ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
896
সোনার বাংলা গড়ার লক্ষ্যে সর্বক্ষেত্রে উন্নয়ন করেছেন শেখ হাসিনা---এমপি বাহার
Published : Thursday, 23 January, 2020 at 12:00 AM, Update: 23.01.2020 2:48:45 AM
সোনার বাংলা গড়ার লক্ষ্যে সর্বক্ষেত্রে উন্নয়ন করেছেন শেখ হাসিনা---এমপি বাহারতানভীর দিপু ||
কুমিল্লা সদর আসনের এমপি ও মহানগর আওয়ামী লীগের সভাপতি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে শেখ হাসিনা সরকার শিক্ষা, সংস্কৃতি, খেলাধুলাসহ সর্বক্ষেত্রে উন্নয়ন করছে। এই উন্নয়নের ধারাবাহিকতায় আমরা কুমিল্লাতে এমন একটি জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন ও শেষ করতে পেরেছি। আমাদের সার্থকতা তখনি আসবে যখন এই প্রতিযোগিতা থেকে অন্তত একজন খেলোয়ার আন্তর্জাতিক পর্যায়ে দেশের মুখ উজ্জ্বল করবে। আজ আমাদের অনেক আন্তর্জাতিক মানের ক্রিকেটার আছে যারা দেশের গর্ব। কুমিল্লা হাই স্কুল ক্রিকেট দল এই মৌসুমে দেশ সেরা হয়েছে, তাদেরকে আন্তরিক অভিনন্দন।
গতকাল ৪৯তম শীতকালীন জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতা-২০২০ এর সমাপনী ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি বাহার এসব কথা বলেন।
গতকাল সকালে কুমিল্লার শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামে আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ আবদুস ছালাম। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক (মাধ্যমিক) প্রফেসর মোহাম্মদ বেলাল হোসাইন, কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আরফানুল হক রিফাত, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন। ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাক্রীড়া সমিতির উপ পরিচালক (শারীরিক শিক্ষা ও সম্পাদক)  মোঃ আক্তারুজ্জামান ভূঞা। স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা শিক্ষা বোর্ডের সচিব নুর মোহাম্মদ।
পরে অতিথিরা ৪৯তম শীতকালীন জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া প্রতিযোগিতা-২০২০ এর বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন।
হকি প্রতিযোগিতা (ছাত্র) চ্যাম্পিয়ান হয়েছে চাঁপা অঞ্চল (রাজশাহী ও রংপুর) এর শহীদ মাহমুদ পুলিশ লাইন স্কুল এন্ড কলেজ, রাজশাহী। রানার-আপ হয়েছে বকুল অঞ্চল (সিলেট, চট্টগ্রাম ও কুমিল্লা) বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমী, কক্সবাজার। হকি প্রতিযোগিতা (ছাত্রী) চ্যাম্পিয়ান হয়েছে চাঁপা অঞ্চল (রাজশাহী ও রংপুর) এর সালন্দর উচ্চ বিদ্যালয়, ঠাকুরগাঁও। রানার-আপ হয়েছে পদ্ম অঞ্চল (ঢাকা ও ময়মনসিংহ) আরজত উচ্চ বিদ্যালয়, কিশোরগঞ্জ।
ক্রিকেট (ছাত্রী) প্রতিযোগিতা চ্যাম্পিয়ান হয়েছে গোলাপ অঞ্চল (খুলনা ও বরিশাল) এর ফজরআলী গার্লস এন্ড কলেজ, ঝিনাইদহ। রানার-আপ হয়েছে পদ্ম অঞ্চল (ঢাকা ও ময়মনসিংহ) গাজিরচর এ এম উচ্চ বিদ্যালয় ও কলেজ। ক্রিকেট (ছাত্র) প্রতিযোগিতা চ্যাম্পিয়ান হয়েছে বকুল অঞ্চল (সিলেট, চট্টগ্রাম ও কুমিল্লা) এর কুমিল্লা হাই স্কুল, কুমিল্লা। রানার-আপঃ পদ্ম অঞ্চল হয়েছে (ঢাকা ও ময়মনসিংহ) হাজী উসমান আলী উচ্চ বিদ্যালয়, ময়মনসিংহ।
ভলিবল (ছাত্র) প্রতিযোগিতা চ্যাম্পিয়ান হয়েছে বকুল অঞ্চল (সিলেট, চট্টগ্রাম ও কুমিল্লা) এর কোয়ান্টাম কসমো স্কুল এন্ড কলেজ, বান্দরবান। রানার-আপ হয়েছে চাঁপা অঞ্চল (রাজশাহী ও রংপুর) মওলানা কসিমুদ্দিন স্মৃতি উচ্চ বিদ্যালয়, পাবনা। ভলিবল (ছাত্রী) প্রতিযোগিতা চ্যাম্পিয়ান হয়েছে চ্যাম্পিয়ান হয়েছে বকুল অঞ্চল (সিলেট, চট্টগ্রাম ও কুমিল্লা) এর কোয়ান্টাম কসমো স্কুল এন্ড কলেজ, বান্দরবান। রানার-আপ হয়েছে গোলাপ অঞ্চল (খুলনা ও বরিশাল) যশোর আদর্শ বহুমূখী বালিকা উচ্চ বিদ্যালয়, যশোর।
বাস্কোটবল (ছাত্র) প্রতিযোগিতা চ্যাম্পিয়ান হয়েছে বকুল অঞ্চল (সিলেট, চট্টগ্রাম ও কুমিল্লা) এর সেন্ট প্লাসিডস স্কুল এন্ড কলেজ, চট্টগ্রাম। রানার-আপ হয়েছে পদ্ম অঞ্চল (ঢাকা ও ময়মনসিংহ) সেন্ট গ্রেগরী হাই স্কুল এন্ড কলেজ, ঢাকা। বাস্কোটবল (ছাত্রী) প্রতিযোগিতা চ্যাম্পিয়ান হয়েছে চাঁপা অঞ্চল (রাজশাহী ও রংপুর) এর সালন্দর উচ্চ বিদ্যালয়, ঠাকুরগাঁও। রানার-আপ হয়েছে পদ্ম অঞ্চল (ঢাকা ও ময়মনসিংহ) আরজত আতরজান উচ্চ বিদ্যালয়, কিশোরগঞ্জ।
ব্যাডমিন্টন একক (ছাত্র) প্রতিযোগিতা চ্যাম্পিয়ান হয়েছে চাঁপা অঞ্চল (রাজশাহী ও রংপুর) এর মোমেন আলী বিজ্ঞান স্কুল, পাবনা। রানার-আপ হয়েছে পদ্ম অঞ্চল (ঢাকা ও ময়মনসিংহ) মুকুল নিকেতন উচ্চ বিদ্যালয়, ময়মনসিংহ। ব্যাডমিন্টন দ্বৈত (ছাত্র) প্রতিযোগিতা চ্যাম্পিয়ান হয়েছে পদ্ম অঞ্চল (ঢাকা ও ময়মনসিংহ) এর মুকুল নিকেতন উচ্চ বিদ্যালয়, ময়মনসিংহ। রানার-আপ হয়েছে বকুল অঞ্চল (চট্টগ্রাম, কুমিল্লা ও সিলেট) কোয়ান্টাম কসমো স্কুল এন্ড কলেজ, বান্দরবান।
ব্যাডমিন্টন একক (ছাত্রী) প্রতিযোগিতা চ্যাম্পিয়ান হয়েছে চাঁপা অঞ্চল (রাজশাহী ও রংপুর) এর শহীদ আহমেদ রফিক বালিকা উচ্চ বিদ্যালয়, পাবনা। রানার-আপ হয়েছে পদ্ম অঞ্চল (ঢাকা ও ময়মনসিংহ) শেরপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, শেরপুর। ব্যাডমিন্টন দ্বৈত (ছাত্রী) প্রতিযোগিতা চ্যাম্পিয়ান হয়েছে গোলাপ অঞ্চল (বরিশাল ও খুলনা) এর সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয়, খুলনা। রানার-আপ হয়েছে বকুল অঞ্চল (চট্টগ্রাম, কুমিল্লা ও সিলেট) শ্রীমঙ্গল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, মৌলভীবাজার।
টেবিল টেনিস একক (ছাত্র) প্রতিযোগিতা চ্যাম্পিয়ান হয়েছে বকুল অঞ্চল (চট্টগ্রাম, কুমিল্লা ও সিলেট) এর কোয়ান্টাম কসমো স্কুল এন্ড কলেজ, বান্দরবান। রানার-আপ হয়েছে চাঁপা অঞ্চল (রাজশাহী ও রংপুর) পাবনা কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজ, পাবনা। টেবিল টেনিস দ্বৈত (ছাত্র) প্রতিযোগিতা চ্যাম্পিয়ান হয়েছে বকুল অঞ্চল (চট্টগ্রাম, কুমিল্লা ও সিলেট) এর কোয়ান্টাম কসমো স্কুল এন্ড কলেজ, বান্দরবান। রানার-আপ হয়েছে চাঁপা অঞ্চল (রাজশাহী ও রংপুর) শিশু নিকেতন উচ্চ বিদ্যালয়, রংপুর।
টেবিল টেনিস একক (ছাত্রী) প্রতিযোগিতা চ্যাম্পিয়ান হয়েছে গোলাপ অঞ্চল (খুলনাও বরিশাল) এর নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, নড়াইল। রানার-আপ হয়েছে বকুল অঞ্চল (সিলেট, কুমিল্লা ও বরিশাল) কোয়ান্টাম কসমো স্কুল এন্ড কলেজ, বান্দরবান। টেবিল টেনিস দ্বৈত (ছাত্রী) প্রতিযোগিতা চ্যাম্পিয়ান হয়েছে বকুল অঞ্চল (সিলেট, কুমিল্লা ও বরিশাল) এর কোয়ান্টাম কসমো স্কুল এন্ড কলেজ, বান্দরবান। রানার-আপ হয়েছে গোলাপ অঞ্চল (খুলনা ও বরিশাল) এর নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, নড়াইল।
বালক বড় বিভাগ ব্যক্তিগত চ্যাম্পিয়ান হয়েছে বকুল অঞ্চল (সিলেট, কুমিল্লা ও বরিশাল) এর মোশারফ হোসেন, কোয়ান্টাম কসমো স্কুল এন্ড কলেজ, বান্দরবান। রানার-আপ হয়েছে পদ্ম অঞ্চল (ঢাকা ও ময়মনসিংহ) মোঃ নাসিম, কেন্দুয়া সায়মা শাহাজাহান একাডেমী, নেত্রকোনা।
বালক মধ্যম বিভাগ ব্যক্তিগত চ্যাম্পিয়ান হয়েছে পদ্ম অঞ্চল (ঢাকা ও ময়মনসিংহ) এর ফরহাদ মিয়া, চাতলবাগহাটা স্কুল এন্ড কলেজ, কিশোরগঞ্জ। রানার-আপ হয়েছে বকুল অঞ্চল (সিলেট, কুমিল্লা ও বরিশাল) লিটন সাওতাল, কোয়ান্টাম কসমো স্কুল এন্ড কলেজ, বান্দরবান।
বালিকা বড় বিভাগ ব্যক্তিগত চ্যাম্পিয়ান হয়েছে গোলাপ অঞ্চল (খুলনা ও বরিশাল) এর জুয়াররীয়া ফেরদৌস, ফজরআলী গার্লস এন্ড কলেজ, ঝিনাইদহ। রানার-আপ হয়েছে গোলাপ অঞ্চল (খুলনা ও বরিশাল) সঞ্চিতা কর্মকার, লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, নড়াইল।
বালিকা মধ্যম বিভাগ ব্যক্তিগত চ্যাম্পিয়ান হয়েছে পদ্ম অঞ্চল (ঢাকা ও ময়মনসিংহ) এর কবুরী আক্তার, রাজিবপুর বহুমখী উচ্চ বিদ্যালয়, মানিকগঞ্জ। রানার-আপ হয়েছে চাঁপা অঞ্চল (রাজশাহী ও রংপুর) সুমনা খাতুন, আসাদুজ্জামান বালিকা উচ্চ বিদ্যালয়, পাবনা।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};