ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
60
দুর্নীতি দমনের অঙ্গীকার
Published : Saturday, 11 January, 2020 at 12:00 AM
দুর্নীতি দমনের অঙ্গীকারটানা তৃতীয়বার সরকার গঠনের প্রথম বর্ষপূর্তিতে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অতীতের ভুলভ্রান্তি ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে আগামী দিনের চ্যালেঞ্জগুলো মোকাবেলা করে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন। দীর্ঘ ভাষণে প্রধানমন্ত্রী তাঁর ওপর ভরসা রাখতে দেশের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন। সাধারণ মানুষের অর্থনৈতিক মুক্তি এবং তাদের জীবনমানের উন্নয়নসহ সবার মৌলিক অধিকার প্রতিষ্ঠার সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে সরকার পরিচালনার কথা উল্লেখ করে সাফল্যের খতিয়ানও তিনি তুলে ধরেন তাঁর ভাষণে। একই সঙ্গে দুর্নীতির বিরুদ্ধে তাঁর সরকারের জিরো টলারেন্সের কথা তুলে ধরে তিনি বলেছেন, দুর্নীতিবাজরা যতই শক্তিশালী হোক, তাদের ছাড় দেওয়া হবে না।
২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনে ২৫৭টি আসনে জয় পেয়ে সরকার গঠন করে আওয়ামী লীগ। জোটগতভাবে তাদের আসনসংখ্যা দাঁড়ায় ২৮৮। এই নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে আওয়ামী লীগ সরকার গঠন করে। নির্বাচনে এলেও তেমন সুবিধা করতে পারেনি বিএনপি। বিরোধী দলের আসনে বসে জাতীয় পার্টি। বিগত এক বছরে দেশে তেমন কোনো রাজনৈতিক কর্মসূচি দেখা যায়নি। বিশেষ করে বিরোধী দলের কোনো কর্মসূচি ছিল না বললেই চলে। তার পরও সরকারের একটি বছর খুব একটা যে নির্বিঘ্ন হয়েছে, তা বলা যাবে না। বছরজুড়ে শিক্ষাঙ্গনে অস্থিরতা ছিল। ঘটেছে অনাকাঙ্ক্ষিত ঘটনা। গুজব ছড়িয়ে অরাজকতা সৃষ্টির চেষ্টা হয়েছে। আগের বছরের মতো গত বছরও রোহিঙ্গা সংকট দেশের জন্য চিন্তার বিষয় ছিল। এডিস মশাবাহিত ডেঙ্গু সারা দেশে আতঙ্ক ছড়ায়। গত বছর জিডিপি প্রবৃদ্ধি ছিল ৮ শতাংশের ওপর, মূল্যস্ফীতিও ৬ শতাংশের নিচে রাখা হয়েছিল। কিন্তু বছরের শেষে সাধারণ মানুষকে ভুগিয়েছে পেঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি। সর্বোপরি বছরজুড়েই আলোচনায় ছিল দুর্নীতি। দুর্নীতিবাজ যে-ই হোক, যত শক্তিশালীই হোক, তাদের ছাড় দেওয়া হবে না জানিয়ে প্রধানমন্ত্রী তাঁর ভাষণে উল্লেখ করেছেন, দুর্নীতিবিরোধী অভিযান চলমান থাকবে। তাঁর ভাষণের গুরুত্বপূর্ণ কথা হচ্ছে, তিনি জনগণকেই বিচারের ভার দিয়েছেন। ভাষণে তিনি উল্লেখ করেছেন, ১০ বছর আগের বাংলাদেশ আর আজকের বাংলাদেশের মধ্যে বিরাট ব্যবধান। মানুষের জীবনমানের উন্নয়ন ঘটেছে। ক্রয়ক্ষমতা বেড়েছে। এ কথা ঠিক, গত এক বছরে মেগা প্রকল্পগুলোর কাজে অগ্রগতি হয়েছে। গতি ফিরেছে উন্নয়ন কর্মকা-ে। মানুষ আজ উন্নত জীবনের স্বপ্ন দেখে জানিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, সেই স্বপ্নকে বাস্তবে রূপ দেওয়ার জন্য আমরা কাজ করে যাচ্ছি। তাঁর ওপর ভরসা রাখার আহ্বান জানিয়েছেন তিনি।
বাংলাদেশের মানুষ তাঁর ওপর সম্পূর্ণ আস্থা রাখতে চায়। দেখতে চায় সরকারের সাফল্যের প্রতিফলন। প্রাত্যহিক টানাপড়েন থেকে মুক্তি চায় দেশের মানুষ। আইনের শাসন প্রতিষ্ঠা ও বেকারত্ব দূর করা গেলে সরকারের সামনে আর কোনো বাধাই থাকবে না বলে আমরা মনে করি।

 





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};