ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1169
ভিক্টোরিয়া ক্লাব যেনো ঢাকার ‘লাস ভেগাস’
Published : Monday, 23 September, 2019 at 12:00 AM, Update: 23.09.2019 2:01:50 AM
ভিক্টোরিয়া ক্লাব যেনো ঢাকার ‘লাস ভেগাস’নিজস্ব প্রতিবেদক: কোথাও সুন্দরী তরুণী তাস বিছিয়ে দিচ্ছেন। কোথাও টেবিলের ওপর থরে থরে সাজানো ক্যাসিনোর কয়েন, তার পাশেই দাঁড়িয়ে আছেন সুন্দরী নারী। কোথাও উল্লাস করছেন ‘চিয়ার্স গার্ল’। এমন অসংখ্য ছবি দিয়ে সাজিয়ে রাখা হয়েছে রাজধানীর ভিক্টোরিয়া কাব। ভেতরে ঢুকে চোখ বোলালেই যেন মনে হবে জুয়ার স্বর্গরাজ্য লাস ভেগাস।
রোববার দুপুরে পুলিশের মতিঝিল বিভাগের ডিসি আনোয়ার হোসেনের নেতৃত্বে চলা অভিযান শেষে কাবটিতে ঢুকে এমন দৃশ্য দেখা যায়। কাবের দৃশ্য দেখে ডিসি আনোয়ার বলেন, ‘এখানে যে নিয়মিত জুয়া চলত তা সহজেই বোঝা যায়।’
অবৈধ জুয়া ও ক্যাসিনো চালানোর বিরুদ্ধে গত ১৮ সেপ্টেম্বর প্রথম অভিযানে নামে র‌্যাব। অভিযানে একের পর এক কাবে জুয়া ও ক্যাসিনো চালানোর প্রমাণ বেরিয়ে আসে। র‌্যাব অভিযানে নামার চার দিনের মাথায় রোববার অবৈধ জুয়া ও ক্যাসিনো বিরুদ্ধে অভিযান শুরু করল পুলিশ।
রাজধানীর অফিসপাড়া হিসেবে পরিচিত মতিঝিলের আরামবাগ ক্রীড়াসংঘ, দিলকুশা স্পোর্টিং কাব, ভিক্টোরিয়া স্পোর্টিং কাব ও মোহামেডান স্পোর্টিং কাবে পুলিশের প্রথম এ অভিযান পরিচালিত হয়। অভিযানে চারটি কাব থেকেই জুয়া ও ক্যাসিনোর সরঞ্জাম উদ্ধার করা হয়।
তবে ব্যতিক্রম ছিল ভিক্টোরিয়া কাব। অন্য কাবগুলোতে জুয়া ও ক্যাসিনো চললেও ‘লাস ভেগাস’র আদলে সুন্দরী নারীদের ছবি দিয়ে সাজানো থাকার দৃশ্য দেখা যায়নি। কিন্তু ভিক্টোরিয়া কাবের ভেতরের পুরোটাই সুন্দরী নারীদের পাশাপাশি জুয়ার ছবি দিয়ে সাজানো।
ভিক্টোরিয়া কাবের দৃশ্য দেখে এক পুলিশ সদস্য বলেন, লাস ভেগাসে কখনও যাওয়া হয়নি। টেলিভিশনে ক্যাসিনো ও জুয়া খেলার দৃশ্য দেখেছি। এই কাবের ভেতরে ঢুকে টেলিভিশনের দৃশ্য বারবার চোখে ভেসে উঠছে। এ যেন পুরাই লাস ভেগাস। এভাবে জুয়ার ছবি দিয়ে কাবের সর্বত্র সাজানো থাকবে, কল্পনাও করতে পারিনি।
মতিঝিলে বেসরকারি একটি অফিসে চাকরি করা রকিবুল ইসলাম বলেন, উৎসাহের বসে পুলিশের অভিযানের সময় ভিক্টোরিয়া কাবের ভেতর ঢুকে পড়ি। ভেতরের দৃশ্য দেখে তো পুরোই অবাক হয়েছি। কাবের সর্বত্রই জুয়ার সামগ্রী। এখানে যে জুয়া ছাড়া অন্য কোনো খেলা হয় না, তা যে কেউ দেখলেই বুঝতে পারবে।
ভিক্টোরিয়া কাবের গেট দিয়ে প্রবেশ করে চোখে পড়ে টেবিলের ওপর থরেথরে সাজানো রয়েছে তাস। খোলা তাসের পাশাপাশি রয়েছে প্যাকেট করা তাসের অসংখ্য বান্ডিল। এর মধ্যেই রয়েছে একটি মদের বোতল। তার পাশের একটি টেবিলে রয়েছে ক্যাসিনোর কয়েন। আর কাবের ভেতরের প্রতিটি ওয়ালে ঝুলছে জুয়ার সামগ্রীর সঙ্গে সুন্দরী নারীদের ছবি। একেবারে পশ্চিম দিকে রয়েছে ক্যাশ কাউন্টার। তার পাশেই রয়েছে একটি বাথরুম। এই বাথরুমটির অ্যাডজাস্ট ফ্যান খুলে ফেলে রাখা রয়েছে।
কাবটিতে অভিযান চালিয়ে ডিসি আনোয়ার বলেন, আমরা অভিযান করে নগদ এক লাখ টাকা, মদের বোতল, ক্যাসিনো ও জুয়া খেলার সরঞ্জাম পেয়েছি। কাবের ভেতরের পরিবেশ দেখে এটা স্পষ্ট বোঝা যাচ্ছে এখানে নিয়মিত ক্যাসিনো বসত।
কেউ গ্রেফতার হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, কয়েক দিন ধরেই যেহেতু অভিযান চলছে। তাই সবাই গা-ঢাকা দিয়েছে। ফলে কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।
কাবের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে কি না জানতে চাইলে মতিঝিল জোনের ডিসি আনোয়ার হোসেন বলেন, কাবের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।







সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};