ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
550
কুমিল্লায় এক সপ্তাহে দুই ব্যবসায়ী খুন
Published : Saturday, 8 February, 2020 at 12:00 AM, Update: 08.02.2020 1:58:29 AM
কুমিল্লায় এক সপ্তাহে দুই ব্যবসায়ী খুনরণবীর ঘোষ কিংকর: দেশের লাইফ লাইন খ্যাত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লায় আশঙ্কা জনক হারে বেড়েছে ডাকাতি-ছিনতাই ও হত্যা। মাত্র এক সপ্তাহের ব্যবধানে কুমিল্লা দুই ব্যবসায়ীকে হত্যার ঘটনা ঘটেছে।
মহাসড়কে গাড়ি চালকের বেশধরে একের পর এক চালিয়ে যাচ্ছে ছিনতাই ও ডাকাতি। ছিনতাইকারী ডাকাতচক্র প্রাইভেটকার, মাইক্রোবাস, ট্রাক ও পিকআপ যোগে চালাচ্ছে তাদের কর্ম তৎপরতা। সন্ধ্যার পর থেকে সুযোগ-সন্ধানে নামে তারা। মহাসড়কের কুমিল্লার বিভিন্ন স্টেশন এলাকায় গাড়ি নিয়ে ঘোরাঘুরি করে তারা। সরল বিশ্বাসে গন্তব্যে পৌঁছতে যাত্রীরা তাদের গাড়িতে উঠে আবার ব্যবসায়ীরা মালামাল বহন করতে ভাড়া করেন তাদের গাড়ি।
আর সুযোগ বুঝে যাত্রীদের কাছ থেকে সর্বস্ব লুটে নিয়ে নামিয়ে দেওয়া হয় যাত্রীদের। আর সামলাতে না পারলে করা হয় খুন।
বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারী) দিনগত রাত দেড়টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা উপজেলার গোবিন্দপুর এলাকায় তোফাজ্জল হোসেন (৩৫) নামে এক কাপড় ব্যবসায়ীকে ছুরিকাঘাতে হত্যা করে গাড়ি চালকবেশি ডাকাতচক্র। এ ঘটনায় আহত হয়েছে নিহত তোফাজ্জলের শ্যালক ফয়সাল রহমান (২৮)।
রবিবার (২ ফেব্রুয়ারী) রাতে কুমিল্লা-সিলেট মহাসড়কের বুড়িচং উপজেলার পশ্চিমসিংহ এলাকায় তারু মিয়া নামে এক নারিকেল ব্যবসায়ীকে একই ভাবে হত্যা করে মালামাল লুটে নেয় ডাকাতচক্র।
বৃহস্পতিবার চান্দিনার গোবিন্দপুরে ছিনতাই কাজে ব্যবহৃত পিকআপ ও ছিনতাইকারী চক্রের ২ সদস্য গাড়ি চালক ও সহযোগি চালককে আটক করেছে পুলিশ। ঘটনাস্থল থেকে ২টি ধারালো ছুরি, ৩টি মোবাইল ফোন উদ্ধার করে পুলিশ।
নিহত তোফাজ্জল হোসেন (৩৫) সিরাজগঞ্জ জেলার সদর উপজেলার তেলকুপি গ্রামের আবু বক্কর ছিদ্দিক এর ছেলে। আহত ফয়সাল একই উপজেলার রঘুরগাতি গ্রামের লুৎফর রহমান এর ছেলে। তারা সম্পর্কে শ্যালক-দুলাভাই।
আটক ছিনতাইকারীরা হলো- কুমিল্লার দেবীদ্বার উপজেলার ভানী গ্রামের নজরুল ইসলাম এর ছেলে সুজন (২৫) ও একই জেলার কোতয়ালী থানাধীন দূর্গাপুর গ্রামের বাচ্চু মিয়ার ছেলে রুবেল (৩৫)।
পুলিশ জানায়- তোফাজ্জল হোসেন ও ফয়সাল রহমান সিরাজগঞ্জ থেকে কাপড় এনে কুমিল্লার লাকসাম উপজেলার হকার্স মার্কেটে কাপড় বিক্রি করতো। অনেক দিন পর বাড়ি যাওয়ার উদ্দেশ্যে  বৃহস্পতিবার সারা দিন বেচাকেনা শেষে রাতে বাড়ি ফেরার উদ্দেশ্যে রওয়ানা করে।
তারা কুমিল্লা পদুয়ার বাজার এলাকায় রাত প্রায় সোয়া ১২টা পর্যন্ত অপেক্ষা করে সিরাজগঞ্জ বা ঢাকার কোন বাস পায়নি। রাত ১২টা ২০মিনিটের সময় একটি পিকআপ তাদের সামনে দাঁড়ায়। এসময় পিকআপে থাকা হেলপার ঢাকায় যাবে কিনা জানতে চায়। উপায়ন্তু না পেয়ে তারা পিকআপে উঠে। এসময় পিকআপে গাড়ি চালক, একজন সহযোগি চালক ও একজন হেলপার ছিল।
পিকআপটি মহাসড়কের চান্দিনার গোবিন্দপুর এলাকায় পৌঁছামাত্র গাড়ি থামিয়ে চালক ও সহযোগি চালক তাদেরকে অস্ত্রের মুখে জিম্মি করে যা কিছু আছে বের করে দেওয়ার জন্য বলে। এসময় উভয় পক্ষের মধ্যে ধস্তাধস্তি হলে গাড়ি চালক সহকারি চালক ও হেলপারবেশি ছিনতাইকারীরা তাদেরকে ছুরিকাঘাত করে।
ওই দুই কাপড় ব্যবসায়ীকে উপর্যুপুরী ছুরিকাঘাত করে গাড়ি থেকে নামানোর সময় কুমিল্লার ছত্রখিল পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এস.আই) শাহিন কাদির কর্তব্য কাজে চান্দিনায় আসার পথে ওই ঘটনার সামনে পড়েন।
এসময় এস.আই শাহিন কাদির এর সাহিকতায় এক ডাকাতকে আটক করে চান্দিনা থানা পুলিশে খবর দেন। বাকি ২ ছিনতাইকারী গাড়ি ফেলে পালিয়ে যায়। খবর পেয়ে চান্দিনা থানা পুলিশ ঘটনাস্থল থেকে আহত শ্যালক ও দুলাভাইকে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনার পর কর্তব্যরত ডাক্তার দুলাভাই তোফাজ্জলকে মৃত ঘোষণা করেন।
অপরদিকে চান্দিনা থানা পুলিশ অভিযান চালিয়ে গোবিন্দপুর গ্রামের ভিতর থেকে অপর এক ছিনতাইকারীকে আটক করে।
চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. আবুল ফয়সল বিষয়টি নিশ্চিত করে বলেন- নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অপর আসামী গ্রেফতারের চেষ্টা চলছে। এ ঘটনায় আহত ফয়সাল বাদী হয়ে মামলা দায়ের করেছেন।
কুমিল্লায় এক সপ্তাহে দুই ব্যবসায়ী খুন
এসআই শাহিন ঘটনাস্থলেই ধরলেন ঘাতক ডাকাতকে:
রণবীর ঘোষ কিংকর: বৃহস্পতিবার রাত তখন সোয়া ১টা। সঙ্গীয় ফোর্স সহ প্রাইভেটকারযোগে চান্দিনায় আসছিলেন কুমিল্লার কোতয়ালী থানার ছত্রখিল পুলিশ ফাঁড়ির ইন-চার্জ (এস.আই) শাহিন কাদির।
হঠাৎ দেখেন মহাসড়কের চান্দিনার গোবিন্দপুর এলাকায় পিকআপ থামিয়ে চলছে এলোপাথারী ছুরিকাঘাত। কোন কিছু বুঝে উঠার আগেই এস.আই শাহিন কাদির প্রাইভেটকার থামিয়ে ঝাপটে ধরেন ছুরি হাতে থাকা এক ঘাতককে। একজনকে ধরতেই পুলিশ দেখে দৌঁড়ে পালায় আরও ২জন।
ডাকাতদের ছুরিকাঘাতে আহত ফয়সাল জানান- পদুয়ার বাজার থেকে ঢাকায় যাওয়ার উদ্দেশ্যে পিকআপে উঠেন শ্যালক ফয়সাল ও তার দুলাভাই তোফাজ্জল। পথিমধ্যে গাড়ি থামিয়ে তাদেরকে ছুরিকাঘাত করে নগদ টাকা, মোবাইল ফোন লুটে নিয়ে গাড়ি থেকে নামিয়ে দিচ্ছিল গাড়ি চালক, সহযোগি চালক ও হেলপার বেশি ৩ ডাকাত।
এসময় শাহিন কাদির ঘাতক ডাকাত সুজন (২৫) এর হাতে হাতকড়া পড়িয়ে ফোন করেন চান্দিনা থানা পুলিশকে। খবর পেয়ে চান্দিনা থানা পুলিশ ঘটনাস্থলে যান এবং ডাকাত সুজনের দেওয়া তথ্যমতে মাত্র এক ঘন্টার মধ্যে গোবিন্দুপর গ্রাম থেকে অপর ডাকাত রুবেল (৩৫)কে আটক করতে সক্ষম হয়।
এস.আই শাহিন কাদিরের এমন সাহিকতায় ঘটনাস্থল থেকে ডাকাত সুজনকে আটক করায় মহাসড়কে ডাকাত ও ছিনতাই চক্রের সক্রিয় সদস্যদের সনাক্ত করতে হয় পুলিশ। শাহিন কাদিরের অসীম সাহসিকতাকে অভিনন্দন জানান পুলিশের অন্যান্য সদস্য সহ সর্বস্তরের জনগণ।








সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};