ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
শিরোনাম: আইয়ুব বাচ্চুকে স্মরণে রাখতে দারুণ এক আয়োজন হাতে নিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরশন      এক ঘন্টায় ওষুধ পৌঁছে দিবে অনলাইন ভিত্তিক ওষুধ ডেলিভারি প্ল্যাটফর্ম - গোমেড কিট       ক্যান্সার প্রতিরেধে ভুট্টা ! ক্যান্সার প্রতিরেধে ভুট্টা ! ক্যান্সার প্রতিরেধে ভুট্টা ! ক্যান্সার প্রতিরেধে ভুট্টা !       ভারতে প্রেমিককে আগুনে পুড়িয়ে হত্যা       পদত্যাগপত্র জমা দিয়েছেন বিসিবি'র অন্যতম সিনিয়র ব্যক্তিত্ব নাজমুল আবেদিন ফাহিম       শিশুদের জন্য সুন্দর একটি ভবিষ্যৎ গড়ে দিতে পারছিন না -- মির্জা ফখরুল       প্রধানমন্ত্রীর নির্দেশ `প্রকল্পে পণ্যের দাম নির্ধারণে সতর্ক হতে হবে'      
Count
716
আইয়ুব বাচ্চুকে স্মরণে রাখতে দারুণ এক আয়োজন হাতে নিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরশন
Published : Tuesday, 17 September, 2019 at 3:18 PM
 আইয়ুব বাচ্চুকে স্মরণে রাখতে দারুণ এক আয়োজন হাতে নিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরশনবিনোদন প্রতিবেদক ।  । 

বাংলাদেশের কিংবদন্তি গিটারিস্ট আইয়ুব বাচ্চু। গায়ক হিসেবেও তিনি জয় করেছেন কোটি শ্রোতার হৃদয়। গত বছরের ১৮ অক্টোবর না ফেরার দেশে পাড়ি জমান বাংলা ব্যান্ডের এ জাদুকর। আজও কাটেনি তাকে হারানোর শোক। ভক্তরা বুকে বয়ে বেড়ান তার গানগুলো।

চট্টগ্রামের কৃতী সন্তান আইয়ুব বাচ্চুকে স্মরণে রাখতে দারুণ এক আয়োজন হাতে নিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরশন। শিল্পীর প্রতি শ্রদ্ধা জানাতে দুই মাস আগে সিদ্ধান্ত নেয়া হয় চট্টগ্রামের প্রবর্তক মোড়ে বসানো হবে রুপালি গিটার আদলের ভাস্কর্য। প্রবর্তক মোড়ের নাম হবে আইয়ুব বাচ্চু চত্বর।

অবশেষে গত ৮ আগস্ট থেকে প্রবর্তক মোড়ে দেখা যাচ্ছে আইয়ুব বাচ্চুর সেই গিটার। এর সবরকম কাজ শেষ হয়েছে। আনুষ্ঠানিক উদ্ধোধন হতে যাচ্ছে আগামীকাল ১৮ সেপ্টেম্বর।
 

জানা গেছে, বুধবার সন্ধ্যায় আইয়ুব বাচ্চুর মৃত্যুবার্ষিকীর এক মাস আগে ভাস্কর্যটির উদ্বোধন করবেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। স্টিলের পাতে তৈরি ১৮ ফুট উঁচু গিটারটিতে রয়েছে ৬টি তার। চট্টগ্রামের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তকের দিকে যাওয়ার সময় গিটারটির সামনের অংশ চোখে পড়বে।

গত বছরের ১৮ আগস্ট চট্টগ্রাম সিটি কর্পোরেশনের গোলপাহাড় মোড় থেকে প্রবর্তক মোড় পর্যন্ত চার লেন বিশিষ্ট সড়কটির সৌন্দর্যবর্ধন, সবুজায়ন ও আধুনিকায়নের উদ্যোগ গ্রহণ করা হয়। অডিওস ইঙ্ক ও স্ক্রিপ্ট যৌথ উদ্যোগে এ সৌন্দর্যবর্ধনের কাজ করার জন্য চুক্তিবদ্ধ হয়। সেই চুক্তি মোতাবেক সৌন্দর্যবর্ধনের আওতায় প্রবর্তক মোড়ে বসানো হয়েছে আইয়ুব বাচ্চুর রুপালি গিটারের আদলে একটি গিটার।

এই রুপালি গিটার নিয়ে দারুণ উচ্ছ্বসিত আইয়ুব বাচ্চুর ভক্তরা। চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে তারা ধন্যবাদ জানিয়েছেন একজন শিল্পীর প্রতি এই সম্মান প্রদর্শনে।

কর্পোরেশনও মনে করছে এটি ব্যান্ডসঙ্গীতপ্রেমীদের প্রিয় একটি স্থানে পরিণত হবে। অনেকেই এই চত্বরে ঘুরতে আসবেন। স্মরণ করবেন প্রিয় গায়ক ও গিটারিস্ট আইয়ুব বাচ্চুকে।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};