ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
334
হোমনায় ইলিশ বিক্রির অপরাধে ৭ ব্যবসায়ীর অর্থদন্ড
Published : Tuesday, 15 October, 2019 at 12:00 AM, Update: 15.10.2019 2:10:59 AM
হোমনায় ইলিশ বিক্রির অপরাধে ৭ ব্যবসায়ীর অর্থদন্ডশফিকুল ইসলাম পলাশ, হোমনা ||
সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ বিক্রির অপরাধে কুমিল্লার হোমনায় সাত মাছ ব্যবসায়ীকে অর্থদ- দিয়েছেন ভ্রাম্যামাণ আদালত। গতকাল সোমবার সকালে উপজেলার বিজয়নগর ও সদর বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে সাত জন ব্যবসায়ীকে আটক এবং ৯৩ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও তাপ্তি চাকমা এ অভিযান পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও এক বছরের কারদ- দেওয়া হয়েছে। অভিযানকালে সঙ্গে ছিলেন পুলিশের ফোর্সসহ উপজেলা মৎস্য কর্মকর্তা কারিশমা আহমেদ জাকসি। দ-প্রাপ্তরা হলো- কিশোরগঞ্জ মিঠামইন উপজেলার শান্তিপুর গ্রামের রতন মিয়ার ছেলে মো. রুবেল, একই এলাকার আকবর আলীর ছেলে মালেক, কাঠখাল গ্রামের আ. লতিফের ছেলে আতাউর রহমান, ইটনা উপজেলার কাইট্টা কান্দার শরীফ মিয়ার ছেলে মনির হোসেন, হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলার কামালপুর গ্রামের তারা মিয়ার ছেলে মোস্তফা, একই এলাকার নূরুল ইসলামের ছেলে আবু কালাম ও নারয়নগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার খালিয়ারচর গ্রামের আ. করিমের ছেলে আক্তার হোসেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও তাপ্তি চাকমা বলেন,  (সোমবার) সকালে তিতাস নদী এবং বিভিন্ন বাজারে অভিযানকালে বিজয়নগর গ্রাম এবং বাসস্ট্যান্ড থেকে ৯৩ কেজি ইলিশসহ ৭ ব্যবসায়ীকে আটক করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে এক বছরের সাজা দেওয়া হয়েছে।
উপজেলা মৎস্য কর্মকর্তা কারিশমা আহমেদ জাকসি বালেন, গত ৯ অক্টোবর থেকে আগামী ২২ অক্টোবর ২২দিন ইলিশ মাছ ধরা, পরিবহন, বিক্রি সম্পূর্ণ নিষিদ্ধ। সরকার ঘোষিত এ সময়ের মধ্যে কেউ ইলিশ ধরা, বিক্রি ও পরিবহনের সঙ্গে জড়িত হলে তারা মৎস্য আইনের আওতায় শাস্তি পাবে।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};