ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
246
কুমিল্লায় দুই ব্যবসায়ী হত্যায় ‘অভিযুক্ত ডাকাত’ বন্দুকযুদ্ধে নিহত
Published : Tuesday, 11 February, 2020 at 12:00 AM, Update: 11.02.2020 2:34:41 AM
জহির শান্ত / বশিরুল ইসলাম ||
কুমিল্লার বুড়িচংয়ে ‘বন্দুকযুদ্ধে’ মাজহারুল ইসলাম (৩৫) নামে এক যুবক নিহত হয়েছে। রোববার দিনগত রাত ২টার দিকে উপজেলার পশ্চিমশিং এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মাজহারুল জেলার দেবিদ্বার উপজেলার মাশিকাড়া গ্রামের প্রয়াত মঈন উদ্দিনের ছেলে।
মাজহারুলকে ‘ডাকাত’ উল্লেখ করে পুলিশ পুলিশ বলছে, সে দুই ব্যবসায়ী হত্যায় অভিযুক্ত। মহাসড়কে ডাকাতি করতে গিয়ে দুই ব্যবসায়ীকে নৃশংসভাবে হত্যা করে সে ও তার সঙ্গীরা। কয়েকদিন পূর্বে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা ও কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহসাড়কের বুড়িচং উপজেলার কংশনগর এলাকায় ডাকাতদের হাতে খুন হন দুই ব্যবসায়ী।
বুড়িচং থানার ওসি মোজাম্মেল হক জানান, ‘মাজহারুল ইসলাম মহাসড়কে সংঘবদ্ধ ডাকাতদলের সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে অবৈধ অস্ত্র রাখা এবং ডাকাতিসহ বিভিন্ন অভিযাগে ৪-৫টি মামলা রয়েছে। সম্প্রতি মহাসড়কে দুই ব্যবসায়ী হত্যাকা-ের ঘটনায়ও সে অভিযুক্ত।’
বন্দুকযুদ্ধের ঘটনায় বুড়িচং থানার পরিদর্শক নিত্যানন্দসহ ৬ পুলিশ সদস্য আহত হন জানিয়ে ওসি বলেন, ‘ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তলসহ দেশীয় বিভিন্ন অস্ত্র উদ্ধার করা হয়েছে। মাজহারুলের মরদেহ কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালের মর্গে রাখা হয়েছে। আহত পুলিশ সদস্যদের জরুরী বিভাগে চিকিৎসা দেয়া হয়।’
পুলিশের ভাষ্যÑ বেশ কিছুদিন ধরে মহাসড়কে ডাকাতদের আতঙ্কে অতীষ্ঠ ছিলো যাত্রীরা। এরই মধ্যে কিছুদিন পূর্বে এক সপ্তাহের ব্যবধানে ডাকাতদের হাতে খুন হন দুই ব্যবসায়ী। এর একটি হত্যাকা-ের কু খোঁজতে গিয়ে মাজহারুলসহ অন্যান্য ডাকাতদের জড়িত থাকার বিষয়টি নিশ্চিত হয় পুলিশ। পরে মহাসড়কের চান্দিনায় ডাকাতিকালে একজনকে ও অপর একটি অভিযান চালিয়ে আরো একজন আটক করা হয়। এ দু’টি অভিযানের সময় দু’বারই কৌশলে পালিয়ে যায় মাজহারুল।
রাতে কুমেক হাসপাতালে চিকিৎসা নিতে আসা আহত পুলিশ সদস্যদের সাথে কথা বলে জানা যায়, মহাসড়কে দুই ব্যবসায়ী  হত্যাকা-ের ঘটনায় আটক ডাকাতদলের সদস্যদের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে মাজহারুলকে গ্রেপ্তারের লক্ষ্যে সোমবার মধ্যরাতে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও বুড়িচং থানা পুলিশ উপজেলার পশ্চিমশিং এলাকায় অভিযান চালায়। উপস্থিতি টের পেয়ে ডাকাত দলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ও ইটপাটকেল ছুঁড়তে থাকে। এসময় পুলিশও পাল্টা গুলি ছুঁড়লে ডাকাতরা পিছু হটে পালিয়ে যায়। পরে সেখানে মাজহারুলকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তাৎক্ষণিক তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।






সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};