ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
10
ভূমি সংক্রান্ত অভিযোগ জানান ১৬১২২ নম্বরে
Published : Friday, 11 October, 2019 at 12:00 AM
আপনি কি সরকারি অফিসে কোনো ধরনের ভূমি সংক্রান্ত হয়রানি পোহাচ্ছেন? তাহলে এ অভিযোগ সরাসরি মন্ত্রণালয়ে জানান। স্বচ্ছ, জবাবদিহিতামূলক, দক্ষ ও আধুনিক ভূমি ব্যবস্থাপনা নিশ্চিতে এ উদ্যোগ নিয়েছে সরকার।

বৃহস্পতিবার ভূমি সেবা সংশ্লিষ্ট হটলাইন কার্যক্রমের (কল সেন্টার) উদ্বোধন করেছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। এর মাধ্যমে ১৬১২২ নম্বরে ফোন করে দেশের যেকোনো প্রান্ত থেকে ভুক্তভোগীরা তাদের সমস্যার কথা জানাতে পারবেন। রাজধানীর সিরডাপ মিলনায়তনে ভূমি সেবা হটলাইন উদ্বোধন করা হয়। ভূমি সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী এতে সভাপতিত্ব করেন।

ভূমিমন্ত্রী বলেন, জরুরি অভ্যন্তরীণ যোগাযোগ, অভিযোগ দ্রুততম সময়ের মধ্যে নিষ্পত্তি, সেবাগ্রহীতাদের কাছ থেকে অভিযোগ গ্রহণের উদ্দেশ্য নিয়ে কল সেন্টার চালু করা হলো। এর মাধ্যমে ভুক্তভোগীর অভিযোগ নেয়া। অভিযোগকারীর অভিযোগ সংশ্লিষ্ট এলাকার ভূমি অফিসে পাঠানো হবে। সংশ্লিষ্ট অফিসার যদি ১৫ দিনের মধ্যে সমস্যার সমাধান না করেন তাহলে তাকে হলুদ মার্ক দেয়া হবে। আর ৩০ দিনের মধ্যে সমাধান না করলে তাকে লাল তালিকাভুক্ত করা হবে। একই সঙ্গে বিষয় নিষ্পত্তিতে দেরি হচ্ছে কেন এ বিষয়ে তলব করতে হবে।

তিনি বলেন, এসব কিছু মন্ত্রণালয় থেকে নিয়ন্ত্রণ করা হবে। চাইলে আমি নিজে কিংবা সচিব যেকোনো সময় এ বিষয়গুলোর অবস্থা দেখতে পারবো। অভিযোগকারীর নাম, ঠিকানা বা পরিচয় কোনো অবস্থাতেই প্রকাশ করা হবে না।

তিনি আরও বলেন, এটি কোনো এমার্জেন্সি সার্ভিস নয়, তাই কল করলে মোবাইল কোম্পানিগুলো প্রতি মিনিট যে চার্জ নেয় সেটি দিতে হবে। আর অফিস টাইম তথা সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত হট লাইন কার্যক্রম চলবে।

জানা গেছে, ভূমি মন্ত্রণালয়ের ৩০জন এজেন্ট/অপারেটর (প্রাথমিকভাবে পাঁচজন এজেন্ট/অপারেটর) বিশিষ্ট কল সেন্টার স্থাপন ও চালু করার জন্য বাংলাদেশ টেলিফোন শিল্প সংস্থা সহায়তা দিচ্ছে। অত্যাধুনিক পূর্ণাঙ্গ কল সেন্টারে ৩৬ ইউনিটের সিসিটিভি সিস্টেম, ডিজিটাল এলআইডি ইন্টার‍্যাক্টিভ মনিটরসহ আনুষঙ্গিক অনেক আধুনিক যন্ত্রপাতি থাকবে। কল সেন্টার স্থাপনের প্রাথমিক খরচ প্রায় ১ কোটি ৬০ লাখ টাকা।

 

 






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};