ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
85
কুমিল্লায় বিশ্ব বেতার দিবস পালিত
Published : Friday, 14 February, 2020 at 12:00 AM
কুমিল্লায় বিশ্ব বেতার দিবস ২০২০ উদযাপিত হয়েছে। দিবসটি উদযাপনের অংশ হিসেবে গতকাল ১৩ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বাংলাদেশ বেতার, কুমিল্লা বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। বেলুন উড়িয়ে র‌্যালিটি শুরু হয়। অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন সাহিত্যিক ও সাংবাদিক আবুল হাসানাত বাবুল, মোতাহের হোসেন মাহবুব, সম্পদ ব্যক্তি অধ্যাপিকা সেলিনা রহমান, ডা. ইকবাল আনোয়ার ও বদরুল হুদা জেনু। র‌্যালিতে বাংলাদেশ বেতার, কুমিল্লা কেন্দ্রের সকল কর্মকর্তা-কর্মচারী, শিল্পী, কলা কুশলী, অনুষ্ঠান ঘোষক, সম্পদ ব্যক্তি, শ্রোতাকাবের সদস্য, সাংবাদিক ও শুভানুধ্যায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে বাংলাদেশ বেতার, কুমিল্লা কেন্দ্রের আঞ্চলিক পরিচালক জনাব মো. রুবাইয়াত শামিম চৌধুরী র‌্যালি, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। বিশ্ব বেতার দিবসের এবারের প্রতিপাদ্য ‘বেতার ও বৈচিত্র্য’ উল্লেখ করে তিনি বলেন, বেতার বিনোদনের পাশাপাশি কৃষি, স্বাস্থ্য, শিক্ষাসহ সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নের ভূমিকা পালন করে আসছে। স্কুল ও কলেজ ম্যাগাজিন অনুষ্ঠান, বিতর্ক প্রতিযোগিতা সহ শিক্ষার্থীদের অংশগ্রহণে নানা ধরনের অনুষ্ঠান ধারণ ও প্রচার করে থাকে। তাছাড়া শ্রোতাদের দোড় গোড়ায় বেতারকে নিয়ে যাওয়ার জন্য বহিরাঙ্গণ অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে। শ্রোতারা চিঠিপত্র, ফোন-ইন-প্রোগ্রাম, ফেইজবুক পেইজ, এস এম এস এর মাধ্যমে তাদের মতামত ও চাহিদা জানাতে পারে। বক্তব্যে তিনি বেতার কেন্দ্রের জন্য কুমিল্লা মহানগরে একটি ব্রডকাষ্টিং সেন্টার স্থাপনের বিষয়ে গুরুত্ব আরোপ করে বলেন এ বিষয়ে আমাদের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। সাথে সাথে তিনি সকল পর্যায়ের শিল্পী ও কলা কুশলীদের এগিয়ে আসার আহ্বান জানান। তিনি আশাবাদ ব্যক্ত করেন যে, সকলে বাংলাদেশ বেতারের অনুষ্ঠান শুনবেন এবং দেশের উন্নয়নযাত্রায় গর্বিত অংশীদার হবেন।
আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতার কুমিল্লা কেন্দ্রের অনুষ্ঠান, বার্তা ও প্রকৌশল শাখার সকল কর্মকর্তা, কর্মচারী, অনিয়মিত শিল্পী, কলা কুশলী, অনুষ্ঠান ঘোষক, শ্রোতা কাবের প্রতিনিধি সহ কুমিল্লার শিল্পী, সাহিত্যিক ও সাংবাদিকবৃন্দ।
 









© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};