ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
347
২০৩০ সালে মালয়েশিয়ার উপরে থাকবে বাংলাদেশ--অর্থমন্ত্রী
Published : Saturday, 30 November, 2019 at 12:00 AM, Update: 30.11.2019 2:09:35 AM
২০৩০ সালে মালয়েশিয়ার উপরে থাকবে বাংলাদেশ--অর্থমন্ত্রী জহিরুল ইসলাম জহির।।
আজকের নতুন প্রজন্ম ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ দেখেনি। দেশ স্বাধীনে কোন ভুমিকা রাখতে পারেনি। তবে এ প্রজন্ম ছাত্রলীগের ছায়াতলে এসে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সোনালী যুদ্ধে অংশগ্রহন করতে পারবে। এই সোনালী যুদ্ধের মাধ্যমেই আমরা ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশ হবে। ২০৩০ সালেই আমরা মালয়েশিয়া ও সিঙ্গাপুরের উপরে থাকবো। গতকাল কুমিল্লা সদর দক্ষিণের পিপুলিয়া কলেজ মাঠে উপজেলা ছাত্রলীগের সম্মেলনে এসব কথা বলেন গণপ্রজাতন্ত্রী সরকারের মাননীয় অর্থমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি আ.হ.ম মুস্তফা কামাল এমপি। ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে মন্ত্রী আরো বলেন, এতোদিন আমি বলেছি ‘সত্য কথা বলে, সৎ পথে থেকেও রাজনীতি করা যায়’। কুমিল্লা-১০ আসনের দেয়ালে দেয়ালে এ লেখা ছিল। এখন থেকে এর পাশাপাশি লিখবে ‘মানুষকে ভালবাসতেই রাজনীতি করা প্রয়োজন’। ছাত্রলীগের নেতাকর্মীদের কাজ লেখাপড়া করা, দরবার শালিস করা নয়। আমার এলাকার আওয়ামীলীগ যুবলীগের কারও বিরুদ্ধে যদি টাকার বিনিময়ে শালিস দরবারে ন্যায় বিচার না করার অভিযোগ উঠে তাদেরকে আমি দল থেকে বের করে দেবো।
সম্মেলন বাস্তবায়ন কমিটির আহবায়ক কামাল হোসেনের সভাপতিত্বে সম্মেলনে আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ইলিয়াছ মিয়া, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুল হাই বাবলু, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবদুর রহিম, জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি ও সাধারন সম্পাদক লোকমান হোসেন রুবেল। সম্মেলনে আরো উপস্থিত ছিলেন লালমাই উপজেলা চেয়ারম্যান আবদুল মালেক, লালমাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম এ হামিদ, সাধারন সম্পাদক কেএম সিংহ রতন, লালমাই উপজেলা ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান মজুমদার প্রমুখ।  
সম্মেলনে তৃণমুলের দাবীর প্রেক্ষিতে অর্থমন্ত্রী আগামী ৫ ডিসেম্বর ২.৩০টায় পিপুলিয়া কলেজ মাঠে ভোটের মাধ্যমে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনের ঘোষনা দেন।  
উল্লেখ্য ২০০৫ সালে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা প্রতিষ্ঠিত হলেও বাংলাদেশ ছাত্রলীগ এই উপজেলায় পূর্ণাঙ্গ কোন কমিটি দিতে পারেনি। গত বিএনপি জোট সরকারের সময়ে আবদুল হান্নান কে আহবায়ক ও বৃহত্তর বাগমারা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি আবদুল মোতালেব কে ১নং যুগ্ম আহবায়ক করে ছাত্রলীগের প্রথম আহবায়ক কমিটি গঠিত হয়েছিল। এরপর ২০১৬ সালে নতুন কমিটি গঠনের লক্ষ্যে বৃহত্তর বাগমারা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মো: আয়াতুল্লাহকে আহবায়ক করে সম্মেলন প্রস্তুত কমিটি গঠন করা হয়।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};