ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
188
ব্রাহ্মণপাড়ায় ৮ মাসে কোটি টাকার মাদক উদ্ধার
Published : Tuesday, 17 September, 2019 at 12:00 AM
১৯৫ মামলায় গ্রেপ্তার ২৮২ মাদক ব্যবসায়ী--
ইসমাইল নয়ন, ব্রাহ্মণপাড়া ||
কুমিল্লার ব্রাহ্মণপাড়া থানা পুলিশ চলতি বছরের ৮মাসে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গাঁজা-ইয়াবা-ফেনসিডিলসহ প্রায় কোটি টাকার মাদক দ্রব্য উদ্ধার করেছে। এসব মাদক উদ্ধারের ঘটনায় দায়ের করা হয়েছে ১৯৫টি মামলা; গ্রেপ্তার করা হয়েছে ২৮২জন মাদক ব্যবসায়ীকে। ব্রাহ্মণপাড়া থানা সূত্রে এ তথ্য জানা গেছে।
থানা সূত্রে জানা যায়, গত ৮ মাসে পুলিশ অভিযান চালিয়ে ৩০৭ কেজি গাঁজা, ২২ হাজার পিস ইয়াবা, ১২ বোতল ফেনসিডিলসহ অন্যান্য মাদকদ্রব্য উদ্ধার করে। এসব মাদকের আনুমানিক মূল্য ৯৮ লক্ষ ৯৩ হাজার টাকা বলে জানিয়েছে পুলিশ। অভিযানকালে মাদক পাচারে ব্যবহৃত ৩টি মোটরসাইকেল ও ২টি সিএনজিচালিত অটোরিকশাও জব্দ করা হয়।
এছাড়াও গত ৮ মাসে ৩২৩ জন পরোয়ানাভুক্ত, ৪৫ জন সাজাপ্রাপ্ত আসামিসহ ৬ জন তালিকাভূক্ত সান্ত্রাসী, ৯ জন ডাকাত, ৪ জন মাদক মামলার পলাতক আসামি এবং ২১ জন নিয়মিত মামলার আসামিকে গ্রেপ্তার করে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ।
খোঁজ নিয়ে জানা গেছে, ভারত সীমান্তবর্তী উপজেলা কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় বরাবরই মাদকের আগ্রাসন বেশি। মাঝে কিছুদিন মাদকবিরোধী বিশেষ অভিযান ও মাদক ব্যবসায়ীদের সাথে পুলিশের ‘বন্দুকযুদ্ধের’ ঘটনায় মাদক ও চোরাকারবারীদের দৌরাত্ম্য অনেকাংশেই কমে আসে। কিন্তু অভিযান কিছুটা ‘শিথিল’ হওয়ার পর আবার বেড়েছে মাদকের আগ্রাসন।
উপজেলার কয়েকটি ‘স্পট’ দিয়ে আসছে মাদক; সক্রিয় হয়ে উঠেছে দীর্ঘদিন আত্মগোপনে থাকা মাদক কারবারীরা। সেই সাথে সীমান্তে আনাগোনা বেড়েছে মাদক সেবনকারীদেরও। প্রতিদিনই পুলিশের হাতে মাদক ব্যবসায়ী ও মাদকসেবী আটকের খবর পাওয়া যায়।
বিষয়টি স্বীকার করে নিয়ে ব্রাহ্মণপাড়া থানার ওসি সৈয়দ আবু মোহাম্মদ শাহজাহান কবীর বলেন, সীমান্তবর্তী উপজেলা হওয়ায় এখানে মাদকের কিছুটা প্রভাব রয়েছে। তবে মাদক প্রতিরোধে পুলিশও সক্রিয়। নিয়মিত অভিযান চালানো হচ্ছে। এসব অভিযানে মাদক কারবারী ও চোরাচালানী গ্রেপ্তারও হচ্ছে। ফলে মাদকের আগ্রাসনও অনেকাংশে কমে এসেছে।
তিনি বলেন, চলতি বছরের জানুয়ারি থেকে আগস্ট পর্যন্ত থানা পুলিশ অভিযান চালিয়ে ২৮২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে। এসময়ে মাদক আইনে মামলা হয়েছে ১৯৫টি। মামলা দায়েরের পর গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। মাদক প্রতিরোধে পুলিশী অভিযানের পাশাপাশি সচেতনা কার্যক্রম চালানো হচ্ছে বলেও জানান তিনি।
মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থানের কথা উল্লেখ করে ওসি শাহজাহান কবির বলেন, মাননীয় প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে আমাদের জেলা পুলিশ সুপার মহোদয়ের নির্দেশনামতে আমরা থানা পুলিশ মাদকের বিরুদ্ধে কাজ করে যাচ্ছি। পাশাপাশি উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিভিন্ন এলাকায় উঠান বৈঠকের মাধ্যমে মাদকের বিরুদ্ধে জনসচেতনতা বৃদ্ধি করছি। এছাড়াও মাদকমুক্ত ব্রাহ্মণপাড়া গড়তে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান তিনি।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};