ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
244
হাসপাতালের বিছানা থেকে পরীক্ষা কেন্দ্রে তাহসিন
Published : Tuesday, 19 November, 2019 at 12:00 AM, Update: 19.11.2019 1:31:33 AM
হাসপাতালের বিছানা থেকে পরীক্ষা কেন্দ্রে তাহসিনইসমাইল নয়ন, ব্রাহ্মণপাড়া ॥
চলিত প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) পরীক্ষায় অংশগ্রহনকারী শিক্ষার্থীরা অনন্দ করে প্রত্যেকেই প্রত্যেকের মা ও বাবার সাথে পরীক্ষা কেন্দ্রে আসে। অভিভাবকরাও তাদের সন্তানদের হাসি মুখে কেন্দ্রে প্রবেশ করিয়ে পরীক্ষা শেষ হওয়া পর্যন্ত কেন্দ্রের বাহিরে অপেক্ষা করে। পরীক্ষা শেষ হলে আবারো কেন্দ্র থেকে তাদের ছেলে মেয়েকে নিয়ে অনন্দের সাথে বাড়ী ফিরে।
কুমিল্লার ব্রাহ্মণাপাড়া ভগবান সরকারি উচ্চ বিদ্যালয় পিএসসি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থী তাহসিন আক্তার বর্ণ (১১) এর বেলা হলো এর উল্টো। সড়ক দূর্ঘটনায় আহত হয়ে মা ব্রাহ্মণপাড়া মোশাররফ হোসেন খান চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক মারজিয়া আক্তার ও বাব বড়ধুশিয়া আদর্শ কলেজের প্রভাষক এরশাদুল হক ঢাকা মেডিকেলে চিকিৎসাধিন আছেন। এদিকে তাহসিন ও তার বোন কুমিল্লায় চিকিৎসাধিন রয়েছে। (পিএসসি) পরীক্ষার্থী তাহসিন আক্তার বর্ণ (১১) রোল- ৩৭২৫’ হাসপাতালের বেড থেকে চিকিৎসাধিন অবস্থায় অসহ্য যন্ত্রনা নিয়ে দ্বিতীয় দিনের মত গতকাল সোমবার পরীক্ষায় অংশ গ্রহন করে। আহত তাহসিন ভাঙ্গা পায়ের যন্ত্রনা নিয়ে কাতরাতে কাতরাতে হাতলে ভর করে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করলে তার এ অসহ্য কষ্ট দেখে কেন্দ্রের পরিবেশ মূহর্তেই একরকম স্তব্ধ হয়ে যায়। এর মধ্যে কেউ কেউ এসে তাকে পরীক্ষার কক্ষে যেতে সহযোগিতার হাত বাড়ায় এবং তাকে কক্ষে প্রবেশ করিয়ে তার নির্ধাতি আসনে বসিয়ে দেয়।
এই ব্যাপারে আহত তাহসিন আক্তার বর্ণ এর মামা বড়ধুশিয়া অদর্শ কলেজের সহকারী অধ্যাপক শহীদুল ইসলাম জানান, গত ১৭ নভেম্বর রবিবার তাহসিনকে নিয়ে তার বাবা মা কুমিল্লা থেকে সদর থেকে ব্রাহ্মণপাড়ায় পরীক্ষা কেন্দ্রে সিএনজি (অটোরিক্সা) করে আসার পথে বুড়িচং উপজেলার মহিষমারা এলাকায় সড়ক দূর্ঘটনায় মারাক্ত ভাবে আহত হয়। পরে আহতদের ওই এলাকার লোকজন উদ্ধার করে এবং আমাদের খবর দিলে আমরা তাদের হাসপালে নিলে প্রাথমিক চিকিৎসা সেবা দিয়ে তহসিনের বাবা মাকে ডাক্তার ঢাকা মেডিকেলে প্রেরণ করে। অপর দিকে ঘটনাস্থল থেকে আহত অবস্থায় তাহসিন কে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে ব্রাহ্মণপাড়া ভগবান সরকারি উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে আনা হয়। পরীক্ষা কেন্দ্রে তার প্রথম দিনে ইংরেজী বিষয়ে পরীক্ষা দেওয়া হলে সেখান থেকে তাকে কুমিল্লা মুন হাসপাতালে নেওয়া হলে ওই খানের ডাক্তার তার পা ভেঙ্গে গেছে বলে তাকে চিকিৎসা দিয়ে ভর্তি দেয়। সোমবার সকালে আমি তাকে হাসপাল থেকে পরীক্ষা কেন্দ্রে নিয়ে এসেছি এবং সে অন্যের সহযোগিতায় এবং হাতলের মধ্যমে ভর করে শরীরের বিভিন্ন স্থানে আঘাত ও ভাঙ্গা পায়ের অসহ্য যন্ত্রনা নিয়ে কেন্দ্রে এসে পরীক্ষায় অংশ গ্রহন করেছে। অপরদিকে তার বোন কুমিল্লা সদরের মর্ডান স্কুলে যাওয়ার পথে অপরের ধাক্কায় পড়ে গিয়ে আহত হয়ে চিকিৎসাধিন আছে। বর্তমানে তাহসিন আক্তার বর্ণদের পরীবারের সকলেই অহত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধিন আছে। সব শেষে তিনি তাহসিন ও তার পরিবারের জন্য সকলের নিকট দোয়া কামনা করেন।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};