ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
559
আওয়ামী লীগ সরকার সকলের শান্তির জন্য কাজ করছে---অর্থমন্ত্রী
Published : Saturday, 1 February, 2020 at 12:00 AM, Update: 01.02.2020 1:57:51 AM
আওয়ামী লীগ সরকার সকলের শান্তির জন্য কাজ করছে---অর্থমন্ত্রী জহিরুল ইসলাম জহির।। বৌদ্ধ ধর্ম বিনয়ের একটি অংশ, তেমনি বৌদ্ধ সংস্কৃতি ও ঐতিহ্যেরও অংশ বিশেষ। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আমরা সকল ধর্ম ও সম্প্রদায়ের জন্য সমনীতি প্রবর্তন করেছি। মুক্তিযুদ্ধের চেতনাও ছিল সেরকম। আমরা চাই সকল ধর্ম ও সম্প্রদায়ের একতা, ভিক্ষু সংঘের একতা এবং পরিশুদ্ধিতা। ইসলাম ধর্ম যেমনি মানুষের কল্যাণের কথা বলে, গৌতম বৌদ্ধও মানুষের শান্তির কথা বলে। নিজেদের শান্তির জন্য নয়, আওয়ামীলীগ সরকার সকলের শান্তির জন্য কাজ করছে।
৩১ জানুয়ারী শুক্রবার বিকালে কুমিল্লার লালমাই উপজেলার আলীশ্বর শান্তিনিকেতন বৌদ্ধ বিহারে ১২দিন ব্যাপী ভিক্ষু পরিবাস ও ব্যুহ চক্র মেলার সমাপনী অনুষ্ঠানে অর্থমন্ত্রী আ.হ.ম মুস্তফা কামাল এমপি এসব কথা বলেন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীর কথা স্মরণ করে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু একজন ক্ষণজন্মা মানুষ। ওনার মৃত্যু নেই। তাঁর আদর্শে জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশকে এগিয়ে নিয়ে যেতে চাই।
ভদন্ত ধর্মপ্রিয় মহাস্থবিরের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার তানভির সালেহীন ইমন, লালমাই উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মালেক, লাকসাম উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট ইউনুছ ভুঁইয়া, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার মিয়া মোহাম্মাদ কেয়াম উদ্দীন, অর্থমন্ত্রীর একান্ত সচিব কেএম সিংহ রতন, লালমাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান মজুমদার,  লালমাই থানার অফিসার ইনচার্জ মোঃ আইউব, বাংলাদেশ বুড্ডিষ্ঠ ফেডারেশনের সভাপতি দিব্যেন্দু বিকাশ চৌধুরী, অধ্যপক ডা. জিনবোধি মহাথের, ধর্মমিত্র মহাথের, প্রফেসর ড. সুকোমল বড়–য়া, শ্যামল মিত্র বড়–য়া ও সংগীত শিল্পী শেলু বড়–য়া, স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান সমন্বয়ক এস কে সিনহা, সম্পাদকীয় প্রতিবেদন পাঠ করেন উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক জ্যোতিষ সিংহ খোকন, ধন্যবাদ জ্ঞাপন করেন সুসেন সিংহ, সঞ্চালনায় ছিলেন সাধন মিত্র সিংহ ও ইঞ্জি. প্রিয়াংকা বড়–য়া এ্যানি।
গত ২০ জানুয়ারী এই ভিক্ষু পরিবাস ও ব্যুহ চক্র মেলা শুরু হয়। অনুষ্ঠানের শেষ দিনে গত ৩১ জানুয়ারি সকালবেলা প্রায় শতাধিক বৌদ্ধ ভিক্ষুর পদচারণায় গ্রাম প্রদক্ষিণ কালে এক মনোজ্ঞ শোভা দর্শন করে হাজারো মানুষ। এর আগে গতকাল ১ম পর্বে উপস্থিত ছিলেন ভারতীয় সংঘরাজ রতন জ্যোতি মহাথের, ডা. জানশ্রী মহাথের, উত্তমানন্দ ভিক্ষু, প্রিয়ানন্দ মহাস্থবির, কুশলায়ন মহাস্থবির, জ্যোতিসেন মহাস্থবির, জিনরতন মহাস্থবির, ধর্মপাল থের, সাধর প্রিয় থের প্রমুখ।
৩য় পর্বে ভারতের আসাম রাজ্যের গোহাটি থেকে আগত মঞ্জুরী ড্যান্স একাডেমীর পরিচালক তটিনী দাস এর নির্দেশনায় মলি বড়–য়ার তত্ত্বাবধানে অংশ গ্রহণ করে। সুষ্মিতা সেন, ¯িœগ্ধা মোদক, সায়নী বড়–য়া, ওন্দ্রিলা দাস, কৃতিকা চৌধুরী, প¯িœ রায়, প্রিয়া পাল, মৌসুমী, সুমেধা, রুপিকা, সংগীতা, সাধিকা সহযোগীতায় মৃনাল সিংহ ছুট্টু।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};