ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
393
প্রতিযোগিতামূলক খেলা-ধূলা আইন মেনে চলার অভ্যাস তৈরি করে--জেলা প্রশাসক
Published : Wednesday, 27 November, 2019 at 12:00 AM, Update: 27.11.2019 2:14:43 AM
 
প্রতিযোগিতামূলক খেলা-ধূলা আইন মেনে চলার অভ্যাস তৈরি করে--জেলা প্রশাসকতানভীর দিপু: জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর বলেছেন ২০৪১ সালের সোনার বাংলাদেশ এবং বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে তরুণদের। লেখাপড়ার পাশাপাশি তরুণদেরকে খেলাধূলায় ও দক্ষতা এবং ভাল ফলাফল অর্জন করতে হবে।  স্কুল কলেজের শিক্ষার্থীদের প্রতিদিনই খেলাধূলার চর্চা করার ব্যবস্থা রেখেছেন সরকার। যারা অবসর সময়ে খেলাধূলার প্রতি আগ্রহী হয় তারা কখনোই মাদকাসক্তি ও সন্ত্রাসী কার্যক্রমে লিপ্ত হয় না। তারই একসময় দেশ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।
জেলা প্রশাসক আরো বলেন, ভলিবল প্রতিযোগিতার মতো অন্যান্য খেলাধূলারও প্রতিযোগিতামূলক আয়োজন করা হবে জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের। খেলাধূলায় নিয়ম-কানুন মেনে চলার যে অভ্যাস গড়ে উঠে তা পরবর্তীতে যে কোন কাজে আইন ও নৈতিকতা মেনে চলার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এজন্য সরকারের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানের দায়িত্বপ্রাপ্তরা এবং অভিভাবকরা ছোটবেলা থেকেই তাদের সন্তানদেরকে যে কোন ধরনের প্রতিযোগিতামূলক খেলাধূলায় উদ্বুদ্ধ করতে হবে।
তিনি গতকাল মঙ্গলবার সকালে কুমিল্লা কালেক্টরেট স্কুল এন্ড কলেজ মাঠে জেলা ক্রীড়া অফিসের আয়োজনে বার্ষিক ক্রীড়া কর্মসূচি ২০১৯-২০ এর আওতায় ভলিবল প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাইজার মোঃ ফারাবির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন, কুমিল্লা কালেক্টরেট স্কুল এন্ড কলেজ এর প্রধান শিক্ষক এম নার্গিস আক্তার, জেলা ক্রীড়া অফিসার সুমন কুমার মিত্র।
এই ভলিবল প্রতিযোগিতায় ৪টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। শিমপুর উচ্চ বিদ্যালয় বালক দলগত প্রতিযোগিতায় কুমিল্লা ইউসুফ হাই স্কুলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।











© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};