ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
223
ওয়ার্ল্ড রোবোটিক্স চ্যাম্পিয়নশিপে রোবো রেস সেগমেন্টে ১৩তম বাংলাদেশ
Published : Thursday, 26 September, 2019 at 7:30 PM
 ওয়ার্ল্ড রোবোটিক্স চ্যাম্পিয়নশিপে রোবো রেস সেগমেন্টে ১৩তম বাংলাদেশভারতের রাজধানী নয়াদিল্লিতে সদ্য অনুষ্ঠিত ওয়ার্ল্ড রোবোটিক্স চ্যাম্পিয়নশিপে রোবো রেস সেগমেন্টে ১৩তম স্থান অর্জন করেছে বাংলাদেশের প্রতিনিধিত্বকারী টিম অ্যাটলাস। বিষয়টি   নিশ্চিত করেছেন ভারতে অবস্থানরত টিম অ্যাটলাসের টিম লিডার সানী জুবায়ের।

গত ২৩ থেকে ২৫ সেপ্টেম্বর নয়াদিল্লিতে অনুষ্ঠিত ওয়ার্ল্ড রোবটিক্স চ্যাম্পিয়নশিপে ৪০টি দেশের মোট ২৫০টি দল অংশগ্রহণ করে। প্রথম থেকে দ্বাদশ পর্যন্ত স্থান দখল করে নেয় ভারতের বিভিন্ন রাজ্য থেকে প্রতিনিধিত্বকারী দলগুলো। সে ক্ষেত্রে ভারতের পরে বাংলাদেশই ভারতসহ বিশ্বের অন্য দেশগুলোর সঙ্গে প্রতিযোগিতা করে ১৩তম স্থান নিশ্চিত করেছে।
 

টিম অ্যাটলাসের পাঁচ সদস্যের মধ্যে তিনজনই বর্তমানে ঢাকা কলেজের উচ্চ মাধ্যমিক শ্রেণিতে অধ্যায়নরত। তারা হলেন- টিম লিডার সানী জুবায়ের, সদস্য মীর তানজিদ ও মারুফ। টিমের অন্য দুই সদস্য মীর সাজিদ ঢাকা সিটি কলেজে এবং সিফাত তন্ময় মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অধ্যায়নরত।
 

টিমের সাফল্য নিয়ে টিম লিডার সানী জুবায়ের জাগো নিউজকে বলেন, আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করছি এবং বাংলাদেশের জন্য সর্বোচ্চ ভালো স্থানটা আনতে চেষ্টা করছি। যেটা আমাদের এর আগের বিভিন্ন প্রতিযোগিতার ফলাফলই বলে। এবারও আমরা আমাদের সর্বোচ্চটা দিয়েছি। আমাদের আগে যে দলগুলো ছিল সব ভারতের। যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়াসহ বিশ্বের অন্য দেশগুলোর সঙ্গে প্রতিযোগিতা করে আমরা ভারতের পর দ্বিতীয় দেশ হিসেবে ১৩তম অবস্থান অর্জন করেছি।

‘আমরা আমাদের ফলাফল নিয়ে খুশি। পরবর্তীতে আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করব যাতে বাংলাদেশের পতাকা সবার উপরে থাকে।’

আগামীতে যুক্তরাষ্ট্রের নাসা কর্তৃক আয়োজিত ইন্টারন্যাশনাল প্রতিযোগিতায় টিম অ্যাটলাস অংশ নেবে বলেও জানান তিনি।

গত কয়েক বছর ধরে রোবটিক্সের বিভিন্ন প্রজেক্ট নিয়ে কাজ করছে ‘টিম অ্যাটলাস’। দলটি এর আগেও আন্তর্জাতিক বিভিন্ন রোবটিক্স প্রতিযোগিতায় বাংলাদেশের হয়ে যোগ দেয়। টিম অ্যাটলাস আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে পুরস্কার পাওয়ার সুবাদে বিশ্ব পরিসরেও পরিচিতি লাভ করেছে।

উল্লেখ্য, এর আগে আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে প্রথম স্থান, মেক্সেলারেশন প্রতিযোগিতায় প্রথম স্থান, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) আয়োজিত টেকনিভ্যাল ২০১৮-তে চ্যাম্পিয়ন এবং ন্যাশনাল রোবটিক ফেস্টিভাল ২০১৭-তে চ্যাম্পিয়ন হয় দলটি।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};