ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
166
ডিএমপি কমিশনার বললেন-ক্যাসিনো ও মালিকদের তালিকা হচ্ছে
Published : Friday, 20 September, 2019 at 12:00 AM
অবৈধ ক্যাসিনো চালানোয় যুবলীগ নেতা খালেদ মাহমুদ ভূঁইয়াকে গ্রেপ্তারের পরদিন ঢাকার পুলিশ কমিশনার শফিকুল ইসলাম বলেছেন, ঢাকায় আর কোথায় কোথায় ক্যাসিনো আছে এবং কারা সেগুলো চালায় সেই তালিকা তৈরি করছেন তারা। এসব ক্যাসিনো মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়ে তিনি বলেছেন, তারা যতই প্রভাবশালী হোক না কেন কাউকে ছাড় দেওয়া হবে না।
সম্প্রতি দলীয় এক সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুবলীগ নেতাদের ‘অপকর্ম’ নিয়ে ক্ষোভ প্রকাশের পর বুধবার ঢাকার চারটি কাবে অভিযান চালিয়ে জুয়ার সরঞ্জাম, প্রায় ৫০ লাখ টাকা এবং ১৮২ জনকে গ্রেপ্তার করে বিভিন্ন মেয়াদে সাজা দেয় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। ফকিরাপুলে ইয়ংমেনস কাবে ক্যাসিনো চালানোয় গ্রেপ্তার করা হয় যুবলীগের ঢাকা মহানগরের সাংগঠনিক সম্পাদক খালেদ ভূঁইয়াকে।  
বৃহস্পতিবার নিজের কার্যালয়ে এ বিষয়ে কয়েকজন সাংবাদিকের সঙ্গে কথা বলেন ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম।
জুয়ার সঙ্গে মাদকের সংশ্লিষ্টতা রয়েছে জানিয়ে তিনি বলেন, “এসব বন্ধ হলে মাদকের ব্যবহার বন্ধ হবে। আমরা ক্যাসিনো ও জুয়ার আস্তানার সন্ধান করছি। তালিকা তৈরি করা হচ্ছে। কারা পরিচালনা করে থাকে তাদের নামও তালিকায় আনা হচ্ছে। যত প্রভাবশালী হোক তাদের ছাড় দেওয়া হবে না।”
পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা বলছেন, রাজধানীর মতিঝিল এলাকায় এ রকম অন্তত ১০টি কাবে নিয়মিত ছোট-বড় জুয়ার আসর বসে। এছাড়া গুলশান ও বারিধারা এলাকায়ও কয়েকটিতে ক্যাসিনোর আদলে জুয়া চলে।
এক প্রশ্নের জবাবে শফিকুল ইসলাম বলেন, তিনি কয়েক দিন আগে ঢাকার পুলিশ কমিশনারের দায়িত্ব নিয়েছেন। প্রতিটি বিভাগের উপ-কমিশনারদের নিজ নিজ এলাকায় কী কী অবৈধ কাজ হয় তার একটি তালিকা পাঠাতে বলা হয়েছে। তারা তালিকা দেওয়া শুরু করেছেন।
ঢাকা মহানগরীতে কোনো ধরনের জুয়া বা ক্যাসিনো চলতে না দেওয়ার ঘোষণা দিয়ে তিনি বলেন, মাদক ও জুয়ার বিষয়ে ‘জিরা টলারেন্স’ নীতি নেওয়া হয়েছে।
মতিঝিল এলাকায় কতটি কাবে ক্যাসিনো চালানো হয় জানতে চাইলে মতিঝিল বিভাগের উপ-কমিশনার আনোয়ার হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমরা খোঁজ নিয়ে দেখেছি, আট থেকে ১০টি কাবে এ ধরনের জুয়া চলে। সেগুলো আর চলতে দেওয়া হবে না।”
কোনো বাসা-বাড়ি বা অন্য কোনো প্রতিষ্ঠানের আড়ালে এসব চলে কি না সে বিষয়ে গোয়েন্দা নজরদারি শুরু হয়েছে বলে জানান তিনি।
গুলশান বিভাগের উপ-কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী বলেন, তার এলাকার বনানীর আহমেদ টাওয়ারে যেটা চলত সেখানে বুধবার থানা পুলিশ অভিযান চালিয়ে বেশ কিছু মালামাল জব্দ করেছে।
“গুলশান কাব ও বনানী কাবে জুয়ার আসর বসত শুনেছি। তাদের সতর্ক করে দেওয়া হয়েছে।”
পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, বারিধারায়ও কয়েকটি ক্যাসিনো চালানো হত, বুধবার অভিযানের পর সেগুলো বন্ধ রয়েছে। মতিঝিল এলাকায় বৃহস্পতিবার কয়েকটি কাব ঘুরে সবগুলো বন্ধ পাওয়া যায়।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};