ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
102
 ঢাকার চেয়ে কুমিল্লার কোচিং করানো ছিলো বেশি চাপের : সালাউদ্দীন
Published : Sunday, 1 December, 2019 at 12:00 AM
    ঢাকার চেয়ে কুমিল্লার কোচিং করানো ছিলো বেশি চাপের : সালাউদ্দীন বিশেষ সংবাদদাতা ।  ।  

দেশের ক্রিকেটে নামী কোচ মোহাম্মদ সালাউদ্দিন। বিকেএসপিতে সাকিব আল হাসান, মুশফিকুর রহীমদের বাল্যকালের শিক্ষক। এখনও যেকোনো সমস্যায় তার কাছে ছুটে যান সাকিব, মুশফিকরা। বিকেএসপির না হলেও, নিজের ব্যাটিং নিয়ে সালাউদ্দিন স্যারের সঙ্গে কাজ করতেই স্বাচ্ছ্যন্দবোধ করেন তামিম ইকবালও।

আসন্ন বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটে একমাত্র দেশি কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন সালাউদ্দিন। যেখানে তিনি থাকছেন তামিম ইকবাল, মাশরাফি বিন মর্তুজাদের ঢাকা প্লাটুনস দলের হেড কোচ হিসেবে।

এর আগের কয়েক মৌসুমে সালাউদ্দিন কোচিং করিয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ানসকে। তার অধীনে ২০১৫ ও ২০১৯ সালের আসরে চ্যাম্পিয়নও হয়েছে কুমিল্লা। এবার ফ্র্যাঞ্চাইজি না থাকায় ঠিকানা বদলে গেছে সালাউদ্দিনের। তবে পেয়েছেন পুরনো শিষ্যদেরকেই।

কেননা ২০১৫ সালে কুমিল্লার শিরোপা জয়ে অধিনায়ক ছিলেন মাশরাফি আর চলতি বছরের জানুয়ারিতে হওয়া আসরে একই দলের প্রাণভোমরা ছিলেন তামিম। এবার এ দুজনকেই ঢাকা প্লাটুনস দলে পাচ্ছেন সালাউদ্দিন।

রাজধানী শহরের দল হওয়ায় কুমিল্লার চেয়ে ঢাকার প্রতি সবসময়ই থাকে বাড়তি প্রত্যাশা। যা তারা পূরণও করে আসছে গত ছয় আসরে। যার মধ্যে তিনবারই শিরোপা জিতেছে ঢাকার দল। দুইবার জিতেছে কুমিল্লা, অন্যবার চ্যাম্পিয়ন হয় রংপুর।

অথচ সালাউদ্দিনের মতে, ঢাকার চেয়ে কুমিল্লার কোচিং করানোই ছিলো বেশি চাপের। এর কারণও ব্যাখ্যা করেছেন সালাউদ্দিন।

আজ (শনিবার) মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের সঙ্গে আলাপে তিনি বলেন, ‘আমার মনে হয় এটা একটা ভুল ধারণা (ঢাকার ভক্তরা বেশি ক্রেজি), ঢাকার চাইতে আমার কাছে মনে হয় কুমিল্লাতে কোচিং করানো অনেক চাপের। কুমিল্লার সমর্থকরা অনেক বেশি ক্রেজি ও দলের প্রতি তাদের দরদও অনেক বেশি ছিল। আমার মনে হয় এটা আমাদের অভ্যাস আছে, এখানেও যদি চাপ থাকে আমরা সেটা সামলে নিতে পারবো।’





© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};