ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
728
টেনিসের সা. সম্পাদকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ
Published : Thursday, 21 November, 2019 at 9:12 PM, Update: 21.11.2019 9:22:51 PM
 টেনিসের সা. সম্পাদকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগবিশেষ সংবাদদাতা ।  ।  

যৌন হয়রানির শিকার নারী ক্রীড়াবিদ- এমন সংবাদ ক্রীড়াঙ্গনে মাঝে মধ্যেই আসে। কখনও সতীর্থ, কখনও কোচ আবার কখনও কর্মকর্তাদের বিরুদ্ধে ওঠে গুরুতর এ অভিযোগ। গত বছর ভারোত্তোলনে ঘটেছিল এমন একটি ন্যক্কারজনক ঘটনা, কয়েক দিন আগে অ্যাথলেটিকসেও। এবার একই অভিযোগ টেনিসে।

এবারের অভিযোগটি বেশি গুরুতর, বিস্ময়করও! কারণ, ফেডারেশনের শীর্ষস্থানীয় এক কর্মকর্তার বিরুদ্ধে এক কিশোরী ক্রীড়াবিদ যৌন হয়রানির অভিযোগ এনেছেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে গুলশান থানায় মামলা হয়েছে বাংলাদেশ টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম মোর্শেদের বিরুদ্ধে।

নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা হওয়ার বিষয়টি নিশ্চিত করেন গুলশান থানার ডিউটি অফিসার এসআই সিনথিয়া। এ প্রসঙ্গে তিনি জাগো নিউজকে বলেন, গতকাল মামলা হয়েছে। একমাত্র আসামি বাংলাদেশ টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম মোর্শেদ। নারী ও শিশু নির্যাতন আইনের ১০ ধারায় ‘শ্লীলতাহানি’র অভিযোগে মামলাটি করা হয়েছে।

মামলাটি করেছেন যৌন হয়রানির শিকার ১৬ বছরের ওই টেনিস খেলোয়াড়ের চাচা হীরা লাল। ভুক্তভোগী ওই কিশোরী আমেরিকা প্রবাসী এক টেনিস খেলোয়াড়ের মেয়ে।

গতকাল (বুধবার) হীরা লাল গুলশান থানায় করা এজাহারে অভিযোগ করেন, ‘আইটিএফ জুনিয়র টেনিসে অংশ নিতে গত ২ নভেম্বর ঢাকায় এসেছিল আমার ভাতিজি। বাংলাদেশ টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম মোর্শেদের মাধ্যমে ঢাকা ক্লাবের গেস্ট হাউজে উঠেছিল সে। গত ৪ নভেম্বর সন্ধ্যা ৭টা ২০ মিনিটের দিকে গোলাম মোর্শেদ আমার ভাতিজির কক্ষের সামনে এসে তাকে ডিনারের প্রস্তাব দেন। আমার অপ্রাপ্ত বয়স্ক ভাতিজি প্রস্তাবে রাজি হলে গোলাম মোর্শেদ তার গাড়িতে গুলশানের বাসায় নিয়ে মদ ও সিগারেটের অফার করেন। গাড়িতে বসে গোলাম মোর্শেদ আমার ভাতিজির শরীরের বাম পাশের উরুতে হাত দিয়ে তাকে শ্লীলতাহানি করে এবং অশ্লীল কথাবার্তা বলে।’

‘পরে আমার ভাতিজিকে নিয়ে মোর্শেদ একটি কফিশপে যায়। কফি খাওয়ার পর আমার ভাতিজি তাকে ঢাকা ক্লাবে পৌঁছে দেয়ার অনুরোধ করলে কৌশলে গোলাম মোর্শেদ তাকে আবার বাসায় নিয়ে কুপ্রস্তাব দেয়। আমার ভাতিজি প্রতিবাদ ও চিল্লাচিল্লি করলে গোলাম মোর্শেদ একটি গাড়ি ভাড়া করে তাকে পৌঁছে দেয়। আমার ভাতিজি হতাশাগ্রস্ত হয়ে কাউকে না জানিয়ে ১৪ নভেম্বর আমেরিকা চলে যায়। আমার ভাই ও ভাতিজির সঙ্গে যোগাযোগ করে বিস্তারিত জানার পর এজাহার করি। সবকিছু জানতে সময় লাগায় এজাহার করতেও বিলম্ব হয়। এ বিষয়ে বিবাদীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণে মর্জি হন।’

অভিযোগের বিষয়ে বাংলাদেশ টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম মোর্শেদের সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি বলেন, ‘আমি একটা জরুরি কাজে আছি। বের হয়ে আপনাকে কলব্যাক করব।’ আপনার বিরুদ্ধে একটা মামলা হয়েছে জানেন-তো? ‘শুনেছি। আমি আপনাকে পরে কল দিয়ে কথা বলছি’- বলেন গোলাম মোর্শেদ।

ভুক্তভোগীর আরেক চাচা দিপু লাল বৃহস্পতিবার সন্ধ্যায় জাগো নিউজকে বলেন, ‘আমরা চাই এ ধরনের অপরাধের উপযুক্ত শাস্তি হোক। যাতে ক্রীড়াঙ্গনে ভালো পরিবেশে মেয়েরা খেলাধুলা করতে পারে।’





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};