ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
480
প্রতিদিন নানা শ্রেণী পেশার মানুষ আইনগত সহায়তা নিতে লিগ্যাল এইড অফিসে আসে
Published : Tuesday, 29 October, 2019 at 12:00 AM, Update: 29.10.2019 2:05:20 AM
প্রতিদিন নানা শ্রেণী পেশার মানুষ আইনগত সহায়তা নিতে লিগ্যাল এইড অফিসে আসেকুমিল্লা জেলা লিগ্যাল এইড কমিটির ৭০ তম মাসিক সভা গত রবিবার জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কে অনুষ্ঠিত হয়। সিনিয়র জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান  মোঃ আলী আকবরের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় অন্যান্যদের মধ্যে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সোহেল রানা, অতিরিক্ত জেলা ও দায়রা জজ  হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পিন্টু ব্যাপারী, অতিরিক্ত পুলিশ সুপার সাখাওয়াত হোসেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি আবদুল মমিন ফেরদৌস, জেলা পাবলিক প্রসিকিউটর মোঃ জহিরুল ইসলাম সেলিম, জেলা আইজীবী সমিতির সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশিদসহ কমিটির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনার ও আয়োজনের দায়িত্বে ছিলেন জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) ফারহানা লোকমান। সভায় অক্টোবর/১৯ ইং মাসে ৮৭ জন অসহায় বিচার প্রার্থীদের জন্য আইনজীবী নিয়োগ অনুমোদন করার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়।  
 জেলা লিগ্যাল এইড কমিটির বিজ্ঞ চেয়ারম্যান এবং সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ আলী আকবর বলেন, গরিব ও অসহায় ব্যক্তিদের জন্য আইনজীবী নিয়োগের পাশাপাশি আইনগত পরামর্শ গ্রহণ ও আপোষের মাধ্যমে বিরোধ নিষ্পত্তির জন্য প্রতিদিন নানা শ্রেণীর পেশার বহু মানুষ লিগ্যাল এইড অফিসে আসে। অসহায় মানুষের আইনের আশ্রয় লাভ ও বিচার ব্যবস্থায় প্রবেশাধিকার নিশ্চিত করার পাশাপাশি সরকারের জাতীয় শুদ্ধাচার কৌশল পরিকল্পনা প্রণয়ণের আওতায়  প্রতিদিন প্রান্তিক অঞ্চল হতে  লিগ্যাল এইড অফিসে আসা অসহায় দরিদ্র মানুষের জন্য লিগ্যাল এইড অফিসে সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে এবং  অভিযোগ ও পরামর্শ বক্স স্থাপন করা হয়েছে। লিগ্যাল এইড মামলা বিষয়ে আরো সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিগ্যাল এইড অফিসার পর্যায়ক্রমে প্যানেল আইনজীবী এবং কায়েন্টদের সাথে ত্রৈমাসিক সভার করছেন। এই সকল কার্যক্রমের ফলে লিগ্যাল এইড অফিসের কাজের গুনগত মান আরো বৃদ্ধি পাবে। তিনি সরকারি লিগ্যাল এইড কার্যক্রমে কমিটির সকল সদস্য আন্তরিকভাবে সহযোগীতা করায় সকলকে ধন্যবাদ জানান এবং এই সহযোগীতা চলমান রাখার অনুরোধ করেন।











© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};