ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
552
কুমিল্লা উত্তর জেলা আ’লীগ তোপের মুখে সভাস্থল ত্যাগ সভাপতির
Published : Saturday, 5 October, 2019 at 12:00 AM
রণবীর ঘোষ কিংকর: কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল আউয়াল সরকারের বিরুদ্ধে নানা স্বেচ্ছাচারিতার অভিযোগ উঠে। এময় নেতৃবৃন্দের তোপের মুখে সভাস্থল ত্যাগ করেন তিনি। শুক্রবার (৪ অক্টোবর) সকাল থেকে চান্দিনা মহিলা বিশ্ববিদ্যালয় মিলনায়তনে শুরু হয় কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের বর্ধিত সভা। কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুল আউয়াল সরকারের সভাপতিত্বে বেশ ভালভাবেই চলছিল বর্ধিত সভার কার্যক্রম।
কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ তাদের বক্তৃতায় সভাপতি আব্দুল আউয়াল সরকারের বিরুদ্ধে অর্থনৈতিক বাণিজ্যে বিভিন্ন উপজেলায় আওয়ামীলীগের কমিটি অনুমোদন ও নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন সুপারিশ করার অভিযোগ উঠান।
কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি অধ্যক্ষ এম হুমায়ূন মাহমুদ, বাংলাদেশ হামদর্দ বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর আব্দুল মান্নান জয়, এডভোকেট নিজাম উদ্দিন সহ বেশি কয়েকজন নেতা ওই অভিযোগ করেন। তাদের অভিযোগের পরপর উত্তপ্ত হয়ে উঠে বর্ধিত সভা স্থল। ততক্ষণে জুম্মার নামাজের বিরতির আসে। সেই সাথে সভাস্থল ত্যাগ করেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন উত্তর জেলা আওয়ামীলীগের হেভিওয়েট একাধিক নেতৃবৃন্দ।
কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি অধ্যক্ষ এম হুমায়ূন মাহমুদ জানান, তিনি (সভাপতি) দাউদকান্দি ও মুরাদনগর উপজেলায় একটি কমিটির অনুমোদন দিয়েছিলেন। ঠিক কয়েকদিন পর আবার আকেটি কমিটির অনুমোদন দেন। এছাড়া তিনি আর্থিক লেনদেন করে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রার্থী থেকে শুরু করে সংসদ নির্বাচনের প্রার্থীদেরও একক ভাবে দলীয় মনোনীত প্রার্থী হিসেবে কেন্দ্রে পাঠান। যা জেলা কমিটির অন্যান্য নেতৃবৃন্দের সাথে কখনও আলোচনা করেননি।
নামাজ শেষে দ্বিতীয় অধিবেশনে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি রুহুল আমিন এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ প্রতিষ্ঠাতা সভাপতি সরকারি প্রতিশ্রুতি সম্পর্কীত সংসদীয় কমিটির সভাপতি সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফ এম.পি।
এ ব্যাপারে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুল আউয়াল সরকার বিষয়টি অস্বীকার করে বলেন, এমন কোন অভিযোগ কেউ আমাকে দেয়নি। দুপুরে আমি সভা বাতিল ঘোষনা করে চলে আসি।
নামাজের পর দ্বিতীয় অধিবেশন হয়, ওই সভায় একমাত্র আপনি ব্যাতিত সবাই ছিল। এমন প্রশ্নে তিনি বলেন, বিষয়টি আমার জানা নেই।  
তবে জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন, সভার বিরতি দেওয়া হয়েছিল। বাতিল করা হয়নি। পুরো সভা আমি নিজেই পরিচালনা করেছি।
সভায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন- বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য সাবেক মন্ত্রী এ.এফ.এম ফখরুল ইসলাম মুন্সী, দেবিদ্বারের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল মুন্সী, মুরাদনগরের সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ্ হারুন, সংরক্ষিত আসনের সংসদ সদস্য সেলিনা আহ্মেদ, চান্দিনা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা তপন বক্সী, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ যুগ্ম-সাধারণ সম্পাদক রৌশন আলী মাস্টার, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মহিউদ্দিন আহমেদ আলম, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও চান্দিনা পৌর মেয়র মো. মফিজুল ইসলাম, কুমিল্লা উত্তর জেলা মহিলা আওয়ামীলীগ সভানেত্রী ও কুমিল্লা জেলা পরিষদ সদস্য শিরীন সুলতানা, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ উপ-দপ্তর সম্পাদক নাজনীন আক্তার, জেলা আওয়ামীলীগ নেতা ঢাকা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, অধ্যক্ষ আবদুল মজিদ, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগ সদস্য সচিব ড. আহসানুল আলম সরকার কিশোর, জেলা ছাত্রলীগ সভাপতি আবু কাউছার অনিক প্রমুখ।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};