ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
334
তিননদীর মঞ্চ থেকে বিশ্বকাপজয়ী যুব ক্রিকেটারদের অভিনন্দন
Published : Tuesday, 11 February, 2020 at 12:00 AM, Update: 11.02.2020 2:32:54 AM
তিননদীর মঞ্চ থেকে বিশ্বকাপজয়ী যুব ক্রিকেটারদের অভিনন্দনশ্যামল বড়ুয়া ববি ||
কুমিল্লা তিন নদী পরিষদের ৩৭ বছরের পথচলার ২১ দিনের অনুষ্ঠানের ১০ম দিনে প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন বীর মুক্তিযোদ্ধা, কুমিল্লা জেলা পরিষদের সাবেক প্রশাসক আলহাজ্ব ওমর ফারুক, তিনি বলেন, তিনি অন্তত ৩৪ বার এই মঞ্চে এসেছেন তাই তিনি নিজেকে ধন্য মনে করেন যে এমন একটি মহৎ অনুষ্ঠানের তিনি অংশীদার, তিনি  অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশের জয়ের জন্য এই মঞ্চ থেকে তাদেরকে শুভেচ্ছা জানান। শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, মুক্তিযুদ্ধে গুলি খেয়েছি তোমাদের পথ সুগম করার জন্য।
পরিষদের সাধারণ সম্পাদক সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র জমির উদ্দিন খান বলেন, অনেক চরাই উৎরাই পাড় হয়ে আজ ৭৬৬ তম দিনের এই অনুষ্ঠান, এবারের অনুষ্ঠানকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করা হয়।
কুমিল্লা উদিচীর সাধারণ সম্পাদক শেখ ফরিদ বলেন, এখনো আমরা চিঠি পত্রে ইংরেজী তারিখের পাশাপাশি বাংলা তারিখ ব্যবহার করিনা, আদালতের রায়ও ইংরেজীতে লেখা হয়।
কুমিল্লা কালেক্টরেট স্কুল ও কলেজের অধ্যক্ষ এম নার্গিস আক্তার বলেন, বাংলা নিয়ে কোনো কথা উঠলে, গবেষণা হলে আগে কুমিল্লাকে স্মরণ করতে হবে। তিনি স্বরচিত কবিতা “রক্তে ঝরা শেখ মুজিব” আবৃত্তি করেন।
বীর মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নৃপেন্দ্র চক্রবর্তী বলেন, ভাষা আন্দোলনের সঠিক ইতিহাস প্রচার করে বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে।
সভাপতি হিসেবে পরিষদের সভাপতি সাংবাদিক আবুল হাসানাত বাবুল অতিথি, শিক্ষার্থী, দর্শক শ্রোতাদেরকে ধন্যবাদ দিয়ে বলেন, আজ পর্যন্ত ১২টি স্কুল কলেজ, প্রতিষ্ঠান এখানে সাংস্কৃতিক অনুষ্ঠান করে পরিষদকে ধন্য করেছে।
সাংস্কৃতিক পর্বে খেলাঘর কুমিল্লার শিক্ষার্থীরা নাচ, গান করেন, ফারুক সরকার, পৃথিরী, পুতুল সরকার, নূপুর, প্রকৃতি, রাত্রি, জাকারিয়া, ¯েœহা, মুন্নী, সানজিদা, ইপসী, সাথী।
২য় পর্বে নাচ গান করেন কালেক্টরেট স্কুল ও কলেজের শিক্ষার্থী মাছুম, খাদিজা আক্তার, হাজরে ওমর খাঁন, আবদুল্লাহ আহনাফ মুত্তাকী, মাকসুদুর রহমান নাহিন, মাইমুনা বুশরা, ফারজানা আক্তার, আসমা আক্তার, নাজমা আক্তার, আয়শা ইবনাত মাহি, জান্নাতুল নাঈমা, প্রীতি দত্ত, মুনিয়া নুসরাত।

 








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};