ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
1449
কুমেক শিক্ষার্থীদের গবেষণার জন্য মৃতদেহ দান
Published : Thursday, 26 September, 2019 at 12:00 AM, Update: 26.09.2019 1:38:36 AM
কুমেক শিক্ষার্থীদের গবেষণার জন্য মৃতদেহ দানবশিরুল ইসলাম: কুমিল্লা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের শিক্ষার্থীদের গবেষণা কাজে ব্যবহারের জন্য জীবিত থাকাবস্থায় মৃত দেহ দান করেছেন কমিউনিষ্ট পার্টির চাঁদপুর জেলা শাখার সাবেক সভাপতি । নিহত মুক্তিযোদ্ধা কমরেড নিরোধ বরণ অধিকারী (৭০) চাঁদপুর জেলার সদর উপজেলার বাবুরহাট এলাকার খালিশাডুলী গ্রামের মৃত জিতেন্দ্র কুমার অধিকারীর পুত্র।
জানা যায়,  কমিউনিষ্ট পার্টির সাবেক এই সভাপতি ২০১৭ সালে চাঁদপুর জেলা ম্যাজিস্ট্রেটের মাধ্যমে হলফনামায় (স্মারক নং-১৬৯/৮৭,এস, তারিখ: ০৫/০৮/২০১৭ইং)   তার মৃত দেহটি কুমিল্লা মেডিকেল কলেজের শিক্ষার্থীদের গবেষণা কাজে ব্যবহার করার জন্য তৎকালীন ১ম শ্রেণীর গ্রেজেটেড ম্যাজিস্ট্রেট মো: আব্দুল মতিনের আদালতে মৃত দেহটি দান করেন। সেই ইচ্ছা অনুযায়ী  গতকাল তার সকাল সাড়ে ১০টায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষের কাছে মৃত দেহটি হস্তান্তর করেন তার একমাত্র ছেলে সজীব অধিকারী স্বাগত। এসময় উপস্থিত ছিলেন অধ্যাপক ডা: মো: রফিকুল ইসলাম সরকার, ফরেনসিক বিভাগের বিভাগীয় প্রধান ডা: শারমিন সুলতানা, এনাটমি বিভাগের প্রভাষক ডা: বিপ্লব কুমার বর্মন, নিহতের ভাগ্নে চন্দন কুমার চক্রবর্তী প্রমুখ।
নিহতের ছেলে স্বাগত জানান, তার বাবা পেশায় একজন সহকারী শিক্ষক ছিলেন। দীর্ঘদিন  তিনি বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজে শিক্ষকতার দায়িত্ব পালন করেছেন । গতকাল ২৪ সেপ্টেম্বর তিনি নিজ বাড়ীতে বার্ধক্যজনিত কারণে  দুপুর পৌনে তিনটায় মারা যান। মৃত্যুকালে তার বয়স ছিল ৭৫ বছর।
এ বিষয়ে কুমেক কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা: মো: মহসিন-উজ জামান চৌধুরী জানান, আমাদের কলেজের শিক্ষার্থীদের গবেষণা কাজে ব্যবহার করার জন্য চাঁদপুর জেলার মুক্তিযোদ্ধা ও সাবেক কমিউনিষ্ট পার্টির সভাপতি নিরোধ বরণ অধিকারীর মৃত দেহটি গ্রহন করেছি। এটি শিক্ষার্থীদের অনেকটা কাজে আসবে।









© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};