ই-পেপার ভিডিও ছবি বিজ্ঞাপন কুমিল্লার ইতিহাস ও ঐতিহ্য যোগাযোগ কুমিল্লার কাগজ পরিবার
Count
358
কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজে পিঠা উৎসব ও বসন্তবরণ-১৪২৬ উদযাপন
Published : Friday, 14 February, 2020 at 12:00 AM
আবুল কালাম আজাদ:
পিঠা উৎসব ও বসন্তবরণ বাঙালীদের একটি অন্যতম প্রাচীন সংস্কৃতি। এ জাতীয় আয়োজন গুলোর মাধ্যমে বাঙ্গালীদের সাংস্কৃতিকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরা হয়। গতকাল অত্যন্ত আনন্দঘন পরিবেশে কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজে পিঠা উৎসব ও বসন্তবরণ-১৪২৬ উদযাপন করা হয়। কর্মসূচিটির উদ্বোধনী অনুষ্ঠান কলেজ অধ্যক্ষ ড. একেএম এমদাদুল হক এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবদুস ছালাম। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) মো. নুরুজ্জামান, নারী নেত্রী পাপড়ী বসু,কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-সচিব (একাডেমিক) সাফায়েত মিয়া, শিক্ষক পরিষদের সম্পাদক মো. সোহেল কবির, কর্মসূচি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক নারগীস আফরোজ, সহকারী অধ্যাপক কাজী মো. ফারুক। এসময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সকল শিক্ষক, কর্মকর্তা, অভিভাবক ও শিক্ষার্থীগণ। প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মো. আবদুস ছালাম বলেন, বাঙ্গালী জাতি বর্তমানে মুজিব শতবর্ষের ক্ষণগণনা করছে। অন্যদিকে ভাষার মাস চলছে। আমি আজকের এ দিনে বাঙ্গালী  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সাথে স্মরণ করছি। পাশাপাশি সকল ভাষা শহীদদের ও শ্রদ্ধার সাথে স্মরণ করছি। তিনি বলেন, পিঠা উৎসব ও বসন্তবরণ শিক্ষার্থীদের জন্য সহশিক্ষা কার্য্যক্রম। এসকল কর্মকান্ডের সাথে যুক্ত থাকলে শিক্ষার্থীরা জঙ্গীবাদ, সন্ত্রাস ও মাদক থেকে দূরে থাকে। তিনি বলেন, শিক্ষক-শিক্ষার্থীরা বিভিন্ন রঙ্গের পোশাক পরিধান করে বাসন্তী সেজে আসায় পুরো ক্যাম্পাস আলোকিত দেখা যাচ্ছে। যারা কষ্ট করে বিভিন্ন রকমের অনেকটাই হারিয়ে যাওয়া পিঠাগুলোকে তৈরি করে উৎসবে এসেছেন তোমাদের সকলকে ধন্যবাদ জানাই। পরে তিনি কর্মসূচীটি সুন্দর ভাবে আয়োজন করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান এবং প্রতিষ্ঠানটির সামগ্রিক অগ্রযাত্রাকে আরো গতিশীল করতে সংশ্লিষ্ট সকলকে স্ব-স্ব অবস্থান থেকে আন্তরিকভাবে দায়িত্ব পালনের আহ্বান জানান।
ক্যাপশন:
কুমিল্লা শিক্ষাবোর্ড সরকারি মডেল কলেজে পিঠা উৎসব ও বসন্তবরণ-১৪২৬ উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবদুস ছালাম। এসময় কলেজ অধ্যক্ষ ড. এ কে এম এমদাদুল হকসহ অতিথিগণ উপস্থিত ছিলেন।








© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
কুমিল্লার কাগজ ২০০৪ - ২০১৮
সম্পাদক ও প্রকাশক : মোহাম্মদ আবুল কাশেম হৃদয় (আবুল কাশেম হৃদয়)
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন, কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ।
ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ই মেইল: [email protected], [email protected],  Developed by i2soft
সম্পাদক ও প্রকাশকঃ আবুল কাশেম হৃদয়
নির্বাহী সম্পাদক: হুমায়ূন কবীর জীবন
বার্তা ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১২২ অধ্যক্ষ আবদুর রউফ ভবন
কুমিল্লা টাউন হল গেইটের বিপরিতে, কান্দিরপাড়, কুমিল্লা ৩৫০০। বাংলাদেশ। বাংলাদেশ। ফোন +৮৮ ০৮১ ৬৭১১৯, +৮৮০ ১৭১১ ১৫২ ৪৪৩
ইমেইল : [email protected] Developed by i2soft
document.write(unescape("%3Cscript src=%27http://s10.histats.com/js15.js%27 type=%27text/javascript%27%3E%3C/script%3E")); try {Histats.start(1,3445398,4,306,118,60,"00010101"); Histats.track_hits();} catch(err){};