ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
282
শুধু নো বলের জন্য থাকবে আলাদা আম্পায়ার!
Published : Wednesday, 6 November, 2019 at 3:21 PM
শুধু নো বলের জন্য থাকবে আলাদা আম্পায়ার!স্পোর্টস ডেস্ক ।  । 

ক্রিকেট খেলায় যেকোনো ম্যাচে মাঠে উপস্থিত থাকেন দুইজন মূল আম্পায়ার। কঠিন ও সংশয়পূর্ণ সিদ্ধান্তে তাদের সহায়তা করতে থাকেন একজন থার্ড আম্পায়ার। এছাড়া এ তিনজনের যেকোনো প্রয়োজন দেখার জন্য থাকেন চতুর্থ আম্পায়ার এবং জরুরি পরিস্থিতি সামলানোর জন্য থাকেন রিজার্ভ আম্পায়ারও।

এতসব আম্পায়ারের ভিড়ে এবার শুধুমাত্র নো বল দেখার জন্য একজন টিভি আম্পায়ার রাখতে যাচ্ছে আইপিএল আয়োজকরা। আগামী বছর আইপিএলের পরবর্তী আসরেই এ সিদ্ধান্ত কার্যকর করার ইচ্ছে তাদের। তবে এর আগে ভারতের ঘরোয়া ক্রিকেটে নো বলের জন্য বিশেষ টিভি আম্পায়ার ব্যবহার করে দেখার কথাই ভাবা হচ্ছে।

সম্পূর্ণ নতুন ভাবনার এই টিভি আম্পায়ারের কাজ হবে গতানুগতিক থার্ড আম্পায়ার বা ফোর্থ আম্পায়ারের চেয়ে আলাদা। তারা মূলত পুরো ম্যাচের সবগুলো বলের নো বল দেখবেন এবং ভুল কিছু পেলে ওয়্যারলেসের মাধ্যমে সরাসরি জানাবেন মাঠে থাকা দুই আম্পায়ারকে। এতে করে মূল আম্পায়ারদের দৃষ্টিগোচর হওয়া নো বলগুলোও সহজে ধরা পড়বে বলে মনে করছেন আইপিএল আয়োজকরা।

মঙ্গলবার মুম্বাইয়ে ব্রিজেল প্যাটেলের নেতৃত্বাধীন আইপিএলের নবনিযুক্ত গভর্নিং কাউন্সিলের আলোচনার পর জানা গিয়েছে এ কথা। কাউন্সিলের এক সদস্য জানিয়েছেন প্রথম সৈয়দ মুশতাক আলি ট্রফি অথবা রঞ্জি ট্রফির ম্যাচে এই বিশেষ আম্পায়ারের পরীক্ষামূলক প্রয়োগ করে দেখা হবে। পরে কার্যকর প্রমাণিত হলে আইপিএলেও দেখা যাবে নো বলের বিশেষ আম্পায়ার।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};