ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
967
পাঁচ শ’ পরিবারের  অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন
Published : Thursday, 26 September, 2019 at 12:00 AM, Update: 26.09.2019 1:38:47 AM
পাঁচ শ’ পরিবারের  অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নমুরাদনগর উপজেলার দারোরা ইউনিয়নের পালাসুতা গ্রামের বিভিন্ন বাসা বাড়িতে স্থানীয় প্রভাবশালীদের সহযোগিতায় অবৈধভাবে নেওয়া অন্তত পাঁচশত পরিবারে ব্যবহৃত অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে বাখরাবাদ গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। এ সময় অবৈধ গ্যাস সংযোগ ব্যবহার কারীরা নিরবে দাঁড়িয়ে থাকলেও কেউ প্রতিবাদ করতে সাহস পায়নি। যারা সিন্ডিকেট করে বৈধ গ্যাস সংযোগ দিবে বলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানায় ভূক্তভোগীরা।
উপজেলার নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমলের উপস্থিতিতে বাখরাবাদ গ্যাসের ডিজিএম (সেফটি-এন্ড সিকিউরিটি) হেলাল উদ্দিন শিকদারের নেতৃত্বে বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত অভিযান চালিয়ে এ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। সংযোগ বিচ্ছিন্ন কাজে বাখরাবাদ গ্যাসের প্রায় ২৫/৩০ জন শ্রমিক অংশ নেয়। অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করার সময় র‌্যাব কুমিল্লার অধিনায়ক প্রনব কুমার, বাখরাবাদ গ্যাসের ডিজিএম (সেলস) সাইফুল ইসলাম ভুইয়া, ডিজিএম (প্রকৌশলী) মর্তুজা রহমান খান, ডিজিএম (ভিজিল্যান্স) রবিউল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
জানা যায়, বিগত ৬ মাস পূর্বে বাখরাবাদ কর্মকর্তারা ওই এলাকার অবৈধ গ্যাস সংযোগটি বিচ্ছিন্ন করতে গেলে চক্রটি তাদের বাধাঁ প্রদান করে। ওই সময় তাদেরকে কিছুক্ষণ জিম্মি করে রাখা হয়। পরে বিষয়টি মন্ত্রনালয়ের আদেশ ক্রমে বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত বাখরাবাদ গ্যাস কর্তৃপক্ষ ওই এলাকায় অভিযান চালিয়ে প্রায় পাঁচশত পরিবারের মধ্যে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে।
এ বিষয়ে বাখরাবাদ গ্যাসের ডিজিএম (সেফটি-এন্ড সিকিউরিটি) হেলাল উদ্দিন শিকদার বলেন, এই অবৈধ গ্যাস সরবরাহ দেওয়ার কারণে বৈধ সংযোগ নেওয়া গ্রাহকরা প্রয়োজনীয় চাপের (প্রেসারের) গ্যাস পাচ্ছেন না। বৈধ গ্রাহকদের নিরবিচ্ছিন্ন গ্যাস সরবরাহ নিশ্চিতকরণ ও অবৈধ সংযোগের সংখ্যা কমাতে তাদের এই অভিযান অব্যাহত থাকবে। আশ-পাশের সব অবৈধ গ্যাস লাইন পর্যায়ক্রমে বিচ্ছিন্ন করা হবে। এ ছাড়া অবৈধ গ্যাস সংযোগ প্রদানকারীদের নাম সংগ্রহ করেছি, তাদের বিরুদ্ধে সহসাই দুদকে মামলা দায়ের করা হবে।
এলাকাবাসী জানায়, দারোরা ইউনিয়নের বিভিন্ন গ্রামের বাসা বাড়ির মালিক গ্যাস সংযোগের জন্য উপজেলা তরুন লীগের সভাপতি দাবিদার আবুবকর সালাফি নামের চক্রটিকে ৮০ থেকে ৯০ হাজার টাকা প্রদান করে। বিগত চার ধরে সে বৈধ সংযোগের কথা বলে অবৈধ গ্যাস সংযোগ দিয়ে আমাদের সাথে প্রতারণা করেছে।
বাখরাবাদ গ্যাস কর্তৃপক্ষ জানায়, ওই এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ করে মূল পয়েন্টে মাটির নীচে থাকা গ্যাসের পাইপ তুলে নিয়ে সিলগালা করে দেয়। এ সময় অবৈধ গ্যাস সংযোগ প্রদানে ব্যবহৃত নিম্নমানের কয়েক হাজার ফুট পাইপ ও ব্যবহার করা রাইজারগুলো খুলে নেওয়া হয়। গ্যাস পাইপগুলো অত্যন্ত নিম্নমানের হওয়ায় যে কোনো সময় গ্যাসের পাইপ ফেটে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা ছিলো।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};