ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
529
প্রতিবাদ আরও তীব্র হয়ে উঠবে : মির্জা ফখরুল
Published : Sunday, 24 November, 2019 at 2:11 PM
 
 প্রতিবাদ আরও তীব্র হয়ে উঠবে : মির্জা ফখরুলবরিশালে বিক্ষোভ সমাবেশ শেষে ফেরার পথে বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক আ ক ন কুদ্দুসুর রহমানকে গ্রেফতারের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ নিন্দা জানান।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, সারাদেশে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতারের ধারাবাহিকতায় বরিশাল বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক কুদ্দুসুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ। মূলত দুঃশাসনের বিরুদ্ধে সোচ্চার নেতৃবৃন্দের মূলোৎপাটন ঘটাতেই সরকার বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করছে, জুলুম চালাচ্ছে, আর তারই শিকার হলেন কুদ্দুসুর রহমান।

তিনি বলেন, আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, বিএনপি নেতাকর্মীদের গ্রেফতারের মাধ্যমে বর্তমান অবৈধ সরকার জাতীয়তাবাদী শক্তিকে নির্মূল করার যে মাস্টারপ্ল্যান বাস্তবায়ন করছে, তাতে দলের নেতাকর্মীরা কেউ বিপর্যস্ত হবে না, বরং বলীয়ান হয়ে বর্তমান ভোটারবিহীন শাসকগোষ্ঠীর চলমান নিপীড়ন-নির্যাতনের বিরুদ্ধে তাদের প্রতিবাদ আরও তীব্র হয়ে উঠবে। সরকার খাদ্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণ করতে পারছে না, আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে, চারিদিকে ব্যর্থতা ছাড়া এই সরকারের অর্জন কিছুই নেই। সুতরাং জনদৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্যই কুদ্দুসুর রহমানের মতো প্রতিবাদী বলিষ্ঠ নেতৃবৃন্দকে দেশব্যাপী গ্রেফতারের হিড়িক চালানো হচ্ছে।

ফখরুল আরও বলেন, সারাদেশের সব জায়গায় সরকারের উন্মত্ত আচরণকে প্রতিহত করতে এই মুহূর্তেই ঐক্যবদ্ধ গণতান্ত্রিক শক্তিকে এগিয়ে আসতে হবে। আমি আকন কুদ্দুসুর রহমানকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার বিরদ্ধে করা বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি।

অপর এক বিবৃতিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস দেশব্যাপী বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে পাইকারি হারে গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন।

তিনি বলেন, বর্তমান আওয়ামী জোট সরকার তাদের পতন সুনিশ্চিত ভেবেই দমন-পীড়নের অংশ হিসেবে সারাদেশে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের গ্রেফতারে মরিয়া হয়ে উঠেছে। চাল-ডাল-লবণ-পেঁয়াজের আকাশছোঁয়া মূল্য বৃদ্ধিতে এখন চারিদিকে শুধু হাহাহার শুরু হয়েছে। সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে প্রতিনিয়ত আমাদের সার্বভৌমত্ব দুর্বল হচ্ছে, আমাদের স্বাধীন অস্তিত্ব বিপন্ন হয়ে পড়ছে। এ জন্যই প্রতিবাদী জনগণকে নিষ্ঠুরভাবে দমন করতেই মিথ্যা মামলা, গ্রেফতার ও নির্যাতন অব্যাহত রাখা হয়েছে।

মির্জা আব্বাস বলেন, সরকার নিজেদের অপকর্ম ঢাকতেই প্রতিনিয়ত বিএনপি নেতাকর্মীদের ওপর দমননীতি চালিয়ে যাচ্ছে। কিন্তু এ ধরনের অপকর্ম করে সরকার তাদের পতন ঠেকাতে পারবে না। অবিলম্বে আ ক ন কুদ্দুসুর রহমানের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান তিনি।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};