ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
191
কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের নিয়মিত ক্লাশ টেস্ট চালু
Published : Wednesday, 16 October, 2019 at 12:00 AM
লক্ষ্য বোর্ড ফাইনাল পরীক্ষায় শতভাগ সফলতা অর্জন----
আবুল কালাম আজাদ ||
কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজের এইচএসসি বোর্ড ফাইনাল পরীক্ষায় জিপিএ ৫ সহ শতভাগ উত্তীর্ণ হওয়ার লক্ষ্যে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের জন্য বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে কলেজ প্রশাসন। পদক্ষেপগুলো বাস্তবায়িত হলে একদিকে কাশে বাড়বে শিক্ষার্থীদের নিয়মিত উপস্থিতি অপরদিকে বোর্ড ফাইনাল পরীক্ষায় শতভাগ সফলতা অর্জন। কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজের এইচএসসি বোর্ড ফাইনাল পরীক্ষায় গত কয়েক বছর কাঙ্খিত ফলাফল অর্জন করতে না পারায় অনেকটাই হতাশ কলেজটির শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীগণ। ২০২০ইং সনে অনুষ্ঠিতব্য এইচএসসি পরীক্ষায় ফলাফল শতভাগ সফলতা আনতে ইতিপূর্বে কলেজটির প্রশাসন বেশ কয়েকটি পদক্ষেপ গ্রহণ করেছেন বর্তমানে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের জন্য। পদক্ষেপগুলো হলো আগামী ১৯ শে অক্টোবর ২০১৯ইং সন থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের প্রতিদিন একটি বিষয়ে কাশ টেস্ট-এ অংশগ্রহণ করতে হবে। এই কাশ টেস্ট থেকে প্রাপ্ত গড় নাম্বারগুলোকে নির্বাচনী  (টেস্ট) পরীক্ষার মুল নাম্বারের সাথে ৩০% হিসাবে যোগ করা হবে। নির্বাচনী পরীক্ষায় প্রাপ্ত নাম্বার ৭০% হিসাবে যোগ হবে। কোন শিক্ষার্থী কাশ টেস্ট গুলোকে অংশগ্রহণ না করলে প্রাক নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না। নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য শিক্ষার্থীগণ বোর্ড ফাইনাল পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ পাবে না। কর্মসূচি বাস্তবায়নে গত কয়েকদিন থেকে কলেজের দ্বাদশ শ্রেণির প্রতিটি বিভাগের শিক্ষার্র্থীদেরকে কাশে কাশে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে। এ বিষয়ে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ রুহুল আমিন ভূইয়ার সাথে কথা বললে তিনি জানান কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজ হলো দক্ষিণ এশিয়ার অন্যতম একটি প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির বোর্ড ফাইনাল পরীক্ষার ফলাফল সহ সকল ক্ষেত্রে দেশসেরা প্রতিষ্ঠান হিসাবে রূপায়িত করার লক্ষ্যে আমরা কলেজ প্রশাসন ইতিপূর্বে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি। এ পদক্ষেপগুলোকে আমরা ক্রমান্বয়ে বাস্তবায়ন শুরু করেছি। পড়ালেখার গুণগতমান, শিক্ষার্থীদের কাশে শতভাগ উপস্থিতি এবং বোর্ড ফাইনাল পরীক্ষায় শিক্ষার্থীদের শতভাগ সফলতা অর্জন, সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদক থেকে দূরে রেখে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা শিক্ষার্থীদের অংশগ্রহণ সহ বেশ কয়েকটি পদক্ষেপ ইতেপূর্বে বাস্তবায়ন শুরু হয়েছে। তিনি আরোও বলেন, “জননেত্রী শেখ হাসিনা সরকারের ভিশন-২০৪১ বাস্তবায়নে প্রতিটি শিক্ষার্থীদেরকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলে এবং দেশপ্রেম বুকে ধারন করে উন্নত বাংলাদেশ গড়ার কারিগর হিসাবে নিজেদেরকে গঠন করতে হবে। পরে তিনি সকলের সহযোগিতা নিয়ে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজকে দেশসেরা একটি গবেষণাময়ী শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে গড়ে তুলতে চান।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};