ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
419
মোদি-মমতা বৈঠক, নাগরিকত্ব আইন নিয়ে আলোচনা
Published : Saturday, 11 January, 2020 at 9:04 PM
মোদি-মমতা বৈঠক, নাগরিকত্ব আইন নিয়ে আলোচনাবিদেশ ডেস্ক ||
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার দুপুরে কলকাতায় রাজ্যপালের সরকারি বাসভবন রাজভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। পরে সাংবাদিকদের মমতা জানান, তিনি (মোদি) যেহেতু শহরে এসেছেন, তাই এটা সৌজন্য সাক্ষাৎ ছিল।

মমতা বলেন, প্রধানমন্ত্রীকে বলেছি এই রাজ্যের মানুষ এনপিআর, এনআরসি, নাগরিকত্ব আইন (সিএএ) মানছে না।  সরকার যাতে আর একবার ভেবে দেখে।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী জানান, দিল্লিতে গিয়ে এ বিষয়ে কথা বলতে তাকে আমন্ত্রণ জানিয়েছেন মোদি।

এর আগে দুই দিনের সফরে শনিবার দুপুরে কলকাতা পৌঁছান ভারতের প্রধানমন্ত্রী। দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হওয়ার পর এটাই মোদির প্রথম পশ্চিবঙ্গ সফর। এদিন তাকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন রাজ্যপাল জগদীপ ধনখর, কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং দলের কেন্দ্রীয় নেতা রাহুল সিনহা। তবে এ সময় বিমানবন্দরের বাইরে বিক্ষোভ প্রদর্শন করে বিতর্কিত নাগরিকত্ব আইনবিরোধী আন্দোলনকারীরা।

বিমানবন্দর থেকে রাজভবন পর্যন্ত মোদির যাত্রাপথেও দেখা গেছে প্রতিবাদ কর্মসূচি। নিরাপত্তার ঘেরাটোপের মধ্যেও বিক্ষোভে শামিল হন শতাধিক আন্দোলনকারী। তবে মোদির সফর নিশ্ছিদ্র করতে সচেষ্ট ছিল পুলিশ।

তৃণমূল সূত্র জানিয়েছে, শনি ও রবিবার মিলিয়ে পশ্চিমবঙ্গে মোদির যে কর্মসূচি সেখানেও তার সঙ্গে মমতাকে মঞ্চ ভাগ করতে দেখা যেতে পারে।

উল্লেখ্য, বিতর্কিত নাগরিকত্ব আইন বা সিএএ-এর বিরোধিতায় সবচেয়ে সরব হয়েছিলেন তৃণমূল কংগ্রেস নেত্রী। প্রয়োজনে তার লাশের ওপর দিয়ে সিএএ হবে, এমন হুংকারও দিয়েছেন তিনি। একাধিক পদযাত্রা ও জনসভার মধ্যে দিয়ে তার রাজ্যে সিএএ হবে না, এনআরসি কার্যকর হবে না; এমন আশ্বাস দিয়েছেন মমতা। তবে জোটবদ্ধবাবে সিএএ-র বিরোধিতা করতে কংগ্রেসের ডাকা বিরোধী শিবিরের বৈঠকে অংশ নেননি মমতা। এরপরই শনিবার কলকাতার রাজভবনে মোদির সঙ্গে সাক্ষাতে মিলিত হন তিনি।

পশ্চিমবঙ্গে মোদির সফরসূচির একদম প্রথম দিকে আছে শনিবার সন্ধ্যায় ওল্ড কারেন্সি ভবনের অনুষ্ঠান। এরপর তিনি যাবেন মিলেনিয়াম পার্ক। পাশাপাশি নতুনভাবে আলোকজ্জ্বল করা হয়েছে হাওড়া ব্রিজ। সেই অনুষ্ঠানেও উপস্থিত থাকবেন নরেন্দ্র মোদি। পরদিন রবিবার কলকাতা পোর্ট ট্রাস্টের ১৫০তম বর্ষ উদযাপনের অনুষ্ঠান। রয়েছে হলদিয়া বন্দরে একটা অনুষ্ঠান। পাশাপাশি ২০০ তপসিলি ছাত্রী আবাসনবিশিষ্ট প্রীতিলতা আবাসের উদ্বোধন ও কৌশল বিকাশ কেন্দ্রের দ্বার উন্মোচনে সুন্দরবনের ভারতীয় অংশে যাবেন তিনি।

পাশাপাশি কলকাতা বন্দর কর্তৃপক্ষের পেনশনভোগীদের জন্য ৫০১ কোটি টাকার চেক হস্তান্তর করবেন নরেন্দ্র মোদি। এছাড়া শনিবার সন্ধ্যায় পানিপথে কলকাতা থেকে বেলুড় মঠ যাবেন তিনি। সেখানেই রাত্রিযাপনের কথা রয়েছে তার। সূত্র: এনডিটিভি।





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};