ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
159
বাস্তবতা হলো, আজ বাংলাদেশের হার এড়াতে বৃষ্টিই সবচেয়ে বড় সম্বল
জয়ের ফর্মুলা দিলেন সাকিব নিজে ১৫০, সৌম্য ১২০---
Published : Monday, 9 September, 2019 at 12:00 AM, Update: 09.09.2019 1:51:09 AM

বাস্তবতা হলো, আজ বাংলাদেশের হার এড়াতে বৃষ্টিই সবচেয়ে বড় সম্বল চট্টগ্রাম টেস্ট এখনো জিততে পারে বাংলাদেশ। ৬ উইকেটে ১৩৬ রান তোলা এক দল বাকি ৪ উইকেটে ২৬২ রান তুলবেÍশোনার পর হাসি পাচ্ছে? প্রতিবেদককে গালি দিতে ইচ্ছা করছে? একটু থামুন, যে সহজ সমীকরণ অধিনায়ক সাকিব আল হাসান দিয়েছেন, তাতে আফগানদের বিপক্ষে এখনই হার মানতে ইচ্ছা নাও জাগতে পারে।
চট্টগ্রাম টেস্টের যা অবস্থা, তাতে দিন শেষে সংবাদ সম্মেলনে কারও আসা কঠিন। এ জন্যই চার দিনের মধ্যে দ্বিতীয়বারের মতো হাজির হলেন অধিনায়ক। সাংবাদিকদের প্রশ্নবাণ সামলালেন ফ্রন্ট ফুটে। প্রশ্নের বাউন্সারেও ব্যাকফুটে যাননি। ব্যাটিং, বোলিং, উইকেটÍসবকিছু নিয়েই দলের পারফরম্যান্স প্রশ্নবিদ্ধ। সব প্রশ্নের উত্তরেই সহজ স্বীকারোক্তি দিয়েছেন সাকিব। এর মাঝেই এ টেস্টের ভবিষ্যতের প্রশ্নেই জয়ের সমীকরণটা জানালেন সাকিব।
এ টেস্টে বাংলাদেশ জয় পেতে পারে কি না এমন প্রশ্নে হাসতে হাসতেই সাকিব জানালেন, ‘টেস্ট জিততে আর কত দরকার? ২৭০ (২৬২)। একজন ১৫০ আর একজন ১২০ করলেই তো হয়ে যাবে।’ এমন কিছু সাকিব ওয়ানডেতে এর আগে করে দেখিয়েছেন। চ্যাম্পিয়নস ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটিং ধসের পর সাকিব ও মাহমুদউল্লাহর জোড়া সেঞ্চুরিতে দুই শ ছাড়ানো এক জুটি এসেছিল। আর তাতেই দুর্দান্ত এক জয় পেয়েছিল বাংলাদেশ। সাকিবকে সেটা মনে করিয়ে দিতেই আবার হাসলেন অধিনায়ক, ‘ওটাই তো বলছি। আমি যদি দেড় শ করিও, অন্য প্রান্তে আরেকজনকে এক শ তো করতে হবে। সেটা এখন সৌম্যকে করতে হবে।’
৩৯ রানে থাকা সাকিব ও ০ রানে থাকা সৌম্যের জন্য কাজটা অনেক কঠিন হবে। তবে এ টেস্ট বাঁচানোর আরেকটি উপায়ের কথাও কিন্তু মনে করিয়ে দিয়েছেন সাকিব। গতকাল সারা দিন খেলায় বাগড়া দেওয়া বৃষ্টিও যে আজ শেষ দিনের নায়ক বনতে পারে সেটাও জানিয়ে দিয়েছেন সাকিব।












© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};