ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
341
কুমিল্লা ও দেবীদ্বারে অধ্যাপক মোজাফফর আহমেদের জানাজা আজ
এবিএম আতিকুর রহমান বাশার:
Published : Sunday, 25 August, 2019 at 2:31 AM
কুমিল্লা ও দেবীদ্বারে অধ্যাপক মোজাফফর আহমেদের জানাজা আজ
বাংলাদেশের বাম- প্রগতিশীল রাজনীতিতে আলো ছড়ানো অনন্য ব্যক্তিত্ব, দেশের প্রবীণ রাজনীতিবিদ, গণতান্ত্রিক আন্দোলনের অগ্রসেনা, কারা নির্যাতিত জননেতা, ধর্ম- কর্ম- সমাজতন্ত্রের প্রবক্তা, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে মুজিবনগর (প্রবাসী) সরকারের উপদেষ্টামন্ডলীর সর্বশেষ জীবিত উপদেষ্টা, ১৯৭১-এ ন্যাপ, কমিউনিস্ট পার্টি ও ছাত্র ইউনিয়ন’র যৌথ উদ্যোগে গঠিত বিশেষ গেরিলা মুক্তিযোদ্ধা বাহিনী গঠনের অন্যতম উদ্যোক্তা, কুমিল্লা-৪ দেবীদ্বার নির্বাচনী এলাকার সাবেক সংসদ সদস্য, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ)’র সভাপতি, নির্লোভ- ত্যাগী রাজনীতিক ও ভাষা সৈনিক অধ্যাপক মোজাফফর আহমেদ(৯৮)’র তৃতীয় জানাযা আজ (রোববার) সকাল ১০টায় কুমিল্লা টাউন হল ময়দানে এবং বেলা ২টায় দেবীদ্বার উপজেলার নিজ গ্রাম এলাহাবাদের ‘চেতনায় মুক্তিযুদ্ধ বাংলাদেশ’র কার্যালয়ের সামনের মাঠে আবারো রাষ্ট্রীয় মর্যাদায় সালাম প্রদান শেষে চতুর্থ জানাযা অনুষ্ঠিত হবে। পরে তাকে তার পারিবারিক গোরস্তানে দাফন সম্পন্ন করা হবে। কুমিল্লা টাউনহল মাঠে বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠন, সুশীল সমাজ সহ সর্বসাধারন কর্তৃক প্রয়াত নেতাকে শেষবারের মতো দর্শন ও নেতার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এর আগে শনিবার সকাল ১০টায় ঢাকা জাতীয় সংসদ’র দক্ষিণ প্লাজায় রাষ্ট্রীয় মর্যাদায় সালাম ও শ্রদ্ধা নিবেদনের পর জানাযা শেষে ঢাকা ধানমন্ডী হকার্স মার্কেটে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) কেন্দ্রীয় কার্যালয়ে কিছুক্ষণ রাখার পর দুপুর সাড়ে ১২টায় কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে রাখা হয়। ওখানে বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠন, সুশীল সমাজ সহ সর্বসাধারন কর্তৃক প্রয়াত নেতাকে শেষবারের মতো দর্শন ও নেতার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর বাদ আসর জাতীয় বায়তুল মোকাররম মসজিদ প্রাঙ্গনে দ্বিতীয় জানাযা সম্পন্ন করা হয়েছে।
তিনি দির্ঘ রোগ ভোগের পর শুক্রবার রাত ৭টা ৪৯মিঃ ঢাকা এ্যাপলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ‘ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন।’ বার্ধক্যজনিত কারনে নানা রোগে আক্রান্ত হয়ে তিনি ঢাকা এ্যাপলো হাসপাতালে নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসকদের সার্বক্ষনিক পর্যবেক্ষনে ছিলেন। এই ত্যাগী রাজনীতিকের মৃত্যুতে রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠন, সুশীল সমাজ তথা সর্বসাধারনের পক্ষ থেকে শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।  





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};