ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
666
৭দফা দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ
Published : Monday, 2 December, 2019 at 12:54 AM
এবিএম আতিকুর রহমান বাশার ঃ
দেীবদ্বারের বরকামতা কাঠেরপুল এলাকায় ডাম্পিং থেকে সাড়ে ৫হাজার অটোরিক্সা, ভ্যান গাড়ি ফেরত অথবা তার সমমূল্য ফেরত, মরণ ফাঁদ খ্যাত কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়ক দ্রুত সংস্কারের দাবিসহ ৭দফা দাবিতে মানববন্ধন, সড়ক অবরোধ, প্রতিবাদসভা, বিক্ষোভ মিছিল ও স্থানীয় প্রশাসনের নিকট স্মারকলিপি প্রদান করেছেন কুমিল্লা জেলা বাংলাদেশ রিক্সা- ভ্যানচালক- শ্রমিক ফেডারেশন।
রোববার সকাল সাড়ে ১১টায় দেবীদ্বার নিউ মার্কেট মুক্তিযুদ্ধ চত্ত্বরে মানববন্ধনে বক্তব্য রাখেন কুমিল্লা জেলা সিএনজি, অটোবাইক, অটোরিক্সা মালিক চালক ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটি ও জেলা সভাপতি মোঃ মমতাজ উদ্দিন মজুমদার। মানববন্ধন শেষে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়ক অবরোধ করেন শ্রমিকরা। এসময় বিক্ষুব্ধ শ্রমিকদের অবরোধে বন্ধ হয়ে যায় সড়কের দুইপাশের যানবাহন চলাচল। খবর পেয়ে দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জহিরুল আনোয়ার অবরোধস্থলে এসে শ্রমিক নেতাদের সাথে কথা বলেন এবং তাদের সকল দাবির সাথে সহমত পোষণ করে খুব দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থার নেওয়ার আশ^াস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেন। পরে শ্রমিক নেতা মোমতাজ উদ্দিনের নেতৃত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসানের নিকট ৭দফা দাবি সম্বলিত স্বারকলীপি প্রদান করেন। স্বারকলীপি প্রদানের সময় আরও উপস্থিত ছিলেন দেবীদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জহিরুল আনোয়ার, উপজেলা প্রকৌশলী কর্মকর্তা মোঃ শাহ আলম।  
শ্রমিক নেতা মামুন সরকারের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে মোঃ মমতাজ উদ্দিন মজুমদার বলেন, কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের দেবীদ্বার নিউমার্কেট সড়ক দ্রুত সংস্কার, যানজট নিরসন, নিদিষ্ট স্থানে রিক্সা রাখার ষ্ট্যান্ড স্থাপন, ৫টি গুচ্ছ গ্রামের রিক্সা শ্রমিকদের ভাঙাঘর মেরামত, বিশুদ্ধ পানির ব্যবস্থা, ৫ হাজার টাকার বিএডিসি লাইসেন্স করতে লাগে ৩০ হাজার, ১০ টাকার ট্রেজারী ৭০/৮০ টাকা, প্রতিমাসে ৩০০ টাকা থেকে ৬০০ টাকা পর্যন্ত টুল আদায়, না দিলে নির্যাতন, চাবি আটকিয়ে রাখা এসব বন্ধ করতে হবে। শ্রমিকরা কারও দয়া নিয়ে বাঁচতে চায় না,তারা চাঁদাবাজি করে না, কারও সম্পদ লুট করেনা, গায়ে খেটে টাকা রোজগার করে আর এ টাকা থেকে কোন শ্রমিক আর কাউকে চাঁদা দিবে না। যারা শ্রমিকদের কষ্টে অর্জিত ঘামের টাকা হাত দিচ্ছেন আপনাদের লজ্জা থাকা উচিত, কিভাবে আপনারা এ টাকায় হাত দেন ?  অবিলম্বে শ্রমিকদের ওপর নির্যাতন, পুলিশী হয়রানি বন্ধ করতে হবে, ৭ দফা দাবি মেনে সড়কে শ্রমিকদের নিরাপত্তা দিতে হবে। প্রতিবাদ সভায় আরও বক্তব্য রাখেন, দেবীদ্বার পৌর এলাকার শ্রমিকনেতা মোঃ হালিম মিয়া, মোঃ আবুল হোসেন, জসিম উদ্দিন প্রমুখ।
 এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান জানান, শ্রমিকরা আমার কাছে তাদের ৭ দফা দাবির পক্ষে একটি স্বারকলীপি প্রদান করেছেন। আমি তাদের সমস্যা সমাধানে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেব।   







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};