে এসেছে। মিন্নিই রিফাত হত্যার মূল পরিকল্পনাকারী। সুতরাং তাকে জামিন দেওয়ার সুযোগ নেই।

শুনানি শেষে আদালত মিন্নিকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};