ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
538
২০০ ফেসবুক হ্যাক করে টাকা আদায়, কুমিল্লায় গ্রেপ্তার তরুণ
Published : Friday, 4 October, 2019 at 12:00 AM, Update: 04.10.2019 1:36:37 AM
২০০ ফেসবুক হ্যাক করে টাকা আদায়, কুমিল্লায় গ্রেপ্তার তরুণ নিজস্ব প্রতিবেদক: কুমিল্লা থেকে মো. কাওসার আহমেদ (২০) নামে এক ফেসবুক হ্যাকারকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের একটি দল। মোহাম্মদপুর থানার একটি মামলায় গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার সাইবার ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, সোশ্যাল মিডিয়া মনিটরিং টিমের পুলিশ সুপার মিশুক চাকমার তত্ত্বাবধানে বুধবার (২ অক্টোবর) রাতে অভিযান চালিয়ে কুমিল্লার একটি হোস্টেল থেকে তাকে গ্রেফতার করা হয়।
গ্রেফতার তরুণের ৯টি নাম পেয়েছেন তারা। সেগুলো হচ্ছে- মো. কাউছার আহমেদ, কাউসিন, জিসান, সোলেমান খান, আলিফ, মুকুল দাস, কামরুল ইসলাম, সায়ের মোহাম্মদ, মোসলেম খান। কাওসার ঢাকার একটি পলিটেকনিক কলেজে অনার্সে পড়াশোনা করতেন। গ্রেফতারের সময় তার কাছ থেকে দুটি মোবাইল ফোন, নগদ ৫ লাখ টাকা এবং মোবাইল ব্যাংকিংয়ে ৭৭ হাজার ৭৮৬ টাকা পাওয়া যায়।
এডিসি নাজমুল ইসলাম জানান, মোহাম্মদপুর থানার একটি মামলার সূত্র ধরে কাওসারকে গ্রেফতার করা হয়। তিনি ফিশিং লিংকের মাধ্যমে ফেসবুক আইডি হ্যাক করতেন। হ্যাক করা আইডির টাইমলাইন ও ইনবক্সে অশ্লীল ছবি, ভিডিও, অশ্লীল কথাবার্তা লিখে পেস্ট করে মানসম্মান হানির ভয় দেখিয়ে বিভিন্ন অংকের টাকা দাবি করত। মোহাম্মদপুর থানার মামলার বাদীসহ কয়েকজন ক্ষতিগ্রস্ত ইতোমধ্যে হ্যাকারকে বিকাশের মাধ্যমে টাকা প্রেরণ করতে বাধ্য হয়।
অভিযানের বিষয়ে তিনি জানান, মোবাইল ব্যাংকিং, হোয়াটসঅ্যাপ, ফেসবুক, জিমেইল কোম্পানি এবং প্রযুক্তির সাহায্যে হ্যাকারকে শনাক্ত করে আটক করা হয়। গ্রেফতারের সময় আসামির ব্যবহৃত স্মার্টফোনে মোহাম্মদপুরের মামলার বাদীর ফেসবুক আইডিসহ দুই শতাধিক আইডি পাওয়া যায়।
প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে জানা গেছে, ফিশিং লিংকের মাধ্যমে ফেসবুক আইডি হ্যাক করে এবং কৌশলে ক্ষতিগ্রস্তদের আইডি ফেরত দেয়ার কথা বলে কিছু বিকাশ পার্সোনাল/এজেন্ট অ্যাকাউন্ট ব্যবহারকারীদের কাছ থেকে টাকা নিতেন কাওসার।






সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};