ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
181
অপরাধ দমনে অভিযান চলবে
Published : Monday, 13 January, 2020 at 12:00 AM, Update: 13.01.2020 1:55:03 AM
অপরাধ দমনে অভিযান চলবেকুমিল্লায় এক মাসে ১৯১টি মোবাইল কোর্ট, সাড়ে ২৩ লাখ টাকা জরিমানা আদায়, মাহফিলে বিতর্কিত বক্তা আমন্ত্রণ না জানানোর আহবান
নিজস্ব প্রতিবেদক: মাদক-চোরকারবারি এবং ভেজালকারীদের বিরুদ্ধে কুমিল্লায় অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর। গতকাল জেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন । তিনি বলেন ওয়াজ মাহফিলে যেন কেউ বিতর্কিত বক্তব্য না রাখে এবং কোন বিতর্কিত বক্তা যেন বক্তব্য না রাখতে পারেন সেদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে। এতে করে যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনার সূত্রপাত হবে না। এছাড়া ওয়াজ মাহিফিলে মাইক ব্যবহার না করে প্যান্ডেলে সাউন্ডবক্স ব্যবহারে সবাইকে উদ্বুদ্ধ করতে হবে। এছাড়া মাদকদ্রব্য ও চোরাচালান রোধে নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ নির্ধারিত প্রমান অনুযায়ী টাস্কফোর্স নিয়মিত অভিযান পরিচালনা করবেন বলেও জানান তিনি।
জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা কমিটির সভার শুরুতে সদ্য প্রয়াত ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের সংগঠক ও কুমিল্লার প্রথম প্রশাসক এডভোকেট আহমদ আলীর মৃত্যুতে এক মিনিট নিরবতা পালন কর হয়।
জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জানানো হয়, ডিসেম্বর মাসে কুমিল্লায় মোট ১৯১ টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৩৩২টি মামলা দায়ে করে ২৩ লক্ষ ৫০ হাজার ৭৫০ টাকা জরিমানা এবং ৫৬ জনকে কারাদন্ড প্রদান করা হয়েছে। এছাড়া অবৈধভাবে কোর্ট ফি নকলের দায়ে সাব রেজিষ্ট্রি অফিসসহ জেলা প্রশাসক কার্যালয়ে ভেন্ডারের দোকানে অভিযান চালিয়ে বিপুল পরিমান জাল কোর্ট ফি আটক করা হয়েছে।
অন্যদিকে মাদকদ্রব্য ও চোরাচালান বিরোধী অভিযানে ডিসেম্বর মাসে জেলা টাস্কফোর্সের ২৫ টি অভিযানে ৩২ টি মামলায় আটক হয় ৩২ জন, পুলিশের ৬৭৪৮টি অভিযানে ১৩৯ টি মামলায় আটক হয় ২১১ জন, বিজিবির ১৪৫০টি অভিযানে ২৬টি মামলায় আটক ৩১ জন, ব্যাবের ১৭টি অভিযানে ১০টি মামলায় আটক ১৭ জন, মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর ১৪২ টি অভিযানে ১৯টি মামলায় ২৯ জন, বন বিভাগের ৫০টি অভিযানে ৫টি মামলা হয়।  
আইন শৃঙ্খলা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক আবুল ফজল মীরের সভাপতিত্ত্বে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট পিন্টু ব্যাপারীর সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামসহ বিভিন্ন বাহিনীর উর্দ্ধতন কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান এবং আইনশৃঙ্খলা কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

 





সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};