ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
140
কুমিল্লায় উগ্রবাদ দমনে স্পষ্ট ধারণা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত
Published : Thursday, 14 November, 2019 at 12:00 AM, Update: 14.11.2019 2:03:47 AM
কুমিল্লায় উগ্রবাদ দমনে স্পষ্ট ধারণা বিষয়ক সেমিনার অনুষ্ঠিতনিজস্ব প্রতিবেদক: কুমিল্লা জেলা পুলিশের আয়োজনে এবং কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)’র তত্ত্ববধানে ৩ দিনব্যাপী উগ্রবাদ দমনে স্পষ্ট ধারণা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গত (সোমবার) ১১ নভেম্বর কুমিল্লা পুলিশ লাইন্সে শহীদ আরআইবিএম আব্দুল হালিম মিলনায়তনে সেমিনারের উদ্বোধন করা হয় এবং বুধবার (১৩ই নভেম্বর) সেমিনারের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
সমাপনী দিনে পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্বব্যিালয় (কুবি) উপাচার্য ড. এমরান কবির চৌধুরী। আমন্ত্রিত অতিথি হিসেবে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ এর অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন ভূইয়া, এনএসআই এর যুগ্ন পরিচালক (কুমিল্লা) জিএম আলীম উদ্দিন, পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ সার্কেল) আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার আজিমুল ইসলাম, র‌্যাব ১১ সিপিসি ২ এর ভারপ্রাপ্ত কমান্ডার মুহিতুল ইসলাম, নারী নেত্রী পাপড়ি বসু প্রমূখ।
সেমিনারের সঞ্চালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর সালেহীন ইমন। সমাপনী দিনে সভাপতির বক্তব্যে পুলিশ সুপার ধর্মীয় উগ্রবাদ, মৌলবাদ এবং সন্ত্রাসবাদের কোনো ধর্ম নেই উল্লেখ করে বলেন, যারা ধর্মের নামে বিভিন্ন গুজব ছড়িয়ে বিশৃঙ্খলার সৃষ্টি করে তারা কখনো প্রকৃত ধার্মিক হতে পারে না। ইসলাম ধর্মে সন্ত্রাসবাদের প্রশ্রয় নেই উল্লেখ করে তিঁনি আরো বলেন, মুসলমানদের প্রিয় ব্যক্তিত বিশ্বনবী¡ হযরত মুহাম্মদ (সঃ) বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় এক অনন্য দৃষ্টান্ত। বিশ্বনবীর সুন্নাতকে আগলে ধরলে কোনো মুসলমানই অন্য ধর্মের মানুষকে হত্যা করতে পারে না। হত্যা, জঙ্গীবাদ, মৌলবাদ এবং সন্ত্রাসবাদেও সাথে ইসলামের কোনো সম্পর্ক নেই।
এর আগে সোমবার উদ্বোধনী দিনে কুমিল্লার সকল ইউপি চেয়ারম্যান, মেম্বার, আনসার, চকিদারেরা সেমিনারে অংশগ্রহণ করে। ২য় দিন কুমিল্লার সকল মসজিদের ইমাম, মুয়াজ্জিন, মন্দিরের পুরোহিত ও গীর্জার ফাদারসহ কারা পুলিশ এবং সমাপনী দিনে কুমিল্লার ৪টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};