ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
475
এবার যুবলীগ চেয়ারম্যানের ব্যাংক হিসাব তলব
Published : Friday, 4 October, 2019 at 12:00 AM, Update: 04.10.2019 1:36:00 AM
এবার যুবলীগ চেয়ারম্যানের ব্যাংক হিসাব তলববিডিনিউজ : অবৈধ ক্যাসিনো পরিচালনায় নাম আসার পর যুবলীগের বিভিন্ন নেতার পর এবার সংগঠনটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ব্যাংক। তার নামে থাকা সব হিসাবের লেনদেন তথ্য, বিবরণীসহ তিন কার্যদিবসের মধ্যে পাঠাতে বৃহস্পতিবার সব বাণিজ্যিক ব্যাংককে নির্দেশ দেওয়া হয়েছে।
অন্যদের ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংক থেকে সব ব্যাংকে চিঠি দিয়ে ব্যাংক হিসাব তলব করা হলেও ওমর ফারুক চৌধুরীর ক্ষেত্রে ভিন্ন পথ অবলম্বন করেছে ফাইন্যান্সিয়াল ইনটিলিজেন্স ইউনিট- এফআইইউ।
এফআইইউ থেকে সব ব্যাংকের শীর্ষ কর্মকর্তাদের কাছে ওমর ফারুকের নাম এবং তার জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) নম্বর পাঠিয়ে তার সব ধরনের ব্যাংক হিসাবের তথ্য তিন দিনের মধ্যে পাঠাতে বলা হয়েছে।
এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে বাংলাদেশ ব্যাংকের উচ্চ পর্যায়ের এক কর্মকর্তা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “অনেক কিছু বিবেচনা করে আমরা এই পথ অবলম্বন করেছি। যেহেতু তিনি সরকারি দলের যুব সংগঠনের শীর্ষ নেতা; বেশ প্রভাবশালী। সে কারণে আমরা এই পদ্ধতিতে তার ব্যাংক হিসাবের খোঁখবর নিচ্ছি।”
ওমর ফারুক প্রধানমন্ত্রীর ফুফাত বোনের জামাই; তিনি আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য শেখ ফজলুল করিম সেলিমের ভগ্নিপতি। সম্প্রতি র‌্যাবের অভিযানে ক্রীড়া কাবগুলোতে অবৈধ ক্যাসিনো পরিচালনায় যুবলীগের বেশ কয়েকজন নেতার সম্পৃক্ততার বিষয়টি উঠে আসে। অভিযান শুরুর দিন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাতক খালেদ মাহমুদ ভূইয়াকে গ্রেপ্তার করা হয়। পরে গ্রেপ্তার করা হয় ঠিকাদার জি কে শামীমকে।
ঢাকা দক্ষিণ যুবলীগের সাধারণ সম্পাদক ইসমাইল চৌধুরী সম্রাটের নাম আলোচনায় আসার পর তার ব্যাংক হিসাবও জব্দ করেছে কেন্দ্রীয় ব্যাংক। যুবলীগের আরেক নেতা ও ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওনের ব্যাংক হিসাব জব্দ করতেও ব্যাংকগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};