ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
343
আইন শৃঙ্খলা পরিস্থিতিরি রেকর্ড উন্নতি- এসপি
Published : Monday, 13 January, 2020 at 12:00 AM, Update: 13.01.2020 1:55:11 AM
আইন শৃঙ্খলা পরিস্থিতিরি রেকর্ড উন্নতি- এসপিতানভীর দিপু:
কুমিল্লায় আইনশৃঙ্খলার রেকর্ডসংখ্যক উন্নতি হয়েছে বলে মন্তব্য করেছেন জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম। তিনি  বলেন, ধারাবাহিকভাবে জেলায় অপরাধ র্কমকা- কমেছে। কমেছে হত্যা, ধর্ষণ, চুরি ডাকাতি অপহরণের ঘটনাও। সার্বিক বিবেচনায় বলা যায় কুমিল্লায় আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক উন্নতি হয়েছে, জেলার মানুষজন স্বস্থিতে আছেন।
গতকাল জেলা আইনশঙ্খলা কমিটির সভা শেষে দৈনিক কুমিল্লার কাগজের কাছে এক প্রতিক্রিয়ায় পুলিশ সুপার এ মন্তব্য করেন।
পুলিশ সুপারের মন্তব্যের সূত্র ধরে জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় উপস্থাপিত তথ্যে জানা যায়, ২০১৯ সালের শুরু থেকে মাঝামাঝি পর্যন্ত কুমিল্লায় অপরাধ প্রবণতা বাড়তে থাকলেও শেষ দিকে এসে তা ক্রমান্বয়ে কমতে থাকে। বছরের শেষ মাস ডিসেম্বরে হত্যাকা-ের ঘটনা ঘটেছে মাত্র ৪টি। এর মধ্যে তিনটিই রহস্যজনক। হত্যা না আত্মহত্যা তা তদন্তসাপেক্ষ ব্যাপার।
এর আগে নভেম্বরে ৫টি, অক্টোবরে ৮টি, সেপ্টেম্বরে ৯টি হত্যাকা-ের ঘটনা ঘটে। অথচ বছরের প্রথম সাড়ে ৬ মাসেই কুমিল্লায় হত্যাকা- সংঘটিত হয়েছে ৮৮টি। মূলত আগষ্ট মাস থেকেই কুমিল্লায় অপরাধ প্রবণতা কমতে থাকে। যে ধারাবাহিকতা বছরের শেষ মাসেও অব্যাহত ছিলো।
জানা গেছে, ২০১৯ সালের ডিসেম্বর মাসে কুমিল্লায় খুন হয়েছে ৪টি, ধর্ষন ১৩ ও নারী-শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে ২৬টি। কোন অপহরনের ঘটনা ঘটেনি। এছাড়া চুরি, ডাকাতিসহ অন্যান্য অপরাধও নভেম্বর মাসের তুলনায় ডিসেম্বর মাসে কমে এসেছে। ২০২০ সালের প্রথম জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় এই তথ্য উপস্থাপন করা হয়। এর আগে নভেম্বর মাসে জেলায় খুন হয়েছিলো ৫টি, ধর্ষণের ঘটনা ঘটে ১৬ টি, অপহরণ ৩টি এবং নারী-শিশু নির্যাতনের ঘটনা ঘটে ৩৯ টি। অক্টোবর মাসে খুন ছিলো ৮টি, নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটে মোট ৫৩টি  এবং অপহরনের ঘটনা ছিলো ১টি। এছাড়া ডিসেম্বর মাসে অবৈধ অস্ত্র উদ্ধার করা হয় ২৬ টি।
আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি নিয়ে পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির রেকর্ডসংখ্যক উন্নতি কুমিল্লাবাসীর জন্য খুবই সন্তোষজনক। বিপুল জনসংখ্যার এবং বিশাল আয়তনের কুমিল্লা জেলায় গত সময়ের বিভিন্ন মাস পর্যালোচনা করলে খুন, নারী ও শিশু নির্যাতন, চুরি-ডাকাতিসহ বিভিন্ন অপরাধের সংখ্যার যে চিত্র দেখা যায় তা ২০১৯ সালের ডিসেম্বর মাসে সবচেয়ে বেশি সন্তোষজনক ছিল। মূলত মুজিববর্ষ পালন এবং পুলিশ সেবা সপ্তাহকে সামনে রেখে কুমিল্লা জেলা পুলিশ অপরাধ দমনে খুবই তৎপর ছিল। যে কারণে আমাদের এই সফলতা। আগামীতেও এই ধারাবাহিকতা রক্ষা করতে পুলিশ সচেষ্ট থাকবে।






সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};