ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
417
বঙ্গবন্ধুর জম্মশতবার্ষিকী উপলক্ষে কুমিলায় বর্ণাঢ্য আয়োজন “মুজিবশতবর্ষ  আনন্দমেলা”
Published : Thursday, 23 January, 2020 at 12:00 AM, Update: 23.01.2020 2:49:17 AM
 
বঙ্গবন্ধুর জম্মশতবার্ষিকী উপলক্ষে কুমিলায় বর্ণাঢ্য আয়োজন “মুজিবশতবর্ষ  আনন্দমেলা”স্টাফ রিপোর্টার: কুমিল্লা ১০ নির্বাচনী এলাকার জনগণ আয়োজিত কুমিল্লার ১৭ উপজেলা ও কুমিলা সিটি কর্পোরেশন সম্মিলিত অংশগ্রহনে আগামী ২৫ জানুয়ারি উদযাপিত হতে যাচ্ছে জাতিরজনক বঙ্গবন্ধুর জম্মশতবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য আয়োজন “মুজিবশতবর্ষ আনন্দমেলা”। লালমাই উপজেলার বাগমারা জামতলিতে এ অনুষ্ঠানের উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আহম মুস্তাফা কামাল এফ সি এ, এম পি। এরই মধ্যে জাতিরজনক শেখ মুজিবুর রহমানের জম্মশতবার্ষিকীর প্রতি বিনম্্র শ্রদ্ধা জ্ঞাপন করে ব্যানার, ফেস্টুন, লিফলেট, পোষ্টার, অডিও কাভার্ড ভ্যানের মাধ্যমে স্বাধীন বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধুর সংগ্রামী ইতিহাসের প্রদর্শনী চলছে। এছাড়াও কুমিল্লার বিভিন্ন এলাকায় ও অনুষ্ঠানস্থল লাল সবুজ আলোকসজ্জায় আলোকিত হয়ে উঠেছে।
মুজিবশতবর্ষ আনন্দমেলা নিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও লালমাইয়ের ট্যালেন্টহান্ট ক্রিকেট একাডেমীর চেয়ারপার্সন ও অর্থমন্ত্রী কন্যা  নাফিসা কামাল বলেন, বিভিন্ন মিডিয়াতে বলা হয়েছে এই আয়োজনে মূল উদ্দেশ্য মুজিব শতবর্ষ ভিক্টোরিয়ান্স টি টোয়েন্টি এর উদ্বোধন, কিন্তু তা নয়। টি টোয়েন্টির ট্রফি উন্মোচন এই আয়োজনের একটি অংশ মাত্র । তরুণ প্রজম্মের সামনে স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুর অর্জন চিরস্মরণীয় করে রাখা ও স্বাধীনতার চেতনায়, বঙ্গবন্ধুর স্লোগানে সমগ্র কুমিল্লাকে একত্রিত করাই মূল লক্ষ্য এই আয়োজনে।
১৭ উপজেলা ও কুমিল্লা সির্টি কর্পোরেশন নিয়ে ১৮দলের আয়োজনে মুজিব শতবর্ষ ভিক্টোরিয়ান্স টি টোয়েন্টি প্রথমবারে মত সমগ্র কুমিল্লাকে একত্রিত করবে বঙ্গবন্ধুর স্মরণে ক্রিকেটের মাঠে । এছাড়াও কুমিল্লার প্রত্যেকটি উপজেলার থেকে ছাত্র ছাত্রীর এই আনন্দমেলা মঞ্চে একই সাথে বঙ্গবন্ধুকে উৎসর্গ করে জাতির সংগীত পেশ করবে।
নাফিসা কামাল আরো জানান এই আমাদের অশেষ সৌভাগ্য আমরা বঙ্গবন্ধুর জম্ম শতবর্ষ উদ্যাপন করতে যাচ্ছি। কিন্তু আমাদের এই উদ্যাপন এই অনুষ্ঠান দিয়ে সম্পূর্ন হচ্ছে না। বরং মুজিববর্ষ  ঘিরে বছরব্যাপী নানা কার্যক্রম পরিচালনা করা হবে যার আনুষ্ঠানিক সূচনা এই আনন্দমেলা মাধ্যমে ।
বঙ্গবন্ধুর আমাদের একটি স্বাধীন, সার্বভৌম রাষ্ট্রের পতাকা উপহার দিয়ে গেছেন। আমরা এই উপহারের গৌরব নতুন প্রজম্মের কাছে নতুনভাবে পৌঁছে দিব। সে লক্ষ্যে কুমিল্লা জেলার প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধুর সংগ্রামের পতাকা ও তার ইতিহাস সম্মিলিত একটি স্তম্ভ স্থায়ীভাবে নির্মাণে করা হবে। এই বিশেষ প্রদর্শণী যেন নতুন প্রজম্মকে বঙ্গবন্ধুর নামের এক মহান নেতার চেতনা ও আদর্শ নতুন ভাবে অনুপ্রাণিত করে।







© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};