ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
452
কুমিল্লায় ব্যাপক কর্মসূচি
Published : Monday, 16 December, 2019 at 12:00 AM
তানভীর দিপু: মহান স্বাধীনতা দিবস-২০১৯ যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে ব্যাপক কর্মসূচী গ্রহন করেছে কুমিল্লা জেলা প্রশাসন। একই সাথে জেলা পুলিশ বিভাগসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সাহিত্য-সাংস্কৃতিক-সামজিক সংগঠনগুলোও নিয়েছে ব্যাপক প্রস্তুতি। কুচকাওয়াজ, শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও বিজয় র‌্যালিসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বিজয় দিবসের প্রত্যুষে টাউন হল প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটি উদযাপন শুরু করা হবে। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হবে।
মহান বিজয় দিবসের প্রত্ত্যুষে (ভোর সাড়ে ৬টা) টাউন হলে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে মহান স্বাধীনতার যুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হবে। পরে পৌর পার্কের বঙ্গবন্ধুর ম্যুরাল, ডিসি অফিস প্রাঙ্গণে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে, শহীদ ডিসি শামসুল হক খান স্মৃতি ভাস্কর্য, পুলিশ লাইন্সে শহীদ পুলিশ সুপার মুন্সী কবির উদ্দিন স্মৃতি ভাস্কর্য ও শহীদ স্মৃতি স্তম্ভ এবং আলেখারচরে যুদ্ধজয় ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করা হবে।
সকাল ৮ টায় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করবে জেলা প্রশাসন। একই সাথে বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশ পুলিম, আনসার ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, কারারক্ষী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামজিক সংগঠন, বাংলাদেশ স্কাউট, রোভার স্কাউট, গার্লস গাইড,  সরকারি শিশু সদন, খেলাঘর, কাচিকাঁচার মেলারসহ অন্যান্য সংগঠনের অংশগ্রহনে কুচকাওয়াজে অভিভাবদন গ্রহন, শরীর চর্চা প্রদর্শণী ও পুরষ্কার বিতরণ করা হবে।
এছাড়া সকাল ১০ টায় কুমিল্লা সিটি কর্পোরেশনের আয়োজনে নগর ভবনে শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠিত হবে।
সকাল ১০টায় জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইন্স শহীদ আর আই আবদুল হামিদ মিলনায়তনে শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা আয়োজন করা হয়েছে।
সকাল ১১টায় জেলা প্রশাসকের বাসভবন প্রাঙ্গণে শহীদ ডিসি শামসুল হক খান মঞ্চে  শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠিত হবে।
পরে বিকাল ৩টায় কালেক্টরেট স্কুল ও কলেজে মহিলা ও শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এছাড়া বিকাল ৩ টায় টাউন হল প্রাঙ্গণ হতে নগর উদ্যানে বঙ্গবন্ধুর ম্যুরাল পর্যন্ত বিজয় র‌্যালি অনুষ্ঠিত হবে। বিকাল ৪ টায় শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থা ও জেলা প্রশাসন একাদশের সাথে বীর মুক্তিযোদ্ধা এিকাদশের প্রীতি ফুটবল ম্যাচ। কাবাডি এবং ঘুড়ি ওড়ানো প্রতিযোগিতা। সন্ধ্যা সাড়ে ৫ টায় কুমিল্লা টাউন হল প্রাঙ্গণে  মুক্তিযুদ্ধভিত্তিক প্রামান্যচিত্র প্রদর্শণ, আতশবাজি ও ফানুস উড্ডয়ণ। পরে সন্ধ্যা ৬টায় বীর মুক্তিযোদ্ধা রুফিকুল ইসলাম মঞ্চে “জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে মুক্তিযুদ্ধের চেতণা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার” শীর্ষক আলোচনা ও সিম্পোজিয়াম এবং রাতে  সাংস্কৃতিক পরিবেশনা। 








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};