ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
711
বিচারকরা মুক্ত মনে বিচার করতে পারেন না : মওদুদ
Published : Monday, 25 November, 2019 at 1:51 PM
 বিচারকরা মুক্ত মনে বিচার করতে পারেন না : মওদুদরাজনীতির কারণে বিচারকরা মুক্ত মনে বিচার করতে পারেন না বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

রোববার (২৪ নভেম্বর) বিকেলে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকা মহানগর (উত্তর ও দক্ষিণ) বিএনপি আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

মওদুদ বলেন, রাজনীতির কারণে বিচারকরা মুক্ত মনে বিচার করতে পারেন না। এ কারণে বেগম খালেদা জিয়া এখনও জেলখানায়। তার জামিনের জন্য আমরা অনেক চেষ্টা করেছি, এখনও করছি কিন্তু রাজনৈতিক কারণে বিলম্বিত হয়েছে। এছাড়া জামিন নিয়ে সন্দেহও রয়েছে। সেজন্য বিকল্প পথ হলো আন্দোলন। শিগগিরই কর্মসূচি দিয়ে রাস্তায় নেমে আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

তিনি বলেন, এ সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি। সে কারণেই দেশে এ অবস্থার সৃষ্টি হয়েছে।

মওদুদ বলেন, সরকার দেশে কোনো শাসনব্যবস্থা প্রতিষ্ঠা করতে পারেননি। এ সরকারের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি ঢুকে পড়েছে।

শুদ্ধি অভিযান প্রসঙ্গে মওদুদ বলেন, এ অভিযান এরই মধ্যে প্রায় শেষ হয়ে গেছে। এটা আমরা আগেই জানতাম। কয়দিন পর একটা ঘটনা ঘটে, তারপর আস্তে আস্তে স্তিমিত হয়ে যায়। আমরা আর তার গভীরে যাই না। ছাত্রলীগ ও যুবলীগের যেসব নেতা-কর্মী ধরা পড়েছে তাদের দিয়েই সীমাবদ্ধ রেখেছেন। কিন্তু এদের বাইরেও শত শত নেতাকর্মী রয়েছে যারা ক্যাসিনো কাণ্ডে লিপ্ত। আজকে আওয়ামী লীগের এমন কোন নেতা নেই যিনি অগাধ সম্পদের মালিক হননি।

বিএনপির এ নেতা বলেন, একদিকে মানুষ নিঃস্ব, দারিদ্র্যসীমার নিচের সংখ্যা বাড়ছে, অন্যদিকে কিছু সংখ্যক মানুষের হাতে অর্থ চলে যাচ্ছে। এ কারণেই সমাজে বৈষম্য দেখা দিয়েছে।

ব্যাংক খাতে কোনো শৃঙ্খলা নেই উল্লেখ করে তিনি বলেন, ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা তারা নিয়ে গেছে। যার হিসাব তারা এখনো দিতে পারেনি। হলমার্ক, ডেসটিনি, বিসমিল্লাহ গ্রুপের বিচার এখনও হয়নি।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাসারের সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরও বক্তব্য রাখেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস, ড. মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, জয়নুল আবেদীন ফারুক, আব্দুস সালাম, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, এজেড এম জাহিদ, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক শরফুদ্দিন সপু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, যুবদল সভাপতি সাইফুল ইসলাম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, ছাত্রদলের সাবেক সভাপতি রাজীব আহসান প্রমুখ।





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};