ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
4374
কুমিল্লা আমার হৃদয়ের শহর, এ শহরের উন্নয়নে কাজ করতে চাই- মো: তাজুল ইসলাম
‘দেড় হাজার কোটি টাকার প্রকল্প নেওয়া যেতে পারে’
Published : Friday, 24 January, 2020 at 10:56 PM
কুমিল্লা আমার হৃদয়ের শহর, এ শহরের
উন্নয়নে কাজ করতে চাই- মো: তাজুল ইসলামস্টাফ রিপোর্টার।। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রী মো: তাজুল ইসলাম বলেছেন, প্রাচীন কুমিল্লা আমার হৃদয়ের শহর। এই শহরের উন্নয়নে কাজ করতে চাই। আপনারা এগিয়ে আসেন, কুমিল্লারউন্নয়নে রাষ্ট্রের বরাদ্দ দেওয়ার সক্ষমতা আছে। কুমিল্লার উন্নয়নে দেড় হাজার কোটি টাকার প্রকল্পও নেওয়া যেতে পারে। প্রকল্প নিয়ে মন্ত্রণালয়ে দিলে মন্ত্রণালয় তা দেখবে। প্রকল্প নেওয়ার সময় এমনভাবে নিতে হবে যাতে তা ব্যবহার যোগ্য হয়। এতে কোন গাফিলতি বরদাস্ত করা হবে না। কারণ আমিও এ থেকে দায়মুক্ত নই, তাই কাউকে ছাড় দেবো না।
মন্ত্রী আরো বলেন, কুমিল্লার উন্নয়নের জন্য একটি বড় প্রকল্প পেশ করার জন্য সদর আসনের মাননীয় এমপি আলহাজ্ব আ ক ম বাহাউদ্দিন বাহার এবং মেয়র মনিরুল হক সাক্কুকে আহবান করছি। এলজিআরডি মন্ত্রনালয় এই শহরের উন্নয়নের জন্য সর্বোচ্চ সচেষ্ট থাকবে। এই সিটির উন্নয়নের জন্য সবাইকে এগিয়ে আসতে হবে। আমরা সবাই শহরটিকে একটি দৃষ্টি নন্দন শহরে রূপান্তরিত করতে পারি এটাই প্রত্যাশা। কুমিল্লার উন্নতি আমাকে বেশি উৎসাহিত করবে। কুমিল্লার উন্নতি হলে এটি আমি আমার উন্নতি হিসেবে পরিগণিত করবো। স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে দেশের সিটি করপোরেশন, জেলা পরিষদ, উপজেলাসহ বিভিন্নভাবে উন্নয়ন করা হয়।
তিনি বলেন, কুমিল্লা কেন পিছিয়ে থাকবে। এ বিষয়টি আপনাদের নাড়া দেয়, স্বাভাবিকভাবে আমাকেও নাড়া দেয়।
মন্ত্রী গতকাল শুক্রবার বিকালে কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত সড়কে অবস্থিত এলজিআরডি মিলনায়তনে কুমিল্লা সিটি করপোরেশনের জনপ্রতিনিধি ও কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন। মতবিনিময় সভায় কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আলহাজ্ব আ ক ম বাহাউদ্দিন বাহার, কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কু বক্তব্য রাখেন। এ সময় কুমিল্লা সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল, সিটি করপোরেশনের সকল কাউন্সিলর, ও বিভিন্ন দপ্তর প্রধানরা উপস্থিত ছিলেন।
এছাড়া মতবিনিময় সভায় এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী চট্টগ্রাম অঞ্চল এনায়েতুর রহমান, তত্বাবধায়ক প্রকৌশলী (কুমিল্লা) মোখলেসুর রহমান, নির্বাহী প্রকৌশলী খন্দকার আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।

এলজিআরডি মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি বলেছেন, সারা দেশের উন্নয়নের যে লক্ষ্যমাত্রা সেই মাত্রায় কুমিল্লারও অনেক অংশীদারিত্ব থাকতে হবে। এ পর্যন্ত কুমিল্লা সিটির যে উন্নয়ন হয়েছে তা আসলে পরিকল্পিত নয়। উন্নয়ন বিচ্ছিন্নভাবে হলে তা উপকারের চেয়ে অকল্যানকর হবে। এজন্য দরকার বাস্তবমুখী মহাপরিকল্পনা। যে জন্য সিটির জনসংখ্যা, জীবনমান, শিক্ষার হার, মাথাপিছু আয়-ব্যয়সহ বিভিন্ন বিষয়ও মাথায় রাখতে হবে। তাহলে খুব সহজেই বের করা যাবে নাগরিকদের উপযোগী চাহিদা এবং সরবরাহের পরিমান। আর পরিকল্পনার সাথে দীর্ঘমেয়াদি এবং বিকল্প পরিকল্পনারও সুযোগ রাখতে হবে।
মন্ত্রী বলেন, কুমিল্লার জনগণ ট্যাক্স দিবে, কিন্তু তা যেন কষ্ট দিয়ে বা চাপ প্রয়োগ করে না আদায় করা হয়।জনগণ স্বত:স্ফুর্তভাবে যাতে ট্যাক্স দেয় সে ব্যবস্থা করতে হবে।

অনুষ্ঠানে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন,  কুমিল্লার উন্নয়নের জন্য আমরা যেমন ঐক্যবদ্ধ হয়েছি, তেমনি কুমিল্লার মানুষের প্রাণের যে দাবি কুমিল্লা বিভাগ বাস্তবায়ন করা সেটিতেও এলজিআরডি মন্ত্রী কুমিল্লার সন্তান হিসেবে ঐক্যমত পোষণ করবেন। কুমিল্লা নামেই যেন কুমিল্লা বিভাগ হয়-সেই জায়গায় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।  এই মুজিববর্ষে আমরা যে শপথ করেছি সমগ্র বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার তারই অংশ হিসেবে এলজিআরডি মন্ত্রী পূর্ন সহায়তার আশ্বাস দিয়েছেন। একটি মহা পরিকল্পনা গ্রহনের কথা বলেছেন। আমরা যেন কুমিল্লা মহানগরকে একটি নতুন রূপে করতে পারি। সিটি মেয়র, উপজেলা চেয়ারম্যান, বিভিন্ন দপ্তরকে ইতিমধ্যে মন্ত্রী সেই নির্দেশ দিয়েছেন।   
মতবিনিময় সভা শেষে এলজিআরডি মন্ত্রী এলজিআরডি কার্যালয় প্রাঙ্গনে একটি গাছের চারা রোপন করেন।






© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};