ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
457
দেবিদ্বারে ভয়াবহ অগ্নিকাণ্ডে তিনটি ঘর পুড়ে ছাই
২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি ---
Published : Tuesday, 28 January, 2020 at 12:00 AM, Update: 28.01.2020 2:17:07 AM

দেবিদ্বারে ভয়াবহ অগ্নিকাণ্ডে তিনটি ঘর পুড়ে ছাইশাহীন আলম, দেবিদ্বার ||
কুমিল্লার দেবিদ্বারে পৌর এলকার ছোট আলমপুরে গতকাল রবিবার দিবাগত রাত ৩টার দিকে আগুনে তিনটি বসতঘর পুড়ে ছাই গেছে। আগুন নেভানোর সময় কয়েকজন আহতও হয়েছে বলেও জানা যায়। অগ্নিকা-ে ৩টি গবাদি গরুসহ প্রায় ২০লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন দাবি করেছেন।  
এলাকাবাসী, ফায়ার সার্ভিস ও ক্ষতিগ্রস্ত পরিবারের সূত্রে জানা গেছে, রাত তিনটার দিকে পৌর এলাকার রিক্সাচালক জসিম উদ্দিনের গরুর ঘরের মশা তাড়ানোর জন্য ধোয়া থেকে আগুণের সূত্রাপাত হয়। পরে তা দ্রুত বসতঘরে ছড়িয়ে পড়ে। আশপাশের লোকজন ছুটে এসে প্রথমে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। খবর  পেয়ে  প্রায় ২ ঘন্টা পর  মুরাদনগর থেকে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে আসে। জসিম উদ্দিন দাবি করেন, আগুনে ১টি গরু মারা গেছে আর ২টির বেশির ভাই পুড়ে গেছে। ঘরে রাখা নগদ টাকা ও বিভিন্ন আসবাবসহ  মালামাল পুড়ে গেছে।
খবর পেয়ে সকালে দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক মো. রাকিব হাসান ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. গোলাম মাওলা, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মো. ইকবাল হোসেন রুবেল, সাংবাদিক মাহমুদুল হাসানসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ।
এলাকাবাসী দাবি করে বলেন, দেবিদ্বার উপজেলায় প্রায় পাঁচ লক্ষ লোকের বসবাস। এ উপজেলায় একটি পৌরসভাসহ এখানে প্রায় চার শতাধিক সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান, উপজেলা ইউএনও কমপ্লেক্স, একটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বিভিন্ন প্রাইভেট হাসপাতাল-কিøনিক, ব্যাংক-বীমা অফিসসহ ব্যক্তি মালিকানাধীন বিভিন্ন  গুরুত্বপূর্ণ ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। এ গুরুত্বপূর্ণ অঞ্চলে কোথাও আগুন লাগলেও তা নেভানোর জন্য দারস্ত হতে হয় মুরাদনগরে অবস্থিত ফায়ার  স্টেশনে। আগুন লাগার খবর পেয়ে মুরাদনগর থেকে ফায়ার স্টেশনের কর্মীরা আসতে আসতে ততক্ষণে আগুনে সব পুড়ে যায়। অধিকাংশ সময়ে আগুনে পুড়ে সব ছাই হওয়ার পর মুরাদনগর থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে উপস্থিত হয়। দেবিদ্বার উপজেলায় ফায়ার স্টেশন স্থাপনের দীর্ঘ দিনের একটি চাহিদা থাকলেও তা বাস্তবায়নের নেই কোন কারও মাথা ব্যাথা। দেবিদ্বারে একটি ফায়ার স্টেশন স্থাপনের দাবি জানান এলাকাবাসী।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান জানান, ঘটনাস্থল পরিদর্শন করেছি।স্থানীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এমপি’র পক্ষ থেকে আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারকে নগদ আর্থিক সহায়তা প্রদান করা হয়। পাশাপাশি খুব শিগগীর তাদের পূর্নবাসনের ব্যবস্থা করা হবে।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};