ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
178
সার্বিক নিরাপত্তাব্যবস্থা নিয়ে ভাবতে হবে
Published : Thursday, 9 January, 2020 at 12:00 AM
সার্বিক নিরাপত্তাব্যবস্থা নিয়ে ভাবতে হবেমুক্তিযুদ্ধ জাদুঘরের অন্যতম ট্রাস্টি ও ছায়ানটের নির্বাহী সভাপতি ডা. সারওয়ার আলীকে হত্যার চেষ্টা চালিয়েছে দুর্বৃত্তরা। গত রবিবার রাতে তাঁর উত্তরার বাড়িতে ঢুকে ছুরিকাঘাত করে তাঁকে হত্যার চেষ্টা করে। তাঁর ধারণা, জঙ্গিগোষ্ঠী এ কাজ করেছে। দুর্বৃত্তরা তাঁর স্ত্রী মাখদুমা নার্গিস, তাঁদের মেয়ে এবং জামাতাকেও হত্যার চেষ্টা চালায়।
জানা যায়, ওই দিন রাত ১০টা ২০ মিনিটের দিকে দুই দুর্বৃত্ত উত্তরার ৭ নম্বর সেক্টরে সারওয়ার আলীর বাড়িতে ঢোকে। প্রথমে তৃতীয় তলায় গিয়ে তাঁর মেয়ের বাসার দরজায় ধাক্কা দেয় তারা। সারওয়ার আলীর মেয়ের ভাষ্য, দুর্বৃত্তরা তাঁর বাসায় ঢুকে তাঁকে ধাক্কা দিয়ে মেঝেতে ফেলে দেয়। তাঁর স্বামী এগিয়ে এলে তাঁকে ছুরিকাঘাত করা হয়। এরপর তাঁদের ১৩ বছরের মেয়েসহ তাঁদের তিনজনকে জিম্মি করে। দুর্বৃত্তদের একজন তাঁদের ঘিরে রেখে ফোন করে দলের লোকদের ডাকতে থাকে। অন্যজন ওপরতলায় গিয়ে তাঁর মা-বাবাকে হত্যার চেষ্টা করে। চারতলার শব্দ শুনে তাঁদের জিম্মিকারী দরজা খুলে কী ঘটছে দেখার চেষ্টা করলে তাকে ধাক্কা মেরে দরজা বন্ধ করে দেন তাঁরা। এরপর ফোন করে পুলিশের সহায়তা চান। স্ত্রীর ভাষ্য, দরজা খুলে দেওয়ার সঙ্গে সঙ্গে ছুরি হাতে একজন লোক ভেতরে ঢুকে সারওয়ার আলীকে মেঝেতে ফেলে দিয়ে তাঁর বুকের ওপর চড়ে বসে। তিনি এগিয়ে গেলে তাঁকেও ফেলে দেওয়া হয়। তিনি পা দিয়ে পাশের টেবিলে জোরে লাথি দিতে থাকেন, যাতে শব্দ হয়। চিৎকারও করছিলেন। চিৎকার শুনে দোতলার বাসিন্দা ও তাঁর ছেলে এগিয়ে যান। দুর্বৃত্তের ছুরিকাঘাতে তাঁরা আহত হন।
এ ঘটনায় বাড়ির দারোয়ান ও সাবেক গাড়িচালক এবং অজ্ঞাতপরিচয় চার-পাঁচজনের বিরুদ্ধে সোমবার একটি হত্যাচেষ্টার মামলা করা হয়েছে। দারোয়ানকে গ্রেপ্তার করা হয়েছে; জড়িত সন্দেহে বর্তমান গাড়িচালককেও আটক করা হয়েছে। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ওই বাসা থেকে দুর্বৃত্তদের ফেলে যাওয়া মোবাইল ফোন, একটি ব্যাগে থাকা সাতটি চাপাতি, বৈদ্যুতিক শক দেওয়ার যন্ত্র এবং আরো কিছু সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। সারওয়ার আলী জানিয়েছেন, হামলাকারীদের বয়স ২০ থেকে ২৫ বছর।
সামাজিক-সাংস্কৃতিক ব্যক্তিত্ব সারওয়ার আলীর ওপর হামলার ঘটনা রাষ্ট্রের নিরাপত্তাব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করেছে। আগেও তাঁকে হুমকি দেওয়া হয়েছে জঙ্গিগোষ্ঠীর পক্ষ থেকে। তবে কি তাঁর নিরাপত্তার ব্যাপারে সরকারের নজর নেই? কেন পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়নি? বিষয়টি চিন্তা উদ্রেককারী। দ্রুত দুর্বৃত্তদের খুঁজে বের করা হোক। তাঁর ও পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করা হোক।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};