ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
424
দেবীদ্বারে আ’লীগ নেতার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন
Published : Saturday, 19 October, 2019 at 12:00 AM, Update: 19.10.2019 2:34:14 AM
দেবীদ্বারে আ’লীগ নেতার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন এবিএম আতিকুর রহমান বাশার ঃ  দেবীদ্বার উপজেলার ৯নং গুনাইঘর (উঃ) ইউনিয়ন আ’লীগ সভাপতি ও দেবীদ্বার সুজাত আলী সরকারী কলেজ’র সাবেক জিএস মুকবল হোসেন মুকুল(৪৬)’র উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ করেছে গুনাঘির ইউনিয়ন আ’লীগ ও এর অঙ্গসংগঠন। শুক্রবার সকাল ১০টায় দেবীদ্বার নিউমার্কেট মুক্তিযুদ্ধচত্তর’র সামনে ‘কুমিল্লা-সিলেট’ আঞ্চলিক মহাসড়কে ওই মানব বন্ধন করা হয়।
 মানববন্ধনে বক্তারা এ ন্যাক্কারজনক ঘটনার তিব্র নিন্দা জানিয়ে অপরাধীদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছেন। আলোচকরা মামলা দায়েরের পর অপরাধীদের কেউ এখনো গ্রেফতার না হওয়ায়ও ক্ষোভ প্রকাশ করেছেন।
 উল্লেখ্য বুধবার রাতে দেবীদ্বার উপজেলার ৯নং গুনাইঘর উত্তর ইউনিয়ন আ’লীগ সভাপতি ও দেবীদ্বার সুজাত আলী সরকারী কলেজ’র সাবেক জিএস মোঃ মুকবল হোসেন মুকুল(৪৬), ইউনিয়ন আ’লীগের কাউন্সিল অধিবেশন সংক্রান্তে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি হাজী আবুল কাসেম ওমানীর দপ্তরে আলোচনা করেন। ওই আলোচনা শেষে রাত আনুমান ১টায় আ’লীগ নেতা মুকবল হোসেন মোটর সাইকেল যোগে নিজ বাড়ি ফেরার পথে, গুনাইঘর গ্রামের প্রয়াত বেতার শিল্পী কালিপদ বাবুর বাড়ির সামনে পৌঁছলে ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আ’লীগ নেতা মোঃ খোরশেদ আলমের পুত্র আব্দুল্লাহ আল মামুন’র নেতৃত্বে ১০/১২ জনের একটি দল তার উপর রড, লাঠি, হকি ষ্টিক দিয়ে অতর্কিত হামলা চালিয়ে মারাত্মক আহত করে। পরে মুকুলকে টেনে হেচড়ে প্রয়াত বেতার শিল্পী কালিপদ বাবুর পরিত্যাক্ত নির্জন বাড়িতে হত্যার উদ্দেশ্যে নিয়ে যায়।
ওই মুহুর্তে গুনাইঘর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান প্রয়াত মিজানুর রহমান খান’র ছেলে শুভ খান গ্রামের বাড়ি থেকে তার দেবীদ্বারের বাসায় ফেরার পথে রাস্তায় জিএস মুকুলের মোটর সাইকেল পড়ে থাকতে দেখে চিৎকার শুরু করে। ওই সময় শুভর চিৎকারের কারনে এলাকার মানুষজন ছুটে আসতে দেখে সন্ত্রাসীরা মুকুলকে ফেলে পালিয়ে যায়।
আহত মুকুল জানিয়েছেন, ইউনিয়ন সম্মেলনে খোরশেদ চেয়ারম্যান সভাপতি প্রার্থী হতে মুকুলকে জীবনে সরিয়ে জঞ্জাল মুক্ত করতেই তার পুত্রের নেতৃত্বে ওই হামলা চালানো হয়। শুভ খান ওই সময় এ সড়কে না এলে আমাকে সন্ত্রাসীরা জীবনে মেরে ফেলত।
পরে শুভসহ স্থানীয় লোকজন গুরতর আহত মুকুলকে উদ্ধার করে দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ ঘটনায় জিএস মোকবল হোসেন মুকুল বাদী হয়ে ওই ইউনিয়নের চেয়ারম্যান খোরশেদ আলমের ছেলে আবদুল্লাহ আল মামুন ও খোয়াজ আলীর পুত্র নায়েব আলীসহ আরো অজ্ঞাত ১০/১২ জনকে অভিযুক্ত করে থানায় একটি হত্যার চেষ্টা মামলা দায়ের করেন।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের যুগ্ম-সাধারন সম্পাদক সোঃ নজরুল ইসলাম সরকার, উপজেলা যুবলীগ সাধারন সম্পাদক বাবুল হোসেন রাজু, উপজেলা সেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহবায়ক আব্দুল মান্না মোল্লা, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য প্রভাষক সাইফুল ইসলাম শামিম, গুনাইঘর ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক ওবায়দুল হাসান রাসেল, আ’লীগ নেতা মোসলেহ উদ্দিন মানিক, আঃ আলীম, এস,এ,সরকারী কলেজ ছাত্রলীগ সভাপতি বিল্লাল হোসেন, সেচ্ছাসেবক লীগ নেতা সাদ্দাম হোসেন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক ইকবলি হোসেন রুবেল, উপজেলা যুবলীগ সাংগঠনিক সম্পাদকআব্দুল কাইয়ুম, যুবলীগ নেতা মশিউর রহমান সুমন প্রমূখ।



 





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};